মূলত রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৬.১ °C
 
১৯ জানুয়ারী ২০১৭, ৬ মাঘ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওয়ানডেতেও বৃষ্টির শঙ্কা

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ খেলার মাঠে বৃষ্টি হলে সাধারণত ‘বেরসিক’ শব্দ যোগ করে সংবাদ পরিবেশন করা হয়। কিন্তু সেটা যদি হয় আষাঢ় মাস, তবে উপমাটা যথোচিত নয়, কারণ বাংলাদেশে বর্ষায় বৃষ্টি হবে না কি শীতকালে হবে? ফতুল্লা টেস্টের সিংহভাগ কেড়ে নেয়া আষাঢ় গগনে বৃষ্টি ঘনঘটার শঙ্কা থাকছে বহু প্রতীক্ষার ওয়ানডে সিরিজেও। বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের তরফ থেকে বলা হয়েছে, ঢাকা ও আশপাশের আকাশে মেঘ থাকবে আজ এবং আগামী আরও কয়েকদিন। সুখবর এই, সেটা একটানা না হয়ে, থেমে থেমে হবে বলে জানানো হয়েছে! সঙ্গে তিন ওয়ানডের প্রতিটিতে থাকা ‘রিজার্ভ ডে’ হতে পারে সান্ত¡না!

ভারতীয় ক্রিকেটারকে কথা বলতে হলো বৃষ্টি নিয়ে। ‘রিজার্ভ ডে’ আছে বলে সন্তুষ্ট তারা। ওয়ানডে স্পেশালিস্ট সুরেশ রায়না যেমন বলেন, ‘রিজার্ভ ডে রাখাটা খুবই ভাল সিদ্ধান্ত। যদি ম্যাচ শেষ করা না যায়, তবে বাড়তি আরও একটা দিন পাওয়া যাবে। অবশ্য তাতে ম্যাচের গতি-প্রকৃতি বদলে যাবে। আমাদের অবশ্যই দুর্যোগ-দুর্দিনের বিষয়টা মাথায় রেখে খেলতে হবে। সবশেষ বৃষ্টির ওপর তো কারও হাত নেই।’ বৃষ্টি খেলায় বড় রকমের ছন্দপতন ঘটাবে, যা বাংলাদেশের জন্য নেতিবাচক ফল (কার্টেল ওভারে) বয়ে আনতে পারে বলে স্বীকার করেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

উপমহাদেশে বর্ষা মৌসুমে বৃষ্টি হওয়াটা খুবই স্বাভাবিক। বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কায় এ সময়টাতে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বা সিরিজ আয়োজন নিয়ে তাই বিতর্ক অনেক দিনের। ফতুল্লায় একমাত্র টেস্টে সব মিলিয়ে ৪৫০ ওভারের মধ্যে খেলা হয় ১৮৪.২ ওভার। অর্থাৎ ঠিক তিনদিনের সমপরিমাণ খেলা নষ্ট হওয়ায় ম্যাচ অবধারিত ড্র হয়।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: