আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দেশে জঙ্গীবাদের উত্থান ঘটিয়েছে বিএনপি ॥ হানিফ

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, দেশে জঙ্গীবাদের উত্থান ঘটিয়েছে বিএনপি। এটা শুধু বাংলাদেশ নয়, আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বিএনপি হচ্ছে জামায়াতের মুদ্রার ওপিঠ। কারণ জামায়াত-শিবির যে প্রক্রিয়ায় সন্ত্রাস ও নাশকতা চালায়, বিএনপিও এখন সেই পথেই কার্যক্রম চালাচ্ছে।

বুধবার বিকেলে ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভা শেষে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন। আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে আওয়ামী লীগের সঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা মহানগরের অন্তর্গত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্যগণ, সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের সঙ্গে এই যৌথসভার আয়োজন করা হয়। যৌথ সভা শেষে হানিফ বলেন, খালেদা জিয়ার ব্যর্থতা ও ভুল সিদ্ধান্তের কারণে বিএনপির মধ্যে থেকে তাঁকে বাদ দেয়ার আওয়াজ উঠছে। এ কারণে খালেদা জিয়া বিরাগভাজন হয়ে সরকারের বিরুদ্ধে কথা বলে আলোচনায় থাকতে চান। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের আগে বিএনপি স্বপ্রণোদিত হয়েই বলেছে, তারা ভারতবিরোধী নয়। মূলত খালেদা জিয়া মোদির সঙ্গে সাক্ষাত পাওয়ার জন্যই এ ধরনের কথা বলেছেন। কিন্তু তারা যে আদর্শ লালন করে তার সবই ভারত বিরোধী। ভারত বিরোধিতাকে বিশ্বাস করেই তারা ধর্মকে ব্যবহার করে।

তিনি বলেন, নরেন্দ্র মোদি তাঁর বাংলাদেশ সফরে এসে কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে সাক্ষাত করেন। তিনি (মোদি) বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গেও সাক্ষাত করেছেন। কিন্তু অন্য কোন রাজনৈতিক দলের সঙ্গে সন্ত্রাস ও জঙ্গীবাদ নিয়ে আলোচনা না করলেও খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে এ বিষয়ে প্রশ্ন তুলেছেন। এ থেকেই প্রমাণ হয় খালেদা জিয়ার জঙ্গীবাদ ও সন্ত্রাসী কর্মকা- নিয়ে ভারতও উদ্বিগ্ন।

মাহবুবউল-আলম হানিফ বলেন, এবার রমজানের মধ্যে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হবে। আমরা রমজানের পবিত্রতা রক্ষা করেই কিভাবে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা যায়, তা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা করেছি। দলীয় সভানেত্রী দেশে আসলে তাঁর সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বিএনপি এখন লাইফ সাপোর্টে- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখন ‘লাইফ সাপোর্টে’ আছে। বিএনপিকে বাঁচাতে দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতি থেকে অবসর নিয়ে শেখ হাসিনার রাজনীতির পাঠশালায় ভর্তি হতে হবে। কেননা খালেদা জিয়ার নেতৃত্ব এখন বিএনপিতেই চ্যালেঞ্জের মুখে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা পরিষদ আয়োজিত ‘বর্তমান সরকারের উন্নয়ন ও বিএনপির অপরাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি-জামায়াতের পেট্রোল বোমা বাহিনী এখনও সক্রিয়। তাদের ব্যাপারে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে আরও সতর্ক থাকতে হবে।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপির দিন শেষ। মিডিয়াই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে। খালেদা জিয়া নেতাকর্মীদের যতই উজ্জীবিত করার চেষ্টা করুক না কেন, বিএনপি আর শিরদাঁড়া সোজা করে দাঁড়াতে পারবে না। ক্ষমতায় থাকাকালীন বিএনপি ছিল জঙ্গীদের সবচেয়ে বড় সহায়ক শক্তি। তাদের আমালে বাংলা ভাইয়ের আবির্ভাব, সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট বোমা হামলা হয়েছিল। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় খালেদা জিয়া নরেন্দ্র মোদির এ প্রশ্নের উত্তর দিতে পারেননি।

রাজধানীতে হরতালবিরোধী মিছিল ও সমাবেশ ॥ মানবতাবিরোধী অপরাধে আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদ-ের রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে মিছিল ও সমাবেশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার অঙ্গ, সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠন। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মিছিল করে আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও ওলামা লীগ, মুক্তিযোদ্ধা প্রজš§ লীগ, শ্রমিক লীগ, সম্মিলিত আওয়ামী সমর্থক জোটসহ বিভিন্ন সংগঠন।

প্রকাশিত : ১৮ জুন ২০১৫

১৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: