কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কেএফসির ফ্রাইড চিকেনে ইঁদুর!

প্রকাশিত : ১৭ জুন ২০১৫, ০৬:০০ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ ফ্রাইড চিকেনের জন্য জগদ্বিখ্যাত রেস্তোরাঁ কেনটাকি ফ্রাইড চিকেন (কেএফসি)। তবে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে এটি এক খদ্দেরকে ভাজা মুরগির মাংসের বদলে ভাজা ইঁদুর সরবরাহ করেছে।

যুক্তরাষ্ট্রের ওই যুবক ক্রেতা ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে অভিযোগ করেন, কেএফসি ফ্রাইড চিকেনের পরিবর্তে ফ্রাইড ইঁদুর দিয়েছে।

ওই যুবকের স্ট্যাটাসের বরাত দিয়ে যুক্তরাজ্যের ট্যাবলয়েড দ্য মিরর জানায়, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার উইলমিংটনে ১০ জুন বুধবারে কেএফসির এক রেস্তোরাঁয় খেতে যান ভিভোরাইজ ডিক্সন নামের ওই যুবক। সেখানে লম্বা আকৃতির অদ্ভুত একখণ্ড মুরগির মাংস পান তিনি। অবয়ব দেখে মনে হয়, যেন একটি লেজঅলা ইঁদুর।

ডিক্সন মাংসের টুকরোটির বেশ কিছু ছবি ও ভিডিও ফেসবুকে আপলোডে করেন। তিনি লেখেন, ১০ জুনের ওই ঘটনার পর তিনি আবার কেএফসির রেস্তোরাঁয় যান এবং ব্যবস্থাপকের কাছে অভিযোগ করেন।

২৫ বছর বয়সী এ যুবক বলেন, ‘এটাতে (মাংসের টুকরা) কামড় দেওয়ামাত্রই আমি লক্ষ করলাম, খুবই শক্ত এবং রাবারের মতো। এ কারণে আমি এতে নজর দিই। তাকাতেই দেখি এটা ইঁদুর আকৃতির এবং এর লেজ আছে। এটা দেখে গা শিউরে উঠল।’

অভিযোগ প্রসঙ্গে কেএফসি যুক্তরাজ্যের এক মুখপাত্র বলেন, ‘এটা ঘটেছে যুক্তরাষ্ট্রে এবং এর পরপরই তদন্ত হয়েছে। কিন্তু অভিযোগের পক্ষে কোনো প্রমাণ মেলেনি।’ তিনি আরো বলেন, ‘বিশ্বজুড়ে খাদ্য নিরাপত্তাই আমাদের প্রথম প্রাধান্য এবং এ ধরনের অভিযোগকে আমরা খুবই গুরুত্বের সঙ্গে নিই।’ তবে যুক্তরাজ্য কেএফসির কর্মকর্তারা এটা নিশ্চিত করেননি যে, সরবরাহ করা খাবারটি প্রকৃতপক্ষে কী ছিল।

যুক্তরাষ্ট্র কেএফসি এ বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করেনি। যুক্তরাজ্যের সঙ্গে যুক্তরাষ্ট্রের সময়ের পার্থক্য থাকায় স্থানীয় সময় সকালে প্রতিষ্ঠানটির কোনো বক্তব্য নিতে পারেনি ডেইলি মিরর।

তবে কেএফসি দক্ষিণ আফ্রিকার এক টুইটার বার্তায় বলেছে, ‘এই পোস্টটি (ফেসবুকে দেওয়া ডিক্সনের পোস্ট) যুক্তরাষ্ট্রের। তারা তদন্ত করেছে। নিশ্চিত থাকুন, অভিযোগটি ভুয়া।’

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ব্যক্তি দাবি করেছেন, মাংসের টুকরোটি আসলে মুরগিরই। কিন্তু দেখতে যেন ইঁদুর।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫, ০৬:০০ পি. এম.

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: