কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ছিনতাইকারী-অজ্ঞানপার্টি ধরতে পুলিশি ফাঁদ

প্রকাশিত : ১৭ জুন ২০১৫, ০৪:১০ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ আসন্ন পবিত্র রমজান উপলক্ষে রাজধানীতে বিশেষ নিরাপত্তা দেবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পুরো রমজান মাস জুড়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে পুলিশের বিশেষ ফাঁদ। ইতোমধ্যে, এ অভিযান চালাচ্ছে তারা।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ সব তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

তিনি জানান, প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান মাসের নিরাপত্তায় রাজধানীতে অভিযান চালাবে ডিএমপি। পাশাপাশি বিশেষ নিরাপত্তা নজরদারিতে থাকবে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

তিনি বলেন, রমজানকে কেন্দ্র করে দুটি ভাগে নিরাপত্তার ব্যবস্থা নেয় ডিএমপি ও গোয়েন্দারা। প্রথমত, রমজানে প্রথম ১৫ দিন অজ্ঞান পার্টি, ছিনতাই, মলমপার্টির অপতৎপরতা প্রতিরোধে বিশেষ নজরদারি থাকবে। শেষের ১৫ দিন এই নিরাপত্তাসহ বিশেষ করে ঈদ-উল ফিতরকে কেন্দ্র করে জাল টাকা চক্রের আনাগোনা প্রতিরোধে কঠোর নজরদারি থাকবে।

যুগ্ম কমিশনার বলেন, আসন্ন পবিত্র রমজান উপলক্ষে রাজধানীতে বিশেষ নিরাপত্তা দেবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পুরো রমজান মাস জুড়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে ডিবি পুলিশের বিশেষ ফাঁদ। ইতোমধ্যে, এই অভিযানে নেমেছে গোয়েন্দারা।

এই গোয়েন্দা কর্মকর্তা আরো বলেন, রমজানে ডিবি পুলিশের টিম কয়েকটি স্তরে নিরাপত্তা দেবে। রাজধানীতে ডিবি পুলিশের মোবাইল টিম মাঠে থাকবে। বিভিন্ন শপিংমল ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা দেওয়া হবে।

ঈদে নাড়ির টানে সবাই বাড়ি যাবে। রাজধানীতে তাদের ফাঁকা বাসাবাড়িগুলোতেও নজরদারি করা হবে। এছাড়াও আর্থিক কোনো লেনদেনের ক্ষেত্রে পুলিশের সহায়তা নিতেও সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ঈদকে উদযাপন করতে এই সময়টায় মাদকের ব্যবহার বেড়ে যায়। তাই, মাদকের বিরুদ্ধেও অভিযান চালাচ্ছে ডিবি।

ইতোমধ্যে, ডিবি পুলিশের অভিযান শুরু হয়েছে উল্লেখ করে যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ডিবি পুলিশ অভিযান শুরু করেছে। অভিযানে জাল টাকা তৈরির দুটি চক্র আটক করা হয়েছে।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫, ০৪:১০ পি. এম.

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: