আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ এনার্জি এ্যান্ড পাওয়ার রিসার্চ কাউন্সিলের যাত্রা শুরু

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করল বাংলাদেশ এনার্জি এ্যান্ড পাওয়ার রিসার্চ কাউন্সিল (বিইপিআরও)। দেশে জ্বালানি এবং বিদ্যুতখাতের গবেষণায় কাজ করবে এই কাউন্সিল। যা দেশের জ্বালানিখাতের ভবিষ্যত জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করবে। মঙ্গলবার বিদ্যুত ভবনে ‘বাংলাদেশ এনার্জি এ্যান্ড পাওয়ার রিসার্চ কাউন্সিল: প্রাথমিক সংলাপ’ শীর্ষক এক মতবিনিময় সভায় কাউন্সিলের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

জ্বালানি বিভাগের সচিব মোঃ আবুবকর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধানমন্ত্রীর বিদ্যুত জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীরবিক্রম, বিদ্যুত, জ্বালানি ও খনিজ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, অতিরিক্ত সচিব তাপস কুমার রায়, পাওয়ার সেল এর মহাপরিচালক মোহম্মদ হোসেইনসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাউন্সিলের চেয়ারম্যান বিদ্যুত বিভাগের অতিরিক্ত সচিব ড. আহমদ কায়কাউস।

উপদেষ্টা বলেন, বিদ্যুত ও জ্বালানির যাবতীয় বিষয় গবেষণা করাই হবে কাউন্সিলের কাজ।

জ্বালানি সচিব বলেন, গবেষণার ক্ষেত্রে অভিজ্ঞদের নিয়ে একটি সুনির্দিষ্ট বিষয় নির্বাচন করে কাজ করা হবে।

খুব শীঘ্রই কাউন্সিলের জন্য একটি অফিস নেয়া হবে। তবে ভবিষ্যতে এই কাউন্সিলের চেয়ারম্যান বিদ্যুত বিভাগের মন্ত্রী হিসেবে প্রধানমন্ত্রী অথবা প্রতিমন্ত্রীকে করা হতে পারে বলে এখানে জানানো হয়।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: