আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সব বাধা পেরিয়ে

প্রকাশিত : ১৭ জুন ২০১৫
  • এসএসসি

দীপা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৫ জুন ॥ দীপা রাণী বণিক এবার মাদারীপুর সদর উপজেলার কুলপদ্বী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় এসএসসি পরীক্ষা দিয়ে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। শত বাধা পেরিয়ে সাফল্যের শীর্ষে এসে সে এখন উচ্চ শিক্ষিত হওয়ার স্বপ্ন দেখছে।

ছোটবেলায় দীপার বাবা শংকর বণিক মারা গেলে তার মা শুক্লা রাণী বণিক স্বপরিবারে শরীয়তপুর থেকে মাদারীপুরে চলে আসেন। তিন ভাইবোনের মধ্যে দীপা ছোট এবং পরিবারের একমাত্র মেয়ে। মাদারীপুর শহরের কুলপদ্বী এলাকায় ভাড়া বাসায় তাদের বসবাস। তার বড় ভাই সামান্য বেতনে একটি বেসরকারী অফিসে কাজ করে। যা বেতন পায় তা দিয়েই খুঁড়িয়ে খুঁড়িয়ে চলে তাদের সংসার। মামা বাড়ির মাধ্যমে চলে দীপার লেখাপড়া। যেখানে দারিদ্রতাই তাদের পরিবারের সঙ্গী।

বীথি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম পৌর এলাকার নাজিরা কামারপাড়ার বাস শ্রমিক সিদ্দিকুর রহমানের কন্যা সুমাইয়া আক্তার বীথি এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে আলোড়ন সৃষ্টি করেছে। ক্ষুধা আর দারিদ্রতাকে জয় করে বীথি গৌরবময় সাফল্য অর্জন করে কুড়িগ্রাম সরকারী বালিকা বিদ্যালয় থেকে। সে প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখে। কিন্তু এ স্বপ্নের প্রধান বাধা দারিদ্র্য। এ কারণে বীথির দু’চোখে এখন শুধুই অন্ধকার। কীভাবে চলবে আগামী দিনের লেখাপড়া? এ ভাবনা তাকে কুরে কুরে খাচ্ছে। পাঁচজনের সংসারের যাঁতাকল টানতে মা ফাতেমা বেগম বাড়িতে হাঁস-মুরগি পালছে। তারপরও নুন আনতে পান্তা ফুরানোর অবস্থা।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: