কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খুলনায় সাংবাদিক বালু হত্যার বিচার দাবিতে অনশন

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জন্মভূমির সম্পাদক হুমায়ূন কবির বালু হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতীক গণঅনশন কর্মসূচী পালন করেছেন স্থানীয় সাংবাদিকরা। খুলনা ওয়ার্কিং জার্নালিস্ট ইউনিটি আয়োজিত চার দিনের কর্মসূচীর অংশ হিসেবে খুলনা প্রেসক্লাব চত্বরে এই অনশন কর্মসূচী পালিত হয়। সংগঠনের আহ্বায়ক গৌরাঙ্গ নন্দীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি, জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সাইফুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের সভাপতি মকবুল হোসেন মিন্টু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়, সাংবাদিক মোতাহার রহমান বাবু, শেখ আবু হাসান, সাহেব আলী, এস এম জাহিদ হোসেন, এস এম হাবিব, আবু তৈয়ব, শাহ আলম, সোহরাব হোসেন, মাহবুবুল আলম সোহাগ, হাসান আহমেদ মোল্লা প্রমুখ। বক্তারা একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হুমায়ূন কবির বালু হত্যার বিচার দীর্ঘ ১১ বছরেও সম্পন্ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুনী, হত্যার পরিকল্পনাকারী ও অর্থের যোগানদাতাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ২০০৪ সালের ২৭ জুন দুপুরে দৈনিক জন্মভূমি অফিসের সামনে দুর্বৃত্তদের বোমা হামলায় সাংবাদিক হুমায়ূন কবির বালু নিহত হন।

শিশুকে অশ্লীল ছবি দেখানোর প্রতিবাদে দম্পতিকে মারধর

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ শিশু সন্তানকে মোবাইল ফোনে অশ্লীল ছবি দেখানোর প্রতিবাদ করায় প্রতিবেশীর হাতে স্বামী-স্ত্রী জখম হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে যশোর সদর উপজেলার খোজার হাট গ্রামে এই ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন ওই গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে আলমগীর কবির (৪৩) ও তার স্ত্রী মাছুরা আলম লিজা (৩৮)। আহতরা জানায়, প্রতিবেশী ফসিয়ার রহমানের ছেলে সুজন ১২ জুন শুক্রবার বিকালে আলমগীরের শিশু কন্যা (৭) কে মোবাইল ফোনে অশ্লীল ছবি দেখাচ্ছিল। তখন লিজা বিষয়টি দেখে প্রতিবাদ করেন। এই ঘটনার সূত্রধরে সোমবার রাতে প্রতিবেশী ফসিয়ার তার ছেলে সুজন, মুজাহার, আতিয়ার রহমানসহ ৪/৫ জন আলমগীরের বাড়িতে হামলা চালিয়ে আসবাবপত্র তছনছ করে। এ সময় হামলাকারীরা আলমগীর ও তার স্ত্রী লিজাকে পিটিয়ে জখম করে।

সাভারে রানা প্লাজার শ্রমিকদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৬ জুন ॥ সাভারে ধসে পড়া রানা প্লাজার ক্ষতিগ্রস্ত শ্রমিকদের জন্য বিভিন্ন দেশ থেকে সরকারের তহবিলে ৩০ মিলিয়ন ডলার আসায় শ্রমিকদের আন্দোলনের এক ধাপ বিজয় অর্জন হওয়ায় জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে মানববন্ধন করেছে শ্রমিকরা। মঙ্গলবার দুপুরে ধসে পড়া রানা প্লাজার সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করেন রানা প্লাজার ক্ষতিগ্রস্ত শ্রমিকরা। এ সময় বক্তব্য রাখেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন, সাধারণ সম্পাদক সাফিয়া পারভীন প্রমুখ। নেতৃবৃন্দ তাদের বক্তব্যে অবিলম্বে রানা প্লাজার ধসে হতাহত সকল শ্রমিকদের পরিবারের মাঝে বিভিন্ন দেশ থেকে আসা ৩০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের কাছে আহ্বান জানান।

রাজশাহীতে মোবাইলের শোরুমে চুরি ॥ ১২ লাখ টাকার মাল খোয়া

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীর একটি মোবাইলের শোরুমে চুরির ঘটনা ঘটেছে। সোমবার রাতে চোর সিন্ডিকেট ১২ লাখ টাকা মূল্যের মোবাইলসেটসহ মালামাল চুরি করে নিয়ে যায়। নগরীর সোনাদিঘীর মোড়ের ‘মনিচত্তর মোবাইল ঘর’ নামের ওই শোরুমের তালা খুলে চুরির ঘটনা ঘটে। শোরুমের মালিক কাইছার হামিদ জানান, সোমবার রাতে ব্যবসা শেষে দোকানে তালা লাগিয়ে বাড়িতে চলে যান।

রাজশাহীতে পদ্মার পাড় ধসে জেলের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর চারঘাটে পদ্মা নদীর পাড় ধসে এক জেলের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যার পর চারঘাট উপজেলার রাওথা এলাকায় পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। নিহতের নাম আজদার রহমান। তিনি পাশের বাঘা উপজেলার জমশেদ আলীর ছেলে। স্থানীয়রা জানায়, সোমবার সন্ধ্যার পর আজদার রহমান পদ্মা নদীতে মাছ ধরতে যায়। রাত প্রায় সাড়ে ৮টার দিকে আজদার রহমান চারঘাটের রাওথা এলাকায় পদ্মা নদীতে মাছ ধরার সময় নদীর পাড় ধসে তার ওপরে পড়ে।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: