মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্ট্যান্ডার্ড ব্যাংকের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ গ্রাহক সেবার ১৬ বছর পার করল বেসরকারী খাতের প্রথম প্রজন্মের স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। আজ ১৭ মে এ ব্যাংকটি ১৭ বছরে পা দিচ্ছে। এ উপলক্ষে রাজধানীর কাওরান বাজারে ব্যাকের ১০০তম শাখা ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (স্পট ক্যাশ)’র উদ্বোধন করা হবে। ১৯৯৯ সালে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে পথচলা শুরু হয়। বেসরকারী খাতে স্ট্যান্ডার্ড ব্যাংক গুরুত্বপূর্ণ অবদান রাখতে পেরেছে। নতুন সেবা বা পণ্য, শিল্প বাণিজ্যে বিনিয়োগ ব্যাংকের অংশগ্রহণ, নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি, কৃষি খাতে বিনিয়োগ, ক্ষুদ্র ও মাঝারি খাতের (এসএমই) খাতে বিনিয়োগ এবং বেসরকারী খাতের বিকাশে অবদান রেখে চলেছে ব্যাংকটি। আগামীতে গ্রাহকদের জন্য নতুন সেবা দিয়ে যাবে। শিল্প বাণিজ্যে বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি গ্রামীণ জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবায় নিয়ে আসতে চায় স্ট্যান্ডার্ড ব্যাংক। এছাড়া কৃষি ও এসএমই খাতে বিনিয়োগ বাড়াবে ব্যাংকটি।

স্ট্যান্ডার্ড ব্যাংকের কার্যক্রম পরিচালনায় সফলতার ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকাল ১০টায় রাজধানীর কাওরান বাজারে ব্যাংকের ১০০তম শাখা উদ্বোধন করা হচ্ছে। দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেলে মিট দ্য প্রেস অনুষ্ঠানের আয়োজন করেছে ব্যাংকটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও এফবিসিসিআইএর সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি থাকবেন ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান কামাল মোস্তফা চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখবেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ নাজমুস সালেহীন।

আইন লঙ্ঘন করায় ৩ বীমা কোম্পানিকে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাকি ব্যবসার মাধ্যমে বীমা আইন লঙ্ঘন করায় তিন বীমা কোম্পানিকে ১ কোটি ৩৬ লাখ টাকা জরিমানা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। কোম্পানিগুলো হচ্ছে- ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স।

জানা যায়, গত ১৪ জুন ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানিকে শুনানিতে ডাকে আইডিআরএ। এ শুনানিতে কোম্পানি তিনটির অভিযোগ প্রমাণিত হওয়ায় মোট ১ কোটি ৩৬ লাখ টাকা জরিমানা করে বীমার এ নিয়ন্ত্রক সংস্থা। ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি ও মুখ্য নির্বাহী অরুন কুমার সাহা এবং যেসব ব্রাঞ্চে এ অনিয়ম ধরা পড়েছে সেসব ব্যাঞ্চ ম্যানেজারদের জরিমানা করা হয়। ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানির কাওরান বাজার শাখা, গুলশান শাখা, মতিঝিল শাখা, প্রিন্সিপাল শাখা ও মহাখালী শাখায় এ অনিয়ম ধরা পড়ে। এরই প্রেক্ষিতে কোম্পানিকে ৫৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে। এছাড়া সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামসহ অভিযুক্ত ব্রাঞ্চের ম্যানেজারকে মোট ২৪ লাখ টাকা জরিমানা করে আইডিআরএ।

প্রকাশিত : ১৭ জুন ২০১৫

১৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: