আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যশোর পৌর মেয়র মারুফের দুর্নীতির তথ্য তদন্ত কমিটির হাতে

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলামের বিরুদ্ধে নানা অনিয়ম আর দুর্নীতির প্রামাণ্য তথ্য নিয়ে ফিরে গেলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব এবি এম আরশাদ হোসেনের নেতৃত্বাধীন তদন্ত কমিটি। দুই দিন কমিটি পৌরসভা সংশ্লিষ্ট বিভিন্ন পক্ষের সঙ্গে একাধিক বৈঠক করে এসব তথ্য সংগ্রহ করে কমিটি। যে প্রামাণ্য তথ্যের ভিত্তিতে দ্রুত প্রতিবেদন তৈরি করে মন্ত্রণালয়ে জমা দেয়া হবে বলে কমিটি জানিয়েছে। সূত্রমতে, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব এবি এম আরশাদ হোসেনের নেতৃত্বাধীন তদন্ত কমিটি যশোর পৌরসভায় পৌর নাগরিক অধিকার আন্দোলন, বর্তমান পৌর পর্ষদ, সচিবসহ উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে প্রথমে এক সঙ্গে এবং পরে পৃথক পৃথকভাবে বৈঠক করেন। এসব বৈঠকে মেয়র মারুফুল ইসলাম মারুফের কর্মচারী নিয়োগে অনিয়ম ও টেন্ডারবাজির সঙ্গে জড়িত থাকার তথ্য প্রমাণ পাওয়া যায়। বৈঠকে অংশ নেয়া একাধিক কাউন্সিলর সূত্রে জানা যায়, পৌরসভায় মাস্টার রোলে কর্মচারী নিয়োগের জন্য মাসিক সভায় আলোচনা হওয়ার বিধান রয়েছে। কিন্তু যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম অনেক ক্ষেত্রেই সেই নিয়মকে পাশ কাটিয়ে একক সিদ্ধান্তে কর্মচারী নিয়োগ দিয়েছেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৫ জুন ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২০১৫-১৬ অর্থবছরের জন্য চার শ’ ৮৮ কোটি ৯০ লাখ ৮৪ হাজার ৬শ’ ১৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার সকাল ১০টায় নগর ভবনে মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী বাজেট ঘোষণা করেন। এ বাজেট সিটি কর্পোরেশনের ৪র্থ বাজেট।

রূপগঞ্জে স্কুল ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৫ জুন ॥ রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার অর্থায়নে নির্মিত তারাব পৌর মাধ্যমিক বিদ্যালয়ের নবমিনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১০টার দিকে উপজেলার তারাব পৌরসভার নোয়াপাড়া এলাকায় পৌর মেয়র আলহাজ শফিকুল ইসলাম চৌধুরী এ ভবনের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- মোজাম্মেল হক ভূঁইয়া, কামিজউদ্দিন ফরাজী, আমির হোসেন ভূঁইয়া, আনোয়ার হোসেন, প্রধান শিক্ষিকা রিফাত জাহান রেশমা, আব্দুর রশিদ, আফসারউদ্দিন, নুরুল ইসলাম প্রমুখ।

চসিক ও রেলের বিলবোর্ড উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরীতে চলমান অবৈধ বিলবোর্ড উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে সোমবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও রেলওয়ের ম্যাজিস্ট্রেসি বিভাগ পৃথক পৃথকভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে।

সিটি কর্পোরেশন ম্যাজিস্ট্রেসি বিভাগ নগরীর জামালখান এলাকায় একযোগে ১৩টি অবৈধ বিলবোর্ড উচ্ছেদ সম্পন্ন করে। অপরদিকে রেলওয়ের পক্ষ থেকে টাইগারপাস এলাকায় অনুরূপ অভিযান পরিচালনা করা হয়েছে। উল্লেখ্য, চট্টগ্রাম মহানগরীতে যত্রতত্র অবৈধ পন্থায় বিলবোর্ড স্থাপনের কারণে বিভিন্ন মহলের অভিযোগের পর সাম্প্রতিক সময়ে এ ধরনের বিলবোর্ড উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন ইতোমধ্যে সব ধরনের অবৈধ বিলবোর্ড উচ্ছেদের জন্য নির্দেশনা প্রদান করেছেন।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: