কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবশেষে হাসলেন নাদাল

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে ঘাসের কোর্টে সাফল্যের দেখা পেলেন রাফায়েল নাদাল। ২০১০ সালের পর আবারও ঘাসের কোর্টে শিরোপা জিতলেন স্প্যানিশ এই টেনিস তারকা। স্টুটগার্টে মার্সিডিস কাপের ফাইনালে সার্বিয়ান খেলোয়াড় ভিক্টর ত্রোইস্কিকে হারিয়ে দীর্ঘ পাঁচ বছর পর সবুজ কোর্ট মাতালেন তিনি। এর আগে ২০১০ সালে সর্বশেষ উইম্বল্ডনে সবুজ ঘাসের কোর্টে শিরোপা জিতেছিলেন ক্লে কোর্টের এই রাজা। এটি তার ক্যারিয়ারের ৬৬তম ট্রফি। রবিবার জার্মানির স্টুটগার্টের গ্রাসকোর্টে সার্বিয়ান খেলোয়াড় ভিক্টর ত্রোইস্কির বিপক্ষে দাপটের সঙ্গেই শুরু করেন রাফায়েল নাদাল। তবে, প্রথম সেটে জয় পেতে যথেষ্ট ব্যাগ পেতে হয় এই স্প্যানিয়ার্ডকে। ত্রোইস্কির বিপক্ষে প্রথম সেটে টাইব্রেকে ৭-৬ গেমে জেতেন ক্যারিয়ারে ১৪ গ্র্যান্ডসøামের মালিক নাদাল। এরপর অবশ্য স্বমহিমায় ফিরে আসেন ক্লে কোর্টের এই রাজা। ১ ঘণ্টা ২৭ মিনিটের ম্যাচে দ্বিতীয় সেট দাপটের সঙ্গে ৬-৩ গেমে জিতে তৃতীয়বারের মতো মার্সিডিস কাপ জয়ের স্বাদ পান তিনি। গত মৌসুমে নিজেকে পারফর্মেন্সের আড়ালে নিয়ে গিয়েছিলেন রাফায়েল নাদাল। নিষ্প্রভ পারফর্মেন্সের সঙ্গে তাকে আক্রমণ করে চোট। যে কারণে ফ্রেঞ্চ ওপেন ছাড়া সেভাবে আর নিজেকে মিলে ধরতে পারেননি এই স্প্যানিয়ার্ড। তবে চোট কাটিয়ে চলতি মৌসুমে কোর্টে ফিরলেও স্বরূপে দেখা যায়নি ক্লে কোর্টের রাজাকে। মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের পর নিজের করে নেয়া টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেনে তাকে নিয়ে আশা দেখেছিল ভক্ত-অনুরাগীরা।

ভারোত্তোলনের ফল

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্লাব ও আন্তঃসংস্থা ভারোত্তোলন প্রতিযোগিতায় সোমবার আন্তঃসংস্থা প্রতিযোগিতায় পুরুষ ৬৯ কেজি ওজন শ্রেণীতে ২০১০ এসএস গেমসের স্বর্ণ জয়ী হামিদুল ইসলাম স্বর্ণ, আনসারের হাসানুজ্জামান রৌপ্য, বাংলাদেশ জেলের হাফিজুর রহমান তাম্র; ৭৭ কেজিতে সেনাবাহিনীর আজিজুর রহমান স্বর্ণ, একই দলের আব্দুল ওহাব রৌপ্য, আনসারের রবিউল ইসলাম তাম্র; জাতীয় ক্লাব পুরুষ ভারোত্তোলন প্রতিযোগিতায় ৬৯ কেজিতে মর্ডান বডিবিল্ডিং ক্লাবের মিলন রায় স্বর্ণ, মেহেরপুরের মোয়াজ্জেম জিমন্যাস্টিক ক্লাবের সাইফুল ইসলাম রৌপ্য, কুষ্টিয়ার বৈদ্যনাথ দত্ত জিমন্যাস্টিক্স ক্লাবের নুর ইসলাম মুন তাম্র; ৭৭ কেজিতে মর্ডান বডিবিল্ডিং ক্লাবের আপন রায় স্বর্ণ, মোয়াজ্জেম জিমন্যাস্টিক্স ক্লাবের আবুল কালাম আজাদ রৌপ্য, আবু বক্কর তাম্র; ৮৫ কেজিতে মোয়াজ্জেম ক্লাবের আকবর হোসেন স্বর্ণ, আরামবাগ ক্লাবের শরিফুল ইসলাম রৌপ্য ও একই ক্লাবের জামিরুল ইসলাম তাম্রপদক লাভ করেন। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফেডারেশনের সভাপতি মঞ্জুর কাদের কোরাইশী। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক উইংকমান্ডার মহিউদ্দিন আহমেদসহ অন্যরা।

নৌবাহিনী ও বিজিবি ফাইনালে

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মিজান ফর্টিফাইড পাম অলিন জাতীয় কাবাডি প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে বিজিবি ২ লোনাসহ ২৪-১১ পয়েন্টে বাংলাদেশ বিমান বাহিনীকে হারিয়ে ফাইনালে উন্নীত হয়। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ নৌবাহিনী বনাম বিজিবির মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: