কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডাঃ মোঃ হাবিবুর রহমান বিএসএমএমইউর নয়া প্রক্টর

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও রেনাল ট্রান্সপ্ল্যান্ট ডিভিশনের প্রধান ডাঃ মোঃ হাবিবুর রহমান দুলাল।

এছাড়া সহকারী প্রক্টর পদে আরও চারজন চিকিৎসককে নিয়োগ দেয়া হয়েছে। তাঁরা হলেন কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ এসএম মোস্তফা জামান, সার্জারি বিভাগের (কলোরেক্টাল) সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ আবু তাহের, নিউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আহসান হাবিব ও নিউরোসার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ রেজাউল আমিন। সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান তাঁদের নিয়োগ দেন। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডাঃ মোঃ আসাদুল ইসলাম এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেন। এ আদেশ পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কার্যকর থাকবে। ডাঃ মোঃ হাবিবুর রহমান দুলাল ১৯৬৩ সালের ১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মোঃ আব্দুল অদুদ এবং মাতার নাম হোসনে আরা বেগম। তাঁর গ্রামের বাড়ি চাঁদপুরের দমকের গাঁও গ্রামে। তিনি ১৯৮৭ সালের জানুয়ারি মাসে এমবিবিএস পাস করেন। এরপর ১৯৯৬ সালে সার্জারিতে এফসিপিএস এবং ২০০৫ সালে ইউরোলজিতে এমএস ডিগ্রী অর্জন করেন। নতুন নিয়োগপ্রাপ্ত প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ সকালে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের নিচ তলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে এবং দুপুরে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। -বিজ্ঞপ্তি

জাতীয় ফল প্রদর্শনী শুরু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশনে শুরু হয়েছে জাতীয় ফল প্রদর্শনী। সোমবার দুপুরে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এ ফল প্রদর্শনীর উদ্বোধন করেন। এ সময় কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীও উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্পীকার বলেন, দেশীয় ফল অর্থ ও স্বাস্থ্যগত উভয়েরই চাহিদা পূরণ করছে। খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটের মিলনায়তনে কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কৃষি তথ্য সার্ভিস ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের হর্টিকালাচারাল উইংয়ের সহযোগিতায় ‘ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী-২০১৫ শীর্ষক এ প্রদর্শনীর আয়োজন করা হয়। দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরবো দেশ’ স্লোগানকে সামনে নিয়ে খামারবাড়ি গিয়াস উদ্দিন মিল্কী অডিটোরিয়াম চত্বরে আয়োজিত এ প্রদর্শনী চলবে আগামী ৩০ জুন পর্যন্ত।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: