মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা জিয়ার সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টি প্রতিনিধিদের সাক্ষাত

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন সফররত চীনা কমিউনিস্ট পার্টির একটি প্রতিনিধি দল। সোমবার বিকেল সোয়া ৪টার দিকে চীনা কমিউনিস্ট পার্টির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে তাঁর গুলশান কার্যালয়ে বৈঠক করেন। বৈঠকে তারা বাংলাদেশের উন্নয়নের রাজনৈতিক স্থিতিশীলতার ওপর গুরুত্বারোপ করেছেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান কর্যালয়ে বিকেল সোয়া চারটা থেকে সোয়া পাঁচটা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে চীনা কমিউনিস্ট পার্টির সদস্যরা সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলেননি। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বৈঠক প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও রাজনৈতিক স্থিতিশীলতার বিষয়ে চীন আগে যে অবস্থানে ছিল এখনও একই অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন। তিনি বলেন, চীনের সঙ্গে বাংলাদেশের হাজার বছরের সম্পর্ক। নতুন করে সেই সম্পর্ক বেগবান হয় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আমলে। সেই সম্পর্কের ধারাবাহিকতায় বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে আলোচনা হয়েছে। চীনও জাতীয়তাবাদী রাজনীতি করে। বিএনপিও জাতীয়তাবাদের রাজনীতি করে। এ কারণে চীনের সঙ্গে বিএনপির সম্পর্ক আগে থেকেই নিবিড়। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সময় চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ঘনিষ্ঠ হয়েছিল। তারই ধারাবাহিকতায় পরবর্তী সরকারগুলোর সঙ্গেও চীনের সম্পর্ক জোরালো হয়।

বৈঠকে চীনের কমিউনিস্ট পার্টির ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের ভাইস প্রেসিডেন্ট গো ইয়ে জো। বিএনপির পক্ষ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অবঃ) মাহবুবুর রহমান, ড. মঈন খান, চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ।

প্রকাশিত : ১৬ জুন ২০১৫

১৬/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: