মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

গাইবান্ধার বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে

প্রকাশিত : ১৫ জুন ২০১৫, ০৩:৪২ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। তবে নদী ভাঙন অব্যাহত রয়েছে। এদিকে জেলার সুন্দরগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি ও গাইবান্ধা সদর এলাকার বন্যা কবলিত পানিবন্দী লোকজন বিশুদ্ধ পানি, স্যানিটেশন ব্যবস্থা ও শুকনা খাবারের অভাবে দুর্ভোগ পোহাচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, সোমবার ব্রহ্মপুত্র নদীর পানি বিপদসীমার ১৯.৯৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া ঘাঘট নদীর পানি বর্তমানে ২১.৬৫, করতোয়া ১৮.২৭ এবং তিস্তা নদীর পানি ২৪.৪৮ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হয়ে বিপদসীমা ছুঁই ছুঁই করছে।

পানি বৃদ্ধির ফলে সাঘাটা, ফুলছড়ি, সুন্দরগঞ্জ ও সদর উপজেলার নদীর তীরবর্তী নিম্নাঞ্চল ও বিস্তীর্ণ চর এলাকা বন্যা কবলিত হয়ে ১৫ হাজার মানুষ এখন পানিবন্দী অবস্থায় রয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নদীর তীরবর্তী এলাকার শত শত পরিবার বন্যা আতংকে দিন কাটাচ্ছে। ফুলছড়ি উপজেলার সিংড়িয়া এলাকার বন্যানিয়ন্ত্রণ বাঁধের কয়েকটি পয়েন্টে ফাঁটল দেখা দেয়ায় এখনও হুমকির মুখে রয়েছে। এছাড়া সুন্দরগঞ্জ, সাঘাটা, গাইবান্ধা সদর ও ফুলছড়ি উপজেলার ৮টি ইউনিয়নের ৩২টি গ্রাম জুড়েই এখন নদী ভাঙনের তীব্রতা বেড়েছে।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫, ০৩:৪২ পি. এম.

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: