কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ ব্যাংক

প্রকাশিত : ১৫ জুন ২০১৫, ০২:৩৫ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম, কৌশল, উন্নয়ন ও সাফল্য তুলে ধরতে আনুষ্ঠানিকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করল বাংলাদেশ ব্যাংক। এজন্য ফেসবুক, টুইটার ও ইউটিউবে তিনটি অ্যাকাউন্ট খোলা হয়েছে।

সোমবার দুপুরে বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে ‘বাংলাদেশ ব্যাংক সোশ্যাল মিডিয়া কমিউনিকেশন গেটওয়ে’ শীর্ষক এ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর BB Governor নামে টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করেন। টুইট বার্তায় ড. আতিউর রহমান বলেন, Hello, Atiur Rahman here, officially on twitter now. This is a strategic move towards greater communication and inclusion.

উদ্বোধনকালে গভর্নর বলেন, বর্তমানে আধুনিক যোগাযোগের সর্বোত্তম মাধ্যম হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। বাংলাদেশ ব্যাংক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবেশ করায় জনগণ আমাদের বিভিন্ন কার্যক্রম ছাড়াও সেবা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে অভিযোগ করতে পারবেন। এখান থেকে সমস্যার সমাধান দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক এস এম মনিরুজ্জামান। তিনি বলেন, কেন্দ্রীয় ব্যাংকের কার্যক্রম জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সামাজিক যোগাযোগ মাধ্যম উত্তম যোগাযোগ ব্যবস্থা।

এছাড়াও ডেপুটি গর্ভনর আবুল কাশেম ইউটিউবে একটি ভিডিও আপলোড এবং এস কে সুর চৌধুরী ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এই দুটি মাধ্যমের কার্যক্রম উদ্ধোধন করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের রেসিডেন্ট ম্যাক্রো প্রুডেন্সিয়াল অ্যাডভাইজার গ্লেন টাসকি, প্রযুক্তি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান ‘ইন্সপায়ারার’র সামিরা জুবেরী হিমিকা প্রমুখ।

সামাজিক যোগাযাগ মাধ্যমের এই তিন অ্যাকাউন্টের মাধ্যমে জনগণ বাংলাদেশ ব্যাংকের নীতি, পদক্ষেপ, বিভিন্ন কর্মসূচি ও জনগুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫, ০২:৩৫ পি. এম.

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: