কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

বিদায়ের খুব কাছে সাঙ্গাকারা

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ মাহেলা জয়াবর্ধনে টেস্ট থেকে অবসর নিয়েছেন গত আগস্টে। ঠিক এক বছরের ব্যবধানে প্রিয় বন্ধুকে অনুস্মরণ করতে যাচ্ছেন কুমার সাঙ্গাকারা। আগস্টে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাবেন কিংবদন্তিতুল্য এই ব্যাটসম্যান। বুধবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) কর্তাদের সঙ্গে আলোচনা শেষে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। তবে বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, লঙ্কান ক্রিকেটের সঙ্গে গাটছাড়া চুকিয়ে ফেলতে যাচ্ছেন ভদ্রলোকের প্রতিমূর্ত সাঙ্গাকারা। টেস্টের মধ্য দিয়ে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও কাউন্টি দল সারের হয়ে কিছুদিন খেলা চালিয়ে যাবেন আধুনিক ক্রিকেটের সফল এই ব্যাটসম্যান। অবশ্য দরজায় কড়া নাড়া পাকিস্তান সিরিজের দুটি টেস্টে অংশ নেবেন। আগস্টে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টই হবে তার বিদায়ী টেস্ট, এটা পাকা সিদ্ধান্ত বলে সংবাদে উল্লেখ করা হয়েছে। এখনও ভেন্যু ঠিক হয়নি, তবে ধারণা করা হচ্ছে প্রিয় ক্যান্ডিতেই অনুষ্ঠিত হবে ওই ম্যাচ। ২০০০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা ৩৭ বছর বয়সী স্টাইলিশ ব্যাটসম্যান দেশের হয়ে ১৩০ টেস্টে ১২,২০৩ ও ৪০৪ ওয়ানডেতে করেছেন ১৪,২৩৪ রান। গত বিশ্বকাপ খেলে রঙ্গিন পোশাকের ওয়ানডে থেকে অবসর নেন তিনি।

ইংল্যান্ড ৩০২

স্পোর্টস রিপোর্টার ॥ তৃতীয় ওয়ানডেতে অলআউট হওয়ার আগে ৪৫.২ ওভারে ৩০২ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। ৮২ বলে ৪ চার ও ২ ছক্কায় ৭১ রান করে ফেরেন অধিনায়ক ইয়ন মরগান। বড় সংগহের পথে স্বাগতিকদের হয়ে এছাড়া ৪৭ বলে ৬৮ রানের ঝড়ো ইনিংস উপহার দেন বেন স্টোকস। ফর্মের তুঙ্গে থাকা জো রুট করেন ৫৪ রান। নিউজিল্যান্ডের হয়ে পেসার টিম সাউদি ৩, অভিষিক্ত বেন হুইলার ৩ ও ম্যাট হেনরি নেন ২ উইকেট।

রাগবিতে চ্যাম্পিয়ন সেনাবাহিনী

স্পোর্টস রিপোর্টার ॥ ডায়মন্ড মেলামাইন ফেডারেশন কাপ রাগবি প্রতিযোগিতার ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। রবিবার টুর্নামেন্টের ফাইনালে সেনাবাহিনী ৫৩-০০ পয়েন্টে কাঞ্চন রাগবী ওয়ারিয়র্সকে হারিয়ে শিরোপা জয়ের স্বাদ পায়। ওবায়দুর রহমান ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। এছাড়া রাইসুল ইসলাম রাসেল ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন জাতীয় ক্রীড়া পরিষদের ক্রীড়া পরিচালক নারায়ণ চন্দ্র দেবনাথ।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: