কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জিতেও অসন্তুষ্ট বোল্ট

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার নিউইয়র্কের ডায়মন্ড লীগে ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় নেমেছিলেন উসাইন বোল্ট। এদিন জয়ও পেয়েছেন তিনি। অলিম্পিক-ডাবল শিরোপাধারী উসাইন বোল্ট ২০.২৯ সেকেন্ড ফিনিশিং লাইন স্পর্শ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। ১০০ ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ডধারী জ্যামাইকান এই স্প্রিন্টার এদিন জাহারনেল হিউজেস ও জুলিয়ান ফোর্টেকে পেছনে পেলে স্বর্ণপদক জয় লাভ করেন।

২০০ মিটারের এই দৌড় প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় হওয়া যথাক্রমে হিউজেস ও জুলিয়ানও খুব কাছাকাছি ছিলেন। বোল্ট যেখানে সময় নেন ২০.২৯ সেকেন্ড। সেখানে দ্বিতীয় স্থান নিয়ে ব্রোঞ্জপদক জেতা বোল্টের অনুশীলন সঙ্গী হিউজেস সময় নেন ২০.৩২ সেকেন্ড। আর জ্যামাইকার জুলিয়ান ২০.৪৬ সেকেন্ড সময় নিয়ে ফিনিশং লাইন স্পর্শ করে রৌপ্য পদক জয় লাভ করেন। তবে নিউইয়র্ক ডায়মন্ড লীগে এমন পারফর্মেন্সে সন্তুষ্ট নন উসাইন বোল্ট। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনেই হতাশা প্রকাশ করেন তিনি। এ বিষয়ে বোল্ট বলেন, ‘এটা আমার ক্যারিয়ারের সবচেয়ে বাজে কার্ভ বলতে পারেন। কেননা ট্র্যাকে নামার আগে অনুশীলনের সময়টা আমার ভাল কেটেছে। আগের দিন যখন অনুশীলন করেছি তখন সবকিছুই মসৃণ এবং ঠিকঠাক ছিল। কিন্তু মূল প্রতিযোগিতায় আমি সঠিকভাবে পারফর্ম করতে পারিনি। আর এসব কিছুই আমাকে এখন ভাবিয়ে তুলছে। মোট কথা এমন পারফর্মে আমি খুব একটা খুশি না। তবে আগামীতে আরও ভাল খেলার চেষ্টা করব। এ বিষয়ে আমি খুবই আত্মবিশ্বাসী।’ ২০০৮ সালে সর্বশেষ নিউইয়র্কের ডায়মন্ড লীগে অংশ নিয়েছিলেন উসাইন বোল্ট। আর এই ইখান স্টেডিয়ামেই প্রথমবারের মতো ১০০ মিটারে নতুন রেকর্ড গড়েছিলেন জ্যামাইকান এই কিংবদন্তি স্প্রিন্টার। দীর্ঘ অর্ধযুগেরও বেশি সময় পর শনিবার আবারও সেই স্টেডিয়ামে লড়াইয়ে নামেন বোল্ট। কিন্তু জয় পেলেও নিজের সেরাটা উপহার দিতে পারেননি এবার।

যেখানে শীর্ষে অসি স্পিনার লিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ চলমান জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসে তিন উইন্ডিজ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দারুণ এক অর্জনে নাম লেখালেন অসি অফস্পিনার নাথান লেয়ন। ৪১ টেস্টে তার শিকার সংখ্যা ১৪৪। অফস্পিনার হিসেবে দেশটির টেস্ট ইতিহাসের সর্বাধিক উইকেটের মালিক এখন ২৭ বছর বয়সী নিউসাউথওয়েলস বোলার। সাবেক মেলবোর্ন বোলার হুগো ট্রাম্বল (১৯৪৮-১৯৫২) ৩২ ম্যাচে ১৪১ উইকেট নিয়ে এই তালিকায় শীর্ষে ছিলেন। অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ৭০৮ উইকেটের মালিক অবশ্য লেগস্পিন লিজেন্ড শেন ওয়ার্ন। ৫৫৩ ও ৩৫৫ শিকারে পরের দুটি স্থানে দুই পেসার অপর দুই তারকা গ্লেন ম্যাকগ্রা ও ডেনিস লিলি। বর্তমানদের মধ্যে শীর্ষে থাকা মিচেল জনসনের ঝুলিতে ২৮৯ উইকেট।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: