আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রাম বন্দর এনসিটিতে অপারেটর নিয়োগে বাধা নেই

প্রকাশিত : ১৫ জুন ২০১৫
  • স্থগিতাদেশ বহাল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ টেন্ডার কার্যক্রম বিষয়ে সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালতের স্থগিতাদেশ আপীল বিভাগেও বহাল থাকায় চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কন্টেনার টার্মিনালে (এনসিটি) অপারেটর নিয়োগে আর কোন বাধা নেই। রবিবার সুপ্রীমকোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি শেষে এ আদেশ দেয়া হয়। আদালতে বন্দরের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার এমরানুল কবির ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চেম্বার জজের আদেশ সুপ্রীমকোর্টের আপীল বিভাগ বহাল রাখায় এনসিটি পরিচালনায় চলমান দরপত্রের কার্যক্রম চালাতে আর কোন প্রতিবন্ধকতা থাকল না। প্রধান বিচারপতি সুরেশ কুমার সিনহা, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সমন্বয়ে গঠিত পূর্ণাঙ্গ বেঞ্চে রবিবার মামলাটির শুনানি হয়। শুনানি শেষে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ আগের রায়টি বহাল রাখেন।

চট্টগ্রাম বন্দর এনসিটির চারটি বার্থে অপারেটর নিয়োগের জন্য অতি সম্প্রতি টেন্ডার আহ্বান করে বন্দর কর্তৃপক্ষ। এতে দরপত্র জমা পড়ে মোট ৮টি। কিন্তু দরপত্রের শর্ত নিয়ে আপত্তি ওঠে। বিশেষ করে এমনভাবে শর্ত আরোপিত হয় যে, তাতে একটি প্রতিষ্ঠান ছাড়া অন্যদের যোগ্য বিবেচিত হওয়ার সুযোগ নেই। এ অবস্থায় দুটি মামলা রুজু হয়। আপীল বিভাগের শুনানি শেষে চেম্বার জজ আদালতের দেয়া পূর্ববর্তী স্থগিতাদেশের রায়টি বহাল থাকে।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: