রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ড. ইফতেখার চবির উপাচার্যের দায়িত্ব নিচ্ছেন আজ

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

চবি সংবদাদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৭তম উপাচার্য হিসেবে আজ সোমবার দায়িত্বভার গ্রহণ করছেন প্রফেসর ড. ইফতেখারউদ্দিন চৌধুরী। এর আগে গত ২ জুন তাকে আগামী চার বছরের জন্য চবির উপাচার্য হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আব্দুল হামিদ। এ উপলক্ষে আজ সকাল ৭টায় উপাচার্যের দফতরে দোয়া মাহফিল, সকাল ৮টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও স্বাধীনতা স্মারক ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ও সবশেষে তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

ব্যবসায়ীকে কুপিয়ে নরসিংদীতে পাঁচ লাখ টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১৪ জুন ॥ নির্মল সাহা (৫০) নামে এক কাপড় ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে ৫ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা।

নরসিংদী বাজারের দেশপ্রিয় রোডে নিলয় বস্ত্রালয়ের সামনে রবিবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে। জানা গেছে, নিলয় বস্ত্রালয়ের মালিক নির্মল সাহা ইসলামী ব্যাংক নরসিংদী শাখা থেকে ৫ লাখ টাকা উত্তোলন করে তার ব্যবসায়ী প্রতিষ্ঠানের সামনে পৌঁছলে দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন দৌড়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

বাংলাদেশের নারীরা এখন সচেতন ॥ সুইস রাষ্ট্রদূত

সংবাদদাতা, নাটোর, ১৪ জুন ॥ বাংলাদেশের নারীরা আগের তুলনায় অনেক সচেতন হয়েছে উল্লেখ করে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ক্রিস্টিয়ান এম ফট্স বলেছেন, এদেশের নারীরা এখন নিজেদের অধিকার সম্পর্কে কথা বলতে শিখেছে, অধিকার আদায় করতে শিখেছে। আর এজন্য তিনি কর্মরত নারী সংগঠনগুলোর প্রশংসা করেন। ক্রিস্টিয়ান ফট্স রবিবার দুপুরে নাটোর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে খান ফাউন্ডেশন আয়োজিত মাঠ পর্যায়ে নারীর ক্ষমতায়ন কার্যক্রম বিষয়ক সংলাপে এসব কথা বলেন। এ সময় নাটোরের জেলা প্রশাসক মশিউর রহমান, পুলিশ সুপার বাসুদেব বণিক, শরিফুল ইসলাম রমজান, নায়িরুজ্জামান, রোখসানা খন্দকারসহ নারী জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: