আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চলতি মাসেই পানিতে নামছে মধুমতি

প্রকাশিত : ১৫ জুন ২০১৫
  • ঢাকা-বরিশাল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঈদ মৌসুমে দক্ষিণাঞ্চলের যাত্রীদের দুর্ভোগ লাঘবে চলতি মাসেই ঢাকা-বরিশাল নৌরুটে যাত্রী পরিবহন শুরু করবে অত্যাধুনিক যাত্রীবাহী জাহাজ এমভি মধুমতি। প্রায় ২৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিআইডব্লিউটিসির বিলাসবহুল এ জাহাজের যাত্রী ধারণ ক্ষমতা ৭৫০। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এমভি মধুমতি উদ্বোধন করবেন।

বিআইডব্লিউটিসি’র প্রধান কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম মিশা জানান, চলতি মাসেই মধুমতি যাত্রী পরিবহন করবে। মধুমতি উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর দফতরে ইতোমধ্যে প্রস্তাবও পাঠানো হয়েছে। নৌমন্ত্রী শাজাহান খান এমপি সম্প্রতি জাহাজটি পরিদর্শন করেছেন। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর সাথেও কথা বলেছেন বলে সূত্রটি নিশ্চিত করেছেন। বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, ওয়েস্টার্ন মেরিন কোম্পানির সাথে ২০১২ সালের ৪ অক্টোবর মধুমতি নির্মাণে চুক্তি হয়। এর ব্যয় ধরা হয় ২৬ কোটি ৫৯ লাখ টাকা। দ্বিতল জাহাজের যাত্রী ধারণ ক্ষমতা ৭৫০। দৈর্ঘ ৭৫ পয়েন্ট ৫০ মিটার এবং প্রস্থ ১২ পয়েন্ট ৫০ মিটার।

রাজশাহীতে মাদক বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে ধাওয়া দিয়ে ফেন্সিডিল বহনকারী ট্রাক আটক করেছে র‌্যাবের সদস্যরা। পরে ট্রাকে তল্লাশি চালিয়ে ২ হাজার ৩৬৭ বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। রবিবার জেলার গোদাগাড়ী থানার ভাগাইল ব্রিজের কাছে ট্রাকটি তল্লাশি চালিয়ে র‌্যাব সেগুলো উদ্ধার করে। এসময় র‌্যাব সদস্যরা রায়হান (২৭) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছেন।

কলাপাড়ায় খেয়া পারাপারে অতিরিক্ত টোল ॥ জিম্মি যাত্রী

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৪ জুন ॥ কলাপাড়ার চারটি খেয়াঘাটে নদী পারাপারে টোল আদায়ের নামে চলছে এক ধরনের চাঁদাবাজি। কুয়াকাটাগামী সড়কের হাজীপুর, কুয়াকাটাগামী বিকল্প সড়কের বালিয়াতলী, ধানখালী টিয়াখালীর লোন্দা, মিঠাগঞ্জ-নীলগঞ্জের তেগাছিয়া এ চারটি খেয়াঘাটে ফ্রি-স্টাইলে এসব চলছে। যাত্রী পারাপারে এরা জনপ্রতি পাঁচ টাকা জোর-জবরদস্তি করে আদায় করছে। ঘাটগুলোর কোথাও কোন টোলরেট টানানো নেই। এভাবে চারটি খেয়াঘাটে প্রতিদিন অন্তত কুড়ি হাজার টাকা অতিরিক্ত আদায় করা হচ্ছে যাত্রী পারাপারে। এছাড়া শত শত হোন্ডা থেকে আরও দৈনিক দশ হাজার এবং মালামাল, গবাদি পশু, পাখি, পারাপারে হাজার হাজার টাকা অতিরিক্ত আদায় করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, তিনি এসব ব্যাপারে পদক্ষেপ নেবেন। কিন্তু টানা প্রায় দুই বছর ধরে এমন চাঁদাবাজি চলে আসছে খেয়া পারাপারের ক্ষেত্রে।

ভালুকায় বিদ্যুত স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১৪ জুন ॥ ভালুকা উপজেলার বগাজান গ্রামে রবিবার দুপুরে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুতস্পর্শে আকরাম খান (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

জানা গেছে, ঘটনার সময় ওই গ্রামের আকরাম খান বাড়ির পাশে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে গুরুতর আহত হন। এলাকাবাসী আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহত আকরাম উপজেলার বগাজান গ্রামের মৃত আব্দুল আউয়াল খানের পুত্র।

গাইবান্ধায় হত্যা চেষ্টার বিচারের দাবি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৪ জুন ॥ সাঘাটা উপজেলার ভাঙ্গামোড় গ্রামের এনজিও কর্মী ছুরিকাঘাতে আহত সেলিম রেজার হত্যা প্রচেষ্টার বিচারের দাবিতে রবিবার গাইবান্ধা প্রেসক্লাব সংলগ্ন সড়কে এলাকাবাসীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার সুলতান আহমেদ, সেলিম রেজা প্রমুখ। উল্লেখ্য, ছুরিকাঘাতে গুরুতর আহত এনজিও কর্মী সেলিম রেজার সাঘাটা থানায় দায়েরকৃত হত্যা প্রচেষ্টার মামলার সম্প্রতি চূড়ান্ত রিপোর্ট দাখিল করেছে সাঘাটা থানা পুলিশ। রাজনীতিক দলের প্রভাবশালী আসামিদের রেহাই দিতে থানা পুলিশ পক্ষপাতমূলক রিপোর্ট দিয়েছে বলে সেলিম রেজার পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

স্কুলছাত্রীর আত্মহত্যা মাদারীপুরে বখাটে গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৪ জুন ॥ মাদারীপুরে বখাটে যুবকের লাঞ্ছনা সইতে না পেরে ৯ম শেণীর এক স্কুলছাত্রী আত্মহত্যার ঘটনায় প্রধান আসামি শাওন হাওলাদারকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে শিবচরের কাওড়াকান্দি ফেরিঘাট থেকে তাকে আটক করা হয়। জানা গেছে, এই আসামি পলাতক থাকায় বিভিন্ন জায়গায় অভিযান চালায় পুলিশ। অবেশেষে কাওড়াকান্দি ফেরিঘাট থেকে তাকে গ্রেফতার করা হয়। রবিবার সকালে শাওনকে মাদারীপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: