মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজবাড়ীতে ওষুধ ব্যবসায়ীকে জরিমানা, প্রতিবাদে ধর্মঘট

প্রকাশিত : ১৫ জুন ২০১৫
  • মেয়াদোত্তীর্ণ ওষুধ

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৪ জুন ॥ ভ্রাম্যমাণ আদালতে শহরের প্রধান সড়কে এক ওষুধ ব্যবসায়ীকে জরিমানা ও লাঞ্ছিত করা হয়েছে। এর প্রতিবাদে রাজবাড়ীর ওষুধ ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের জন্য তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাস্তায় নেমে আসে এবং প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ করে ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে সেøাগান দিয়ে তার অপসারণ ও বিচার দাবি করে।

রাজবাড়ী ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুস সোবহান জানান, রবিবার বেল ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালতে ওষুধ ব্যবসায়ী আবু সাইদকে জরিমানা করলে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা দেয়ার পর অবশিষ্ট ৫০ হাজার টাকা দিতে কিছু সময় দেরি হওয়ায় তার হুকুমে একজন আনসার কোমর ধরে মেডিসিন স্টোরের মালিক আবু সাইদকে টেনেহিঁচড়ে গাড়িতে ওঠাতে চেষ্টা করলে তার কর্মচারী টগর এ ব্যাপারে কথা বলতে যায়। ম্যাজিস্ট্রেট এ সময় তাকেও এ অপরাধে পাঁচ শ’ টাকা জরিমানা করেন। ব্যবসায়ীদের অভিযোগ এ সময় ম্যাজিস্ট্রেট তাদের সঙ্গে অশালীন ভাষা ব্যবহার করেন।

রাজবাড়ী ওষুধ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রউফ হিটু জানান,ম্যাজিস্ট্রেট অন্যায়ভাবে জরিমানা ও লাঞ্ছিত করেছে। এ ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিতেন্দ্র কুমার নাথ জানান, মেডিসিন স্টোর নামে একটি ওষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ভারতীয়,পাকিস্তানী গরু মোটাতাজাকরণ ট্যাবলেট,স্যাম্পুল পাওয়ায় দোকানের মালিক আবু সাইদকে এক লাখ টাকা জরিমানা করলে উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়। দোকান মালিককে তিনি লাঞ্ছিত করেননি।

বরিশালে ১৪ দিনেও উদ্ধার হয়নি অপহৃত যুবক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মুক্তিপণের দাবিতে অপহরণের ১৪দিন পরও উদ্ধার হয়নি জেলার গৌরনদী পৌর এলাকার আশোকাঠী মহল্লার বাসিন্দা পলাশ সরদার। অপহৃত পুত্রকে উদ্ধারের জন্য শনিবার বিকেলে র‌্যাব-৮ এর সহযোগিতা চেয়ে লিখিত আবেদন করেছেন পলাশের মা আনোয়ারা বেগম। পলাশের পিতা ইদ্রিস আলী সরদার জানান, তার পুত্র পলাশ দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাস করে। গত ৩১ মে রাতে পরিবহনযোগে সে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। ১ জুন ভোর ৫টার দিকে পলাশ মোবাইল ফোনে তাদের জানায়, কিছু সময়ের মধ্যে সে আশোকাঠী বাসস্ট্যান্ডে নামবে। এরপর থেকে পলাশের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ইদ্রিস আলী আরও জানায়, ওইদিন বিকেল সাড়ে পাঁচটার দিকে অজ্ঞাতনামা এক ব্যক্তি পলাশের মোবাইল ফোন দিয়ে তাদের সাথে যোগাযোগ করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে ওই নম্বরটি বন্ধ থাকায় তারা হতাশাগ্রস্ত হয়ে পরেরদিন গৌরনদী থানায় সাধারণ ডায়েরি করেন।

কুষ্টিয়ায় ব্যবসায়ীর সন্ধান মেলেনি

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, থেকে জানান, কুষ্টিয়ায় মিরাজুল হক মিরাজ নামের এক ব্যবসায়ী নিখোঁজ হবার ১০দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তার কোন হদিস মেলেনি। হতাশ মিরাজের স্ত্রী-সন্তানরা অভিযোগ করে বলেন, পুলিশ তদন্তে অবহেলা করছে। সন্দেহভাজরা এলাকায় ঘোরাফেরা করলেও তাদের আটক করছে না। জেলার কুমারখালী উপজেলার লাহিনীপাড়া এলাকার মৃত আবদুল গণির ছেলে মিরাজ ইট ও বালু ব্যবসায়ী। গত ৪ জুন রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে শহরের বাড়ি ফেরার পথে তিনি নিখোঁজ হন। এ ব্যাপারে তার স্ত্রী সখি খাতুন গত শনিবার কুমারখালী থানায় তিনজনসহ অজ্ঞাতদের আসামি করে একটি অপহরণ মামলা করেন।

সীতাকু-ে পোল্ট্রি ব্যবসায়ী নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, সীতাকু- থেকে জানান, সীতাকু-ে পোল্ট্রি ব্যবসায়ী মোঃ বেলাল গত দুইদিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ব্যাপারে বেলালের স্ত্রী বাদী হয়ে সীতাকু- মডেল থানায় নিখোঁজ ডায়েরি করেছেন।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: