কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জুয়ায় ভাসছে রাজশাহী, সর্বস্বান্ত খেটে খাওয়া মানুষ

প্রকাশিত : ১৫ জুন ২০১৫
  • বিপথে ছাত্র ও যুবকরা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী এখন পরিণত হয়েছে প্রকাশ্যে জুয়ার নগরীতে। মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্যমেলার নামে কয়েক দিন আগে কালেক্টরেট মাঠের জুয়ার আসর শেষ হলেও এখন নগরীর নওদাপাড়া বাসস্ট্যান্ড দখল করে চলছে আনন্দমেলার নামে র‌্যাফেল ড্র। নগরীর বিভিন্ন এলাকায় প্রকাশ্যে শতাধিক মাইক বাজিয়ে চলছে এই র‌্যাফেল ড্র টিকেট বিক্রি। লোভে পড়ে ২০ টাকা মূল্যের এ টিকেট কেনার পেছনে ছুটছে নগরীর বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। পিছিয়ে নেই যুবসমাজও। লটারি বা র‌্যাফেল ড্র’র নামে চলা জুয়াখেলায় বিপথগামী হয়ে ধ্বংসের পথে যাচ্ছে যুবসমাজ। তারা জড়িয়ে পড়ছে নানা অপরাধমূলক কর্মকা-ে। রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশাসহ নগরীর বিভিন্ন পেশাজীবী এ নিয়ে চরম উদ্বেগ প্রকাশ ও জুয়া বন্ধের দাবি জানালেও বন্ধ করা যাচ্ছে না।

এদিকে, রাজশাহীতে চলমান জুয়ায় সর্বস্বান্ত হচ্ছেন খেটে খাওয়া মানুষ। প্রশাসনের নীরব ভূমিকায় জনমনে বাড়ছে ক্ষোভ। নগরীতে পুলিশের নাগালে প্রকাশ্যে এমন জুয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

নগরীতে চলমান র‌্যাফেল ড্র’র নামে চলা জুয়া খেলা নিয়ে বিব্রত অভিভাবকরাও। কামরুজ্জামান নামের এক অভিভাবক জানান, পুলিশের প্রত্যক্ষ মদদে নগরীতে মাইকিং করে লটারির টিকেট বিক্রি হচ্ছে। এতে ঘরের ছেলেমেয়েদের থামানো যাচ্ছে না। লোভে পড়ে প্রতিদিন টাকা-পয়সা খোয়াচ্ছে। ঘরের গৃহবধূরাও জমানো টাকায় লটারি কিনে সর্বস্বান্ত হচ্ছে।

স্থায়ী ঠিকানা পেল পুঠিয়ার ১৩ পরিবার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুঠিয়া উপজেলা চত্বরের ভেতর অস্থায়ীভাবে বসবাসকারী ১৩ পরিবার পেল স্থায়ী ঠিকানা। উপজেলা সদরের কান্দ্রা আশ্রয়ণ কেন্দ্রে তাদের সরকারীভাবে ঘর বরাদ্দ দেয়া হয়। এদের মধ্যে ৯ পরিবার নি¤œগোত্রের ও ৪ টি সুইপার পরিবার রয়েছে।

সম্প্রতি উপজেলার সীমানা প্রাচীর নির্মাণ কাজে বাধা হওয়ায় এই ১৩ পরিবারকে স্থানান্তর করে কান্দ্রা আশ্রয়ণ কেন্দ্রে পুনর্বাসিত করা হয়। দীর্ঘদিন ধরে এরা উপজেলা পরিষদ চত্বরের ভেতরে খুপড়ি ঘরে বসবাস করে আসছিল।

রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমদ তাদের হাতে ঘরের চাবি তুলে দেন। এ সময় গৃহনির্মাণ সহায়তার জন্য প্রাথমিকভাবে প্রতি পরিবারকে নগদ পাঁচ হাজার টাকা করে অনুদান তুলে দেন নির্বাহী কর্মকর্তা। অনুষ্ঠানে পুঠিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাহার আলী শেখ, পুঠিয়া থানার ওসি (তদন্ত) হাফিজুর রহমান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গাইবান্ধায় আরটিএ পুনর্গঠন দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৪ জুন ॥ গাইবান্ধায় সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের চার দফা দাবি আদায়ের লক্ষ্যে রবিবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে মানববন্ধনের কর্মসূচী পালিত হয়। এ সময় দুপুর ১২টা থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত গাইবান্ধা-পলাশবাড়ি সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে। রেজিস্ট্রেশনবিহীন গাড়ি, অবৈধ ট্রাক্টর-ট্রলি চলাচল বন্ধ এবং সড়ক পরিবহন সংক্রান্ত আরটিএ কমিটি পুনঃগঠন এবং নিপা মোটরসের হিউম্যান হলারের রেজিস্ট্রেশন এবং রোড পারমিট বন্ধের চারদফা দাবি আদায়ের লক্ষ্যে এই কর্মসূচী পালিত হয়।

প্রকাশিত : ১৫ জুন ২০১৫

১৫/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: