আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তারপরও ফলোঅনে বাংলাদেশ!

প্রকাশিত : ১৪ জুন ২০১৫, ০৪:৪৬ পি. এম.

অনলাইন ডেস্ক॥ ভারতের বিপক্ষে চরমভাবে বৃষ্টি বিঘ্নিত একমাত্র টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ফলোঅন এড়াতে পারেনি বাংলাদেশ। ২৫৬ রানে অলআউট হয়েছে টাইগাররা। সফরকারীদের থেকে ২০৬ রানে পিছিয়ে স্বাগতিকরা।

শেষ দিনের আরও অন্তত ৩০ ওভারের মতো খেলার বাকি।

এর আগে পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নেমে বিদায় নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অশ্বিনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৯ রান করে সাজঘরের পথ ধরেন সাকিব। চতুর্থ দিন বিদায় নেন তামিম ইকবাল, মুমিনুল হক আর মুশফিকুর রহিম।

টেস্ট ক্যারিয়ারের চতুর্থ শতকের দিকে এগুতে থাকা বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েস হরভজনের একটি বলে ডাউন দ্য উইকেটে এসে বাজে শট খেলার চেষ্টা করেন। তবে, লাফিয়ে উঠা বলে লাইন মিস করলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ব্যক্তিগত ৭২ রানের মাথায় বিদায় নেন তিনি।

আর ব্যক্তিগত ৩৭ রানের মাথায় বিদায় নেন সৌম্য সরকার। বরুন অ্যারনের বলে বোল্ড হওয়ার আগে সৌম্য ৫৪ বল মোকাবেলা করে সাতটি চার হাঁকান। দলীয় ২১৯ রানের মাথায় বিদায় নেন ৯ রান করা শুভাগত হোম। অশ্বিনের বলে রোহিত শর্মার তালুবন্দি হওয়ার আগে শুভাগত ৪৩ রানের জুটি গড়েন লিটনের সঙ্গে।

প্রথম শ্রেনীর ক্রিকেটে এ মৌসুমে দারুণ খেলতে থাকা লিটন কুমার দাসকে ভারতের বিপক্ষে সুযোগ দেন নির্বাচকরা। আর সে সুযোগকে কাজে লাগিয়ে শুরুটা বেশ ভালোই করলেন অভিষিক্ত লিটন। চা পানের বিরতির পর ফের মাঠে নামে টাইগাররা। শেষ দিনের তৃতীয় ও শেষ সেশনে নেমে খুব বেশি সময় ব্যাটিং করতে পারেন নি অভিষিক্ত লিটন কুমার দাস। অশ্বিনের পঞ্চম শিকারে রোহিত শর্মার তালুবন্দি হওয়ার আগে লিটন ৪৪ রান করেন। ৪৫ বলে আট চার আর এক ছয়ে লিটন তার ইনিংসটি সাজান।

শেষ সেশনে আরও একটি উইকেট হারায় বাংলাদেশ। মোহাম্মদ শহীদের উইকেটটি তুলে নেন হরভজন সিং। টাইগারদের হয়ে শেষ ব্যাটসম্যান হিসেবে উইকেটে প্রতিরোধ গড়তে চেয়েছিলেন তাইজুল ইসলাম ও জুবায়ের হোসেন। কোনো রান না করে রান আউট হন জুবায়ের।

শেষ দিনের আগে ভারী বর্ষণে মাঠ ভেজা থাকায় বেশ কয়েকবার ম্যাচের আম্পায়াররা মাঠ পরিদর্শন করে সিদ্ধান্ত দেন পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু হবে স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে।

প্রকাশিত : ১৪ জুন ২০১৫, ০৪:৪৬ পি. এম.

১৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: