আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টুইটাররে ভবষ্যিত ॥ পদক্ষপে নতিে হবে এখনই

প্রকাশিত : ১৪ জুন ২০১৫

এটি কছিুটা সহজ কথাই মনে হতে পার।ে ভকি কস্টোলা টুইটার কোম্পানরি চফি এক্সকিউিটভি পদে চলতি মাসরে শষে দকিে ইস্তফা দবেনে এমন খবর য,ে কোম্পানরি ভবষ্যিত নয়িে এক ঝাঁক অশুভ উক্তি বয়ে আনব,ে তা নশ্চিতি। কস্টোলো ২০১০ সাল থকেে টুইটাররে ওই পদে ছলিনে, একে ২০১৩ সালে পাবলকি কোম্পানি ঘোষণা করতে সহায়তা করনে এবং একে একে এক সলিকিন ভলেি শক্তি হসিবেে গড়ে তোলনে। টুইটার লোকজনকে ১৪০ ক্যারক্টোররে ম্যাসজে পোস্ট করার সুযোগ দয়ে।

তবে টুইটাররে র্দশক সংখ্যা বৃদ্ধি স্থবরি হয়ে গছেে এবং এর বজ্ঞিাপন ব্যবসা শীতল বলে মনে হয়। টুইটারকে সোস্যাল নটেওর্য়াকংি ব্যবসায় ফসেবুক ও পন্টিারস্টেরে মতো প্রতদ্বিন্দ্বীদরে তুলনায় কখনও কখনও অর্কাযকর বলে মনে হয়। ঐসব প্রতদ্বিন্দ্বীর ভবষ্যিতই উজ্জ্বল বলে দখো যায়।

কোন কোন ইনভস্টের ও ইউজাররে মতে এক নতুন প্রধানরে অধীনে টুইটাররে নবজন্ম লাভ হতে পারে বলে এখন আরও সহজবোধ্য ও আশাপ্রদ যুক্তি দখোনোর সুযোগ রয়ছে।ে সক্ষেত্রেে মনোযোগরে প্রশ্নটি জড়তি। র্সাভসি হসিবেে টুইটার বভিন্নি সময়ে অনকে ব্যক্তরি কাছে অনকে কছিু হয়ে দাঁড়ায়। এটি বশ্বিে নউিজ ও নউিজ সংক্রান্ত জোকরে অন্যতম উত্তম উৎস, প্রফশেনাল নইে ওর্য়াকংিয়রে এক প্লগ্রোউন্ড এবং অলস গালগল্পরে এক নরিাপদ স্থল।

কন্তিু র্সাবসিটরি অনকে ব্যবহার থাকায় এক কোম্পানি হসিবেে টুইটার কোন এক উদ্দশ্যে সাধনে দৃষ্টি দতিে সমস্যায় পড়ছে।ে অথচ একক উদ্দশ্যে সাধনে এর অন্যদরে তুলনায় আরও ভাল করার লক্ষ্যে কাজ করা উচতি। মনোযোগরে অভাবে ইউজার, ইনভস্টের ও এ্যাডর্ভাটাইজারদরে চোখে এর সম্ভাবনা ক্ষুণœ হয়ছে।ে

টুইটাররে জন্য কোন একক লক্ষ্য বছেে নয়ো এবং সইে লক্ষ্যকে বাস্তবে রূপ দতিে কাজ করাই পরর্বতী প্রধানরে মূল দায়ত্বি হওয়া উচতি। টুইটাররে লক্ষ্য হওয়া উচতি প্রথম ও একমাত্র এ্যাপ হওয়া, নউিজরে ওপর কমন্টে করতে লোকজন যা লোড আপ করব।ে -ইন্টারন্যাশনাল নউিইর্য়ক টাইমস।

প্রকাশিত : ১৪ জুন ২০১৫

১৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: