মূলত রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৫ °C
 
২৮ ফেব্রুয়ারী ২০১৭, ১৬ ফাল্গুন ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

অধিগ্রহণকৃত ভূমি মালিকদের চেক বিতরণ শুরু

প্রকাশিত : ১৪ জুন ২০১৫
  • পায়রা তাপবিদ্যুত প্রকল্প

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৩ জুন ॥ পায়রা ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুত কেন্দ্র প্রকল্পের ভূমি অধিগ্রহণের প্রেক্ষিতে ভূমি মালিক ও তাদের বাড়িঘর গাছপালার ক্ষতিপূরণের চেক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। শনিবার দুপুরে পটুয়াখালীর জেলা প্রশাসক অমিতাভ সরকার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। নিশানবাড়িয়া মাছুয়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সভায় ইউএনও মোঃ জাহাঙ্গীর হোসেন সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যুত বিভাগের যুগ্মসচিব একেএম হুমায়ুন কবির, নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এএম খোরশেদুল আলম, প্রকল্প পরিচালক মিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, পৌর মেয়র এসএম রাকিবুল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার এইচএম আজিমুল হক প্রমুখ। সভা শেষে ৫৫ জনকে বাড়িঘর, গাছপালার এবং একজন ভূমি মালিককে অধিগ্রহণের চেক প্রদান করা হয়।

দিনাজপুরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ফুলবাড়ী উপজেলায় ট্রেনে কাটা পড়ে মাহফুজ আলম টুনটুন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার লক্ষ্মীপুর রেলক্রসিং মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত মাহফুজ আলম টুনটুন ফুলবাড়ী পৌর বাজারের বাসিন্দা আব্দুল মান্নানের ছেলে। পুলিশ জানায়, বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর বাজার থেকে কুর্শাখালী যাওয়ার পথে রেলক্রসিং করার সময় রাজশাহী থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। নিহত মাহফুজ আলম টুনটুন পৌর শহরের স্বর্ণের কারিগর ও ব্যবসায়ী ছিলেন।

আইটিভিত্তিক গড়ে তোলার সিদ্ধান্ত

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৩ জুন ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম কনভোকেশন অনুষ্ঠান আগামী বছরের (২০১৬ সালের) শেষের দিকে, ১ ডিসেম্বর থেকে ক্লাস শুরু এবং জাতীয় বিশ্ববিদ্যালয়কে ২০১৭ সালের মধ্যে সম্পূর্ণ আইটিভিত্তিক হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট চেয়ারম্যান ও ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ। শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটের ১৭তম বার্ষিক অধিবেশনে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন। অধিবেশনে বার্ষিক রিপোর্ট এবং ১৮১ কোটি ৪৫ লাখ ৯০ হাজার টাকার রাজস্ব ও ১৬৭ কোটি ৯৬ লাখ ৫০ হাজার টাকার উন্নয়ন বাজেট পাস করা হয়েছে। গাজীপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সিনেট হলে অনুষ্ঠিত ওই অধিবেশনের সভাপতিত্ব করেন প্রফেসর ড. হারুন-অর-রশিদ। এতে মোট ৫০ সদস্য উপস্থিত ছিলেন। ভাইস-চ্যান্সেলর তাঁর অভিভাষণে এ পর্যন্ত কার্যকর ২৮টি, বাস্তবায়নাধীন ৯টি এবং ভবিষ্যত কর্ম-পরিকল্পনার অংশ হিসেবে ১০টি পদক্ষেপের কথা তুলে ধরে তিনি আরও বলেন, র‌্যাংকিংয়ের ভিত্তিতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন করে পুরস্কৃত করা, এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে ছাত্রছাত্রী ভর্তি, সকল বিশ্ববিদ্যালয়ের শেষে আর নয় বরং ভর্তি কার্যক্রম এগিয়ে আনা হবে।

প্রকাশিত : ১৪ জুন ২০১৫

১৪/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: