হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাঠ্যপুস্তকে ট্রাফিকে আইনে-কানুন তুলে ধরতে হবে

প্রকাশিত : ১৩ জুন ২০১৫, ০২:২৬ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ দেশের প্রাথমিক পর্যায়ের পাঠ্যক্রমে ট্রাফিক রুলস এডুকেশন অন্তর্ভ‍ুক্ত করা প্রয়োজন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি বলেন, ট্রাফিক রুলস এডুকেশন আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে চালু করা দরকার। শৈশব থেকে সচেতনতা সৃষ্টি করতে প্রাথমিক পর্যায়ের পাঠ্যক্রমে বিষয়টি অন্তর্ভুক্ত করতে হবে।

শনিবার সকালে জাতীয় গণগ্রন্থাগারে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে জাতীয় ঐক্য আয়োজিত ‘সড়ক দুর্ঘটনায় প্রাণহানি: আর্থ-সামাজিক সংকট’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক অধ্যাপক ড. আব্দুর রহিম। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. এ আই মাহবুব উদ্দিন আহমেদ, সাবেক আইজিপি ইসমাইল হুসেন, অধ্যাপক ড. সামছুল হক, পঙ্গু হাসপাতালের সাবেক পরিচালক ডা. মুহাম্মদ সিরাজুল ইসলাম প্রমুখ।

এসময় সড়ক দুর্ঘটনার জন্য চালকদের পাশাপাশি পথচারীদের অসচেতনতা ও আইন না মানার প্রবণতাকে দায়ী করে আরেফিন সিদ্দিক বলেন, অনেক সময়ই দেখা যায় ফুট ওভারব্রিজ থাকলেও তা ব্যবহার করি না। এছাড়া উল্টো পথে ব্যক্তিগত গাড়ি চালাই, যেখানে সেখানে পার্কিং করি। এটা বন্ধ করতে হবে।

প্রকাশিত : ১৩ জুন ২০১৫, ০২:২৬ পি. এম.

১৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: