কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৩ জুন ২০১৫
  • মালিক শ্রমিক দ্বন্দ্বে শেরপুরে পরিবহন ধর্মঘট অব্যাহত

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১২ জুন ॥ মালিক ও শ্রমিকপক্ষের একাংশের দ্বন্দ্বে গত তিন দিন যাবত শেরপুর থেকে রাজধানীসহ অভ্যন্তরীণ সকল রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষ চাঁদাবাজির পরস্পরবিরোধী অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে। এ অবস্থায় জেলায় পরিবহন সেক্টরে ক্রমেই অচলাবস্থা বাড়ছে। বেশ কিছুদিন যাবত জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের একাংশের চাঁদাবাজির অভিযোগে জেলা বাস-কোচ মালিক সমিতি আন্দোলন করে আসছে। চাঁদাবাজি বন্ধ না হওয়ার ঘটনায় মালিক সমিতি দফায় দফায় বাস ধর্মঘটও পালন করে।

লক্ষ্মীপুরে চোরাই গাড়ির যন্ত্রাংশসহ আটক পাঁচ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১২ জুন ॥ লক্ষ্মীপুরে বিপুল পরিমাণ গাড়ির চোরাই যন্ত্রাংশসহ চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার স্থানীয় চন্দ্রগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এদের অন্য তিন সহযোগীকে খুঁজছে পুলিশ। গ্রেফতাকৃতরা হলোÑ স্থানীয় দেওপাড়া গ্রামের বাসিন্দা শাহাদাত হোসেন বাবু, মোঃ আজাদ, রুবেল, রিয়াজ ও হাসান।

নওগাঁয় পল্লীবিদ্যুত ঠিকাদারের ঘুষ দাবি!

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ জুন ॥ সরকার যখন গ্রামে গ্রামে বিদ্যুত দিয়ে গ্রামের সাধারণ মানুষকে আলোকিত করে তুলছেন, ঠিক সে সময় গ্রামের সাধারণ মানুষ ঘুষ না দেয়ায় বিদ্যুত সংযোগ লাইন নির্মাণের কাজ করছেন না নওগাঁ পল্লী বিদ্যুত সমিতির (পবিস) ঠিকাদার রাজু আহমেদ। টেন্ডারে সাতটি পোল বসিয়ে লাইন নির্মাণের কাজ পাওয়ার পর নওগাঁর মান্দা উপজেলার তেঘরিয়া গ্রামবাসীর কাছে তিনি নওগাঁ পল্লী বিদ্যুত সমিতির জিএম ও স্টোর কিপারের নামে ৪০ হাজার টাকা ঘুষ দাবি করেন। লাইন নির্মাণের নির্ধারিত সময় পেরিয়ে গেলেও শুধু ঘুষের টাকা না পাওয়ায় তিনি কাজটি শুরু করেননি বলে গ্রামবাসী অভিযোগ করেছেন। তবে কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে কোন ঠিকাদার ঘুষ চাইলে তাকে হাতেনাতে ধরিয়ে দিতে গ্রামবাসীকে অনুরোধ করেছেন জিএম নুর রহমান।

শীতলক্ষ্যা তীরে উচ্ছেদ অভিযান ॥ বালু অপসারণ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১২ জুন ॥ অবশেষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাঁচপুরে শীতলক্ষ্যা নদী তীর দখল করে বিপজ্জনকভাবে গড়ে ওঠা অবৈধ বালু ব্যবসা বন্ধ করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে ডিআইডব্লিউটিএ। শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত কাঁচপুর পয়েন্টে সীমানা পিলারের মধ্যে ভরাটকৃত অংশের বালু ও মাটি এস্কেভেটর দিয়ে অপসারণের কাজ শুরু করে বিআইডব্লিউটিএ’র লোকজন। এ সময় উপস্থিত ছিলেন- ডিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন ও সহকারী পরিচালক রেজাউল করিম ও সোনারগাঁও থানার ওসি এসএম মঞ্জুর কাদের প্রমুখ।

বগুড়ায় নির্মাণাধীন বাঁধে ধস ॥ শঙ্কায় হাজার মানুষ

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ যমুনা তীরের বগুড়ার সারিয়াকান্দি কামালেরপাড়া ইউনিয়নের হাওড়াখালি দাঁড়িপাড়া এলাকায় শুক্রবার সন্ধ্যার কিছু আগে নির্মাণাধীন একটি বাঁধের অন্তত ৫০ মিটার ধসে গেছে। এই অবস্থায় একটি ইউনিয়নের পুরো এলাকা এবং পার্শ্ববর্তী ধুনট উপজেলার একাংশ সরাসরি হুমকির মুখে পড়েছে। হাওয়াখালি এলাকার প্রায় একশ’ পরিবার অন্যত্র সরে গেছে। সূত্র জানায়, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তত্ত্বাবধানে ভাঙন ও বন্যা প্রতিরোধে ২০ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে এই বাঁধ নির্মিত হচ্ছিল। গেল কয়েক দিনের ভারি বৃষ্টিপাতে যমুনায় স্রোতের তীব্রতা বেড়ে যায়। নদী তীরে চরগ্রামে ও বাঁধে আঘাত হানে। দুইদিন আগেই মঙ্গলবার রাতে কালিতলা হার্ড পয়েন্টের গ্রোয়েনেও স্রোত তীব্র ধাক্কা দিলে পাঁচ ফুট ব্লক ধসে যায়।

যুদ্ধাপরাধীদের বিচার

ত্বরান্বিত করতে জেলা উপজেলায় কমিটি করবে ঘাদানিক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছে ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল। দেশের সকল যুদ্ধাপরাধীর বিচার ও এই আন্দোলনকে ত্বরান্বিত করতে সম্মেলনের মাধ্যমে সকল জেলা ও উপজেলায় কমিটি করার ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার শহরের খান সুপার মার্কেটে বাকশিশ কার্যালয়ে আয়োজিত ঘাতক দালাল নির্মূল কমিটির বর্ধিত সভায় এ দাবি জানানো হয়। জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক ইনামুল হক বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেনÑ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও কেন্দ্রীয় নেতা শামসুল আলম মঞ্জু, বাহারুল আলম, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, আলাউদ্দীন জোয়াদ্দার, এম ময়নুল ইসলাম, সাংবাদিক জুলফিকার রায়হান প্রমুখ।

চট্টগ্রামে জামায়াত শিবিরের ৫ কর্মীসহ গ্রেফতার ৯৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় পরিচালিত পুলিশী অভিযানে জামায়াত শিবিরের ৫ কর্মীসহ ৯৪ জন গ্রেফতার হয়েছে। গত বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে এদের পাকড়াও করা হয়। অভিযানে উদ্ধার হয় চারটি ককটেল ও ১ হাজার ৯শ’ পিস ইয়াবা ট্যাবলেট।

জেলা পুলিশের অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) জানান, গ্রেফতার আসামিদের মধ্যে জামায়াতের ১ জন এবং ছাত্র শিবিরের ৪ কর্মী রয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নাশকতার মামলা রয়েছে। অন্যদের মধ্যে নিয়মিত মামলায় ৮ জনকে এবং সাজা পরোয়ানা ৮১ জনকে গ্রেফতার করা হয়।

নিরাপদ জীবন গড়ার প্রত্যয়

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুর, নেত্রকোনা, ১২ জুন ॥ দুর্গাপুরে তিনদিনব্যাপী শিশুর অনিরাপদ স্থানাস্তরের ঝুঁকি হ্রাসকরণ বিষয়ক গণসচেতনতা প্রচারাভিযান হয়েছে। উপজেলা সদর ইউনিয়নের মেনকী সঃ প্রাঃ বিদ্যালয়,কুল্লাগড়া ইউনিয়নের গাড়াউন্দ সঃ প্রাঃ বিদ্যালয় ও বিরিশিরি ইউনিয়নের শিরবির সঃ প্রাঃ বিদ্যালয়ের শিশুর অনিরাপদ স্থানান্তর হ্রাসের জন্য স্থানান্তরের ঝুঁকিতে আছে এমন শিশুদের ইউনিয়ন পরিষদে নিবন্ধন করা শীর্ষক গণসচেতনতা বৃদ্ধিমূলক প্রচারাভিযানে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শিক্ষার মান উন্নয়নে সেমিনার

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ শুক্রবার সকালে ইক্ষু গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষার উন্নয়নে শিক্ষকের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। বিএসবি ক্যামব্রিয়ানের সহযোগিতায় শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখা ও সাঃ ঈশ্বরদী এ সেমিনারের আয়োজন করে। এতে প্রধান অতিথি মাহজেবিন শিরিন পিয়া এবং লায়ন এম . কে. বাশার প্রধান বক্তা হিসেবে মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু ও অধ্যাপক আবুল কালাম আজাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

বাঁশখালীতে ১৮ বসতঘর পুড়ে ছাই ॥ আহত ২৭

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ১২ জুন ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের বারলিয়া পাড়া এলাকায় গত বৃহস্পতিবার গভীর রাতে অগ্নিকা- সংঘটিত হয়েছে। এতে ১৮ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা হবে বলে স্থানীয় জনপ্রতিনিধি বিষয়টি নিশ্চিত করেছে। আগুন নিভাতে গিয়ে কমপক্ষে ২৭ নারী-পুরুষ আহত হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ আহমেদ খান ও থানা অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার পরিদর্শন করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শীলকূপ ইউপির বারলিয়া পাড়া এলাকায় বৃহস্পতিবার রাত ১টার দিকে কাজী হোসনের বাড়ির গ্যাস সিলিন্ডার লিক হয়ে অগ্নিকা-ের সূত্রপাত হয়।

জীবনানন্দ দাশের ধানসিঁড়িতে ফুটেছে ড্রাগন কুইন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জীবনানন্দ দাশের ধানসিঁড়িতে বৃহস্পতিবার রাতে ফুটেছে নয়টি দুর্লভ ড্রাগন কুইন। নগরীর বগুড়া রোড এলাকার জীবনানন্দ দাশের স্মৃতিবিজড়িত ‘ধানসিঁড়ি’র বর্তমান বাসিন্দা বিএম কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক নুসরাত জাহান সোমার পরিচর্যায় বেড়ে ওঠা ক্যাকটাস প্রজাতির উদ্ভিদ ড্রাগন কুইন ফুল দেখতে ভিড় করছে উৎসুক জনতা।

ফুলপ্রেমীরা জানান, প্রকৃতির অপার সৌন্দর্যের লজ্জাবতী এ দুর্লভ ফুল দেখার আনন্দ অনেক বেশি। স্বল্প আয়ুর এ ফুল সচরাচর চোখে পড়ে না। এর জন্য অপেক্ষা করতে হয় বছরের পর বছর। অনেক সুন্দর এই ফুল দেখে মুগ্ধ হতে হয়।

বরিশালে দোকান কর্মচারীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আইন অনুযায়ী নিয়োগ, পাওনা পরিশোধ, নিরাপত্তা ও অহেতুক শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদসহ ১৫ দফা দাবিতে নগরীতে শুক্রবার সকালে মানববন্ধন করেছে মহানগর দোকান কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীরা। অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তাপস দেবনাথ। বক্তব্য রাখেনÑ বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট একে আজাদ, বাসদের জেলা সংগঠক ডাঃ মণিষা চক্রবর্তী, দোকান কর্মচারী ইউনিয়নের নেতা শেখ মোঃ আরিফ, উজ্জ্বল দেবনাথ প্রমুখ।

কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষ,

আহত ৩

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ জুন ॥ গাজীপুরের কালিয়াকৈরে শুক্রবার একটি বালু ভর্তি ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়েছে। এতে তিনজন আহত হয়েছে। স্থানীয়রা জানায়, ঢাকা-রাজশাহী রেল সড়কে কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকায় শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে বালু ভর্তি একটি ট্রাক রেললাইন অতিক্রম করছিল। এ সময় খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়।

সাপাহারে তিন হেরোইনসেবীর জেল

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ জুন ॥ বৃহস্পতিবার রাতে নওগাঁর সাপাহারে হেরোইন সেবনের অপরাধে তিন যুবককে এক মাস করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুহুল আমিন মিঞা এই রায় প্রদান করেন।

৫ লাখ টাকা ঘুষ গ্রহণ

বরিশালে আওয়ামী লীগ নেতার জামায়াতপ্রীতি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পাঁচ লাখ টাকার বিনিময়ে প্রভাবশালী এক জামায়াত নেতাকে একটি মাদ্রাসার আরবি প্রভাষক হিসেবে নিয়োগ পাইয়ে দেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতা। টাকার কাছে আ’লীগ নেতার জামায়াতপ্রীতির বিষয়টি চাউর হলে এলাকার মুক্তিযোদ্ধা ও আ’লীগের প্রকৃত নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনাটি জেলার একমাত্র দ্বীপ উপজেলা মেহেন্দিগঞ্জে।

টাকা গ্রহণের অভিযোগ অস্বীকার করে খোরশেদ আলম ভুলু বলেন, মাওলানা রুহুল আমীন মৃধা জামায়াতের রাজনীতি ছেড়ে ওলামা লীগে যোগদান করেছেন। সেজন্যই তার পক্ষে তিনি সুপারিশ করেছেন।

মালয়েশিয়া পাচারের অভিযোগে মামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সদর উপজেলার ডহরসিঙ্গা গ্রাম থেকে শহিদুল ইসলাম শহিদ (২৬) নামে এক যুবককে মালয়েশিয়া পাচার করার অভিযোগে কোতোয়ালি থানায় একটি মামলা হয়েছে। আসামি করা হয়েছে মণিরামপুর উপজেলার রসুলপুর গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে আলমগীর হোসেনকে। বৃহস্পতিবার রাতে মামলাটি করা হয়।

সিরাজগঞ্জে কৃষক লীগের সম্মেলন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের প্রস্তাবিত মনসুর নগর থানা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার বিকেলে হরিনা- পিপুলবাড়িয়া বাজারে চার ইউনিয়নের কৃষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা, বাগবাটি, মেছড়া এবং রতনকান্দি ইউনিয়নের কৃষকদের এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া। প্রধান বক্তা হিসেবে সরকারের কৃষিনীতি এবং কৃষকদের সুযোগ-সুবিধার বিষদ বর্ণনা দিয়ে বক্তব্য দেন সাবেক এমপি ও স্বাস্থ্যমন্ত্রীর পুত্র প্রকৌশলী তানভীর শাকিল জয়। প্রস্তাবিত মনসুর নগর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শহীদুল আলমের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন সিরাজগঞ্জ থানা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সুরুত জামান তালুকদার।

জাতীয় বিশ্ববিদ্যালয় এম এ এস প্রোগ্রামে ভর্তির সাক্ষাতকার সোমবার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ জুন ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ে এম এ এস প্রোগ্রামে ভর্তির জন্য আবেদনকারীদের সাক্ষাতকার আগামী ১৫ জুন (সোমবার) সকাল সাড়ে ১০ টায় গাজীপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একাডেমিক ভবনে অনুষ্ঠিত হবে। প্রার্থীদের স্ব স্ব গ্রুপের চেয়ারম্যানের দপ্তরে নির্ধারিত সময়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

বিপজ্জনক সৈকত

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১২ জুন ॥ পুরনো ভবনসহ গাছপালার ধ্বংসাবশেষ কুয়াকাটা সৈকতে পড়ে থাকায় জোয়ারের সময় পর্যটক-দর্শনার্থীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। প্রতিনিয়ত গোসলে নেমে কেউ না কেউ আহত হচ্ছে। পানির নিচে থাকায় পর্যটকরা সাঁতার কাটতে কিংবা পানির মধ্যে উল্লাসে মেতে ওঠার সময় দুর্ঘটনার শিকার হচ্ছে। কুয়াকাটা বীচ ম্যানেজমেন্টসহ পৌর পরিষদ কেউ এসব অপসারণের উদ্যোগ নেয়নি। ফলে এমন সমস্যায় পড়ছেন কুয়াকাটায় আগত পর্যটক-দর্শনার্থী।

চার গুণীকে সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১২ জুন ॥ কিশোরগঞ্জে শাহজাহান মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে বিশিষ্ট চার ব্যক্তিত্বকে এয়ারটেল-অনির্বাণ গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার রাতে জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি শাহ আজিজুল হক। সম্মাননাপ্রাপ্তরা হলেন-শিক্ষাক্ষেত্রে সমরেশ চন্দ্র রায়, ইতিহাস ঐতিহ্য-গবেষণায় মু আ লতিফ, শিশু সাহিত্যে দেলওয়ার বিন রশিদ ও সাংবাদিকতায় সাইফুল হক মোল্লা দুলু।

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

১৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: