কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পোল্ট্রি খামারিদের ১৫ দফা

প্রকাশিত : ১৩ জুন ২০১৫
  • নানামুখী সমস্যায় খুলনায় এ শিল্প হুমকির সম্মুখীন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিভাগের সম্ভাবনাময় ও বিকশিত পোল্ট্রি শিল্প দেশের সামাজিক, অর্থনৈতিক ও মানবদেহের আমিষের যোগানদাতা হিসেবে ব্যাপক ভূমিকা ও অবদান রাখলেও নানামুখী সমস্যা ও সরকারের যথাযথ তদারকির অভাবে পোল্ট্রি শিল্প হুমকির সম্মুখীন হয়ে পড়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। আর এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য খুলনা অঞ্চলের পোল্ট্রি খামারি ও ব্যবসায়ীদের পক্ষ থেকে ১৫ দফা দাবি পেশ করা হয়েছে।

খুলনা পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির দুই দশক পূর্তি উপলক্ষে শুক্রবার সকালে নগরীর সাত রাস্তা মোড়ের হোটেল কান্ট্রি লাউঞ্জে সংবাদ সম্মেলনে এ দাবিনামা উত্থাপন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব ও খুলনা বিভাগীয় সমন্বয়কারী এসএম সোহরাব হোসেন।

সমিতির সভাপতি ইব্রাহিম ফয়জুল্লাহ, সহ-সভাপতি সৈয়দ বেলাল হোসেন, শাহ জাফর মাহমুদ মেহেতা, শেখ রেজানুল ইসলাম, সাবেক সভাপতি মোঃ সালাহ উদ্দিন, কোষাধ্যক্ষ মামুনুর রহমান, সাংগঠনিক সম্পাদক তপন পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, খুলনা জেলায় ছোট-বড় মিলে ৪৯৫২টি পোল্ট্রি খামার, ৫৩৪টি হাঁসের খামার, ৩৭১টি ডেইরি খামার আছে। খুলনা বিভাগের ১০ জেলায় প্রায় ৪৫ হাজার পোল্ট্রি খামারে সাড়ে ৬ কোটি মুরগি পালিত হয় এবং কোটি কোটি টাকা বিনিয়োগসহ বহু লোকের কর্মসংস্থান, ক্ষুধা, দারিদ্র্য বিমোচন ও স্বল্পমূল্যে আমিষের সরবরাহের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। অথচ নানামুখী সমস্যা, বিভিন্ন ষড়যন্ত্র ও সরকারের যথাযথ তদারকির অভাবে সম্ভাবনাময় পোল্ট্রি শিল্প হুমকির মুখে।

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

১৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: