আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে জামায়াত শিবিরের ৩৫ নেতাকর্মী কারাগারে

প্রকাশিত : ১৩ জুন ২০১৫
গাজীপুরে জামায়াত শিবিরের ৩৫ নেতাকর্মী কারাগারে
  • ব্যাপক নাশকতার প্রস্তুতি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ জুন ॥ জামায়াত নেতা মুজাহিদের আসন্ন রায়কে কেন্দ্র করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে অরাজকতা ও নাশকতা করার ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। গাজীপুরের একটি চাইনিজ হোটেলে গোপন বৈঠককালে গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মীকে নিয়ে শুক্রবার প্রেসব্রিফিংকালে গাজীপুরের পুলিশ সুপার এ দাবি করেছেন। বিকেলে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ শুক্রবার দুপুরে নিজ কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে জানান, আগামী ১৬ জুন যুদ্ধাপরাধে অভিযুক্ত কারাগারে আটক জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোঃ মুজাহিদের রায় ঘোষণার কথা রয়েছে। এ রায়কে কেন্দ্র করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে অরাজকতা ও নাশকতা করার ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। তাদের ষড়যন্ত্র সফল করতে বৃহস্পতিবার রাতে গাজীপুর জেলা শহরের শিববাড়ি মোড় এলাকায় ইউরো বাংলা চাইনিজ রেস্টুরেন্টে দেশের ১৯টি জেলার জামায়াত-শিবিরের বিভিন্নস্তরের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী গোপন বৈঠকে বসে পরিকল্পনা করছিলÑ এমন তথ্যের ভিত্তিতে রাত পৌনে ৯টার দিকে সেখানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ জামায়াতের গাজীপুর মহানগর শাখার সেক্রেটারি খায়রুল হাসান ও মহানগরের ২৬ নং ওয়ার্ডের সভাপতি মোঃ সাদেকুজ্জামানসহ জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মীকে আটক করেছে। আটককৃতদের কাছ থেকে ২৫টি পেট্রোলবোমা, কিছু জিহাদী বই, পত্রিকা ও সরকারবিরোধী বিপুল পরিমাণ লিফলেট উদ্ধার করা হয়েছে।

জয়দেবপুর থানার ওসি রেজাউল হাসান রেজা জানান, গ্রেফতারকৃতদের মধ্যে গাজীপুর মহানগর জামায়াতের সাধারণ সম্পাদক মোঃ খায়রুল হাসান ও গাজীপুর সিটির ২৬ নং ওয়ার্ডের সভাপতি মোঃ সাদেকুজ্জামানও রয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজন বিগত হরতাল-অবরোধ চলাকালে গাড়ি ভাংচুর, গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ ও নাশকতার মামলার আসামিও রয়েছে। বৃহস্পতিবার রাতে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে জয়দেবপুর থানায় দুইটি মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে রাতেই জেলা শহরের ইসলামী ট্রাস্ট ভবনে অবস্থিত আদর্শ বই বিক্রয় কেন্দ্রে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নাশকতা ও উস্কানিমূলক বই, লিফলেট, পত্রিকা এবং ৫টি পেট্রোলবোমা উদ্ধার করা হয়। শুক্রবার ১০ দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠালে আদালত রবিবার ওই ব্যাপারে শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

১৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: