মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চিলির শুভসূচনা ইকুয়েডরকে হারিয়ে

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা ফুটবলে শুভসূচনা করেছে স্বাগতিক চিলি। বাংলাদেশ সময় শুক্রবার ভোরে সান্টিয়াগোতে অনুষ্ঠিত ম্যাচে চিলির হয়ে গোল করেন আর্টুরো ভিদাল ও এডুয়ার্ডো ভারগাস। এর আগে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ৪৪তম আসরের বর্ণাঢ্য উদ্বোধন হয়।

ম্যাচের শুরু থেকেই ইকুয়েডরের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিক চিলি। ১৩ মিনিটে প্রথম সুযোগ পায় চিলি। প্রায় মাঝমাঠ থেকে ভাল্ডিভিয়া বল দেন আর্সেনাল তারকা এ্যালেক্সিস সানচেজকে। কিন্তু গানার্স স্ট্রাইকারের প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায় ইকুয়েডরের রক্ষণভাগে। দুই মিনিট পর পাল্টা আক্রমণ থেকে সুযোগ নেয়ার চেষ্টা করে ইকুয়েডর। কিন্তু শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি তারা। দু’দলই বেশ কয়েকটি সুযোগ মিস করলে প্রথমার্ধে গোলের দেখা পায়নি তারা।

বিরতির পর ম্যাচের ৬৬ মিনিটে পেনাল্টিতে এগিয়ে যায় চিলি। ভিদালকে ডি বক্সে ফেলে দেয়া হলে ফাউলের বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে নিজেই গোল করে দলকে এগিয়ে নেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের মিডফিল্ডার ভিদাল। এরপর দুই হলুদ কার্ড দেখে মাটিয়াস ফার্নান্ডেস মাঠ ছাড়লেও বিপদে পড়েনি চিলি। উল্টো ম্যাচের ৮৩ মিনিটে আরেকটি গোল করে দলের জয় নিশ্চিত করেন ভারগাস। অতিথি ইকুয়েডরের হয়ে সুবর্ণ সুযোগ পেয়েছিলেন স্ট্রাইকার এনের ভালেন্সিয়া। খুব কাছ থেকে নেয়া তার হেড ফিরে আসে ক্রসবারে লেগে। কোপা আমেরিকার ৯৯ বছরের ইতিহাসে চার বার রানার্সআপ আর পাঁচ বার তৃতীয় হলেও এখনও পর্যন্ত শিরোপা জিততে পারেনি চিলি। ব্রাজিলে গত বিশ্বকাপে শেষ ষোলোতে পৌঁছা দেশটিকে আর্জেন্টিনা ও ব্রাজিলের পর এবারের আসরের তৃতীয় ফেবারিট ধরা হচ্ছে। ম্যাচ শেষে চিলির অধিনায়ক ক্লাউডিও ব্রাভো বলেন, শুরুটা ভাল করা জরুরী ছিল। আমরা সেটা করতে পেরেছি। তবে প্রত্যাশামতো খেলতে পারিনি আমরা। পরের ম্যাচ থেকে ভুলগুলো শোধরাতে হবে। দলটির কোচ জর্জ সামপাওলি বলেন, নিজেদের মাঠে আমরা বড় লক্ষ্য নিয়ে মিশন শুরু করেছি। প্রথম ম্যাচে জয় জরুরী ছিল। সেটা হওয়ায় আমরা খুশি। শিরোপার জন্য খেললেও আমাদের প্রথম লক্ষ্য কোয়ার্টার ফাইনাল।

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

১৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: