কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃষ্টির বাধায় আগেই তৃতীয় দিনের খেলা শেষ

প্রকাশিত : ১২ জুন ২০১৫, ০৪:৪০ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ সাকিব আল হাসান ও জুবায়ের হোসেনের আঘাতের পর বৃষ্টির বাধায় ফতুল্লা টেস্টের তৃতীয় দিনের খেলা নির্ধারিত সময়ের অনেক আগেই শেষ হয়ে গেছে।

বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার সময় ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৪৬২ রান। দুই ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন ২ ও হরভজন সিং ৭ রানে ব্যাট করছেন। বিকাল ৪টা ১০ মিনিটে দিনের খেলা শেষ ঘোষণা করা হয়।

মধ্যাহ্নভোজের বিরতির সময় বৃষ্টি নামলে এক ঘণ্টা ১০ মিনিট পর দ্বিতীয় সেশনের খেলা শুরু হয়। চার ওভার এক বল পর আবার বৃষ্টির বাধায় খেলা বন্ধ হয়ে যায়।

পনের মিনিট পর খেলা শুরু হলে মুরালি বিজয়কে (১৫০) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাকিব আল হাসান। এরপর জুবায়ের হোসেনের গুগলিতে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে যান ঋদ্ধিমান সাহা (৬)।

মাত্র ২ রানের জন্য শতক না পাওয়ার হতাশা নিয়ে ফিরতে হয় অজিঙ্কা রাহানেকে। সাকিবের বলে বোল্ড হয়ে যান এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

শুক্রবার আড়াই ঘণ্টার লম্বা সেশনে দ্রুত তিন উইকেট নিয়ে ভারতকে কিছুটা চাপে ফেলেছিল বাংলাদেশ। কিন্তু বিজয়-রাহানের জুটি ধাক্কা সামলে অতিথিদের কক্ষপথে ফেরান। ২৭ রানের মধ্যে শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও বিরাট কোহলিকে হারালেও দ্রুত রান তোলে ভারত।

ফতুল্লা টেস্টে চার স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ। তবুও বিস্ময় জাগিয়ে ৮৮তম ওভার শেষে দ্বিতীয় নতুন বল নেন অধিনায়ক মুশফিকুর রহিম।

তৃতীয় দিনের প্রথম ঘণ্টার আগেই ভারতের প্রতিরোধ ভাঙেন সাকিব আল হাসান। তার বলে ফিরতি ক্যাচ দিয়ে ফিরে যান শিখর ধাওয়ান (১৭৩)। প্রথম দিন ৭৩ রানে জীবন পেয়েছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ধাওয়ানকে ফিরিয়ে দেশের মাটিতে শততম টেস্ট উইকেট নেন সাকিব।

পরের ওভারে ফিরে রোহিত শর্মাকে (৬) বোল্ড করেন সাকিব।

তৃতীয় দিন নিজের প্রথম দুই ওভারে চমৎকার বল করা জুবায়ের হোসেন উইকেট পান তৃতীয় ওভারে। এই লেগস্পিনারের বলে বোল্ড হয়ে যান বিরাট কোহলি (১৪)।

২৮৩/০ থেকে ৩১০/৩-এ পরিণত হওয়া ভারত ঘুরে দাঁড়ায় বিজয় ও রাহানের ব্যাটে। তাদের দৃঢ়তায় এগুচ্ছে অতিথিরা। ওভার প্রতি প্রায় পাঁচ রান করছেন এই দুই ব্যাটসম্যান।

বৃষ্টির কারণে দ্বিতীয় দিন খেলা হয়নি। তাই শুক্রবার নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে সাড়ে নয়টায় খেলা শুরু হয়।

প্রকাশিত : ১২ জুন ২০১৫, ০৪:৪০ পি. এম.

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: