আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুই দিনব্যাপী ‘যাকাত ফেয়ার’ শুরু

প্রকাশিত : ১২ জুন ২০১৫, ১২:১৪ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ ইসলামের পাচঁটি স্তম্ভের মধ্যে অন্যতম একটি স্তম্ভ যাকাত। এই যাকাত আদায় এবং বণ্টন নিয়ে শুরু জয়েছে দু’দিনব্যাপী তৃতীয় ‘যাকাত ফেয়ার’।

শুক্রবার গুলশান-১ এ অবস্থিত শ্যুটিং ক্লাবে এ যাকাত ফেয়ার শুরু হয়। সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট, এক্সিম ব্যাংক, ইসলামিক রিলিফ ইউফে এবং মুসলিম এইড বাংলাদেশ যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।

সকালে মেলার উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্ত‍ফা কামাল। মেলায় যাকাতের বিধি-বিধান সম্পর্কে ধর্মীয় আলোচনা করেন মাওলানা মনজুরে এলাহী।

ইসলামী শরিয়া মোতাবেক যাকাত আদায় করলে দেশের দারিদ্র্য বিমোচন অনেকাংশে লাঘব হবে। একই সঙ্গে সরকারের বাজেট বাস্তবায়নে অনেকটা সহায়ক হবে বলে উল্লেখ করেন মেলায় উপস্থিত বক্তারা।

তারা বলেন, সুষ্ঠ মতে যাকাত আদায় ও বণ্টন করা সম্ভব হলে বাংলাদেশে কোনো গরিব থাকবে না।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে যাকাত মেলা। মেলায় যাকাত কনসালটেশন ডেস্ক ছাড়াও রয়েছে যাকাত গ্রহীতাদের জন্য পণ্যসামগ্রী, পোশাক, উপহার সামগ্রী ও বইয়ের স্টল।

গত বুধবার (১০ জুন) সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়নে এক সংবাদ সম্মেলনে যাকাত মেলোর বিস্তারিত তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে যাকাত ফেয়ার সর্ম্পকে বিস্তারিত তথ্য তুলে ধরেন মেলার সাংগঠনিক কমিটির সদস্য সচিব ও সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের জেনারেল ম্যানেজার খন্দকার জাকারিয়া আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, এক্সিম ব্যাংকের এসভিপি একিউএম ছফিউল্লাহ, মুসলিম এইডের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান ইকবাল আহমেদ এবং ইসলামিক রিলিফের শফিউল আযম।

প্রকাশিত : ১২ জুন ২০১৫, ১২:১৪ পি. এম.

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: