হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মধ্যবাড্ডায় হাত-পা বেঁধে গৃহবধূ ও মিরপুরে গুলিতে ব্যবসায়ী খুন

প্রকাশিত : ১২ জুন ২০১৫, ০১:৩০ এ. এম.
  • তাঁতীবাজারে ব্যবসায়ীকে গুলি করে দেড়শ’ ভরি সোনা লুট

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মধ্যবাড্ডায় এক গৃহবধূকে হাত-পা ও মুখ বেঁধে হত্যা করে তার বাড়ির মালামাল লুট করেছে ডাকাতরা। মিরপুরে এক ওষুধ ব্যবসায়ীকে দোকানে ঢুকে মাথায় গুলি করে খুন করেছে দুর্বৃত্তরা। পুরান ঢাকায় তাঁতীবাজারে এক ব্যবসায়ীকে গুলি করে প্রায় দেড়শ ভরি সোনা লুট করেছে দুর্বৃত্তরা। রমনা ও মিরপুরে এক কিশোরী গৃহপরিচারিকাসহ দুই নারী আত্মহত্যা করেছে। যাত্রাবাড়ীতে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। মিরপুরে রাস্তায় স্তূপ করে রাখা ইটের নিচে চাপা পড়ে এক বস্তির বাসিন্দা নিহত হয়েছে। এছাড়া কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ২৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ এক যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বাড্ডা থানাধীন মধ্যবাড্ডার ৬৩৪/এ নম্বর বাড়ির পানির লাইন ঠিক করার কথা বলে একদল ডাকাত ঘরে প্রবেশ করে। এ সময় বাড়ির গৃহকর্ত্রী শাপলা আক্তারের মুখে কাপড় গুজে ও হাত-পা বেঁধে বাথরুমে আটকে রাখে। পরে ডাকাতরা আলমারির চাবি নিয়ে নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান মালামাল লুট করে পালিয়ে যায়। খবর পেয়ে বাড়ির গৃহকর্তা ওয়াহেদুজ্জামান বাথরুম থেকে তার স্ত্রী শাপলাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে এ্যাপোলা হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওসি আব্দুল জলিল আরও জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। শ্বাসরোধ হওয়ায় গৃহকর্ত্রী মারা যান বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় নিহতের স্বামী ওয়াহেদুজ্জামান বাদী হয়ে থানায় মামলা করেছে।

এদিকে বুধবার রাত দেড়টার দিকে একদল দুর্বৃত্ত রাজধানীর মিরপুর-১১ নম্বর সেকশনের মেডিকেয়ার ফার্মেসিতে ঢুকে জাহিদুল ইসলাম রাসেল (৪০) নামে এক ব্যবসায়ীকে মাথায় গুলি করে হত্যা করেছে। নিহত জাহিদুল ওই ওষুধ দোকানের মালিক। তার বাসা ওই এলাকার ৬ নম্বর সড়কে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ফাঁড়ি ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, বুধবার রাত ২টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় জাহিদুলকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তাঁতীবাজারে ব্যবসায়ীকে গুলি করে প্রায় দেড়শ’ ভরি সোনা লুট করার ঘটনায় আগ্নেয়াস্ত্রসহ একজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে জানা গেছে। আহত ব্যবসায়ী গৌরাঙ্গ ঘোষকে (৫০) মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাম পায়ের হাঁটুর নিচে গুলি লেগেছে। তিনি শ্রী কৃষ্ণ গুলিয়ান স্টোরের মালিক। এ বিষয়ে ডিএমপির কোতোয়ালি জোনের সহকারী কমিশনার মুহাম্মদ আহাদুজ্জামান মিয়া বলেন, তাঁতীবাজারে দোকান থেকে গৌরাঙ্গ সোনার ব্যাগ নিয়ে কাছেই বাসায় ফেরার পথে দুর্বৃত্তরা তাকে গুলি করে ব্যাগটি ছিনিয়ে নেয়। আরেক পুলিশ কর্মকর্তা আহাদ বলেন, ঘটনাস্থল থেকে আশিফ নামে এক দুর্বৃত্তকে একটি পিস্তলসহ গ্রেফতার করা হয়েছে। পল্লবী থানার ভারপ্রাপ্ত দাদন ফকির জানান, খুনের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

দুই নারীর আত্মহত্যা ॥ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর-১০ নম্বর সেক্টর সেনপাড়া পর্বতা এলাকার ২১০ নম্বর বাড়িতে শিউলী আক্তার (১৭) নামে এক গৃহপরিচারিকার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। নিহতের বাবার নাম নূরুল ইসলাম। গ্রামের বাড়ি কুমিল্লা জেলার মুরাদ নগর এলাকায়। দুপুর সাড়ে ৩টার দিকে গৃহকর্তা আবুল কালাম কাজের মেয়ে শিউলীকে মুমূর্ষু অবস্থায় ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে একইদিন সকালে রমনা থানাধীন ইস্কাটন গার্ডেনের ২২ নম্বর বাড়ির ভাড়াটিয়া কমলা রানী (৩০) নামে এক গৃহবধূর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। নিহতের স্বামী নাম সুব্রত বিশ্বাস। তিনি জানান, ইস্কাটনের ২২ নম্বর বাসায় স্ত্রী কমলা নিয়ে ভাড়ায় বসবাস করেন।

আর দুই লাশ উদ্ধার ॥ বৃহস্পতিবার সকালে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলার নয়ানগর তড়িতাহত নাজমুল হোসেন (১৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম কালু গাজী। গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার পশ্চিম বালিয়া গ্রামে। তারা যাত্রাবাড়ীর কাজলার নয়ানগর এলাকার বাসিন্দা। নিহতের বাবা কালু গাজী জানান, সকাল ১১টার দিকে তার ছেলে বাসা থেকে বের হচ্ছিল। এ সময় বাড়ির গেটে হাত দিলে নাজমুল বিদ্যুতস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। পরে নাজমুলকে ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে একইদিন দুপুরে রাজধানীর দারুস সালাম থানাধীন মিরপুরের হরিরামপুর বেড়িবাঁধসংলগ্ন বস্তিতে রাস্তায় স্তূপ করে রাখা ইটের নিচে চাপা পড়ে আবদুল মালেক (৫০) নামে এক বস্তি বাসিন্দার মৃত্যু হয়। এ সময় তার ছেলে জামাল হোসেন (১৮) গুরুতর আহত হয়। দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিমুজ্জামান জানান, সকাল থেকে বৃষ্টির কারণে রাস্তার মাটি নরম হয়ে যায়। দুপুর সাড়ে ১২টার দিকে রাস্তায় রাখা ইটের নিচের বালু সরে যাওয়ায় হঠাৎ বেড়িবাঁধসংলগ্ন বস্তির দুটি ঘরের ওপর পড়ে ইটের স্তূপ। এ সময় ঘরে থাকা আবদুল মালেক ঘটনাস্থলে মারা যান। আর তার জামাল হোসেনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

ইয়াবাসহ এক যাত্রী গ্রেফতার ॥ বৃহস্পতিবার সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ২৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মোঃ সালেহ আহমেদ (৪০) নামে এক যাত্রীকে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ।

বৈদেশিক মুদ্রাসহ বাংলাদেশী গ্রেফতার ॥ বৃহস্পতিবার বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ৬০ হাজার সৌদি রিয়ালসহ আবু মুসা (৪০) নামে এক বাংলাদেশীকে গ্রেফতার করেছে। আবু মুসার বাড়ি ফেনীতে।

বিমানবন্দর আমর্ড পুলিশের সহকারী পুলিশ সুপার তানজিনা আক্তার জানান, আবু মূসা রিজেন্ট এয়ারওয়েজের যাত্রী ছিলেন। জব্দকৃত রিয়ালের মূল্য বাংলাদেশী মুদ্রায় ১২ লাখ ২ হাজার টাকার বেশি।

প্রকাশিত : ১২ জুন ২০১৫, ০১:৩০ এ. এম.

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: