আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ষড়যন্ত্র রুখতে মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে নতুন করে শপথ নিতে হবে ॥ মতিয়া চৌধ

প্রকাশিত : ১২ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র রুখে দিতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে নতুন করে শপথ নিতে হবে। সঙ্কট রাজনৈতিক নেতৃত্বের পরীক্ষা। যারা মেধা, দৃঢ়তা ও প্রজ্ঞা দিয়ে দেশের মানুষের স্বার্থ রক্ষা করে সঙ্কট থেকে জাতিকে রক্ষা করতে পারে, তারাই যোগ্য রাজনীতিবিদ, যোগ্য রাজনৈতিক নেতা। এই পরীক্ষায় বারংবার উত্তীর্ণ হয়েছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। আগামী দিনেও শেখ হাসিনা তাঁর যোগ্য নেতৃত্ব দিয়ে এ জাতিকে যে কোন সঙ্কট থেকে রক্ষা করতে পারবেন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিভিন্ন সংগঠন নানা কর্মসূচীর মাধ্যমে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করে।

রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেন, বাঙালী জাতির মুক্তির জন্য একজন মহাপুরুষের আবির্ভাব হয়েছিল, তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি সারাজীবন বাঙালী জাতির মুক্তির জন্য লড়াই করেছেন। তাঁকে সপরিবারে হত্যার পর আওয়ামী লীগ নেতৃত্বশূন্য হয়ে পড়ে। এমতাবস্থায় শেখ হাসিনাকে সর্বসম্মতভাবে আওয়ামী লীগের সভানেত্রী নির্বাচিত করার পর থেকে বাঙালী জাতির দাবি আদায়ের লক্ষ্যে সার্বক্ষণিক লড়াই-সংগ্রাম করে চলেছেন। সরকার গঠনের পর বাঙালী জাতির অর্থনৈতিক মুক্তির জন্য তিনি এখনও সংগ্রাম করে যাচ্ছে।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেনÑ সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আনোয়ারুল ইসলাম, আতাউর রহমান আতা, মহিউদ্দিন আহমেদ মহি প্রমুখ।

বিএনপি অচিরেই মুসলিম লীগ হয়ে যাবে- খাদ্যমন্ত্রী ॥ খাদ্যমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, রাজনীতিতে ভুলপথে অগ্রসর হয়ে এখন খেসারত দিচ্ছে বিএনপি। আগামী নির্বাচনের আগেই বিএনপি খ-বিখ- হয়ে মুসলিম লীগের মতো হয়ে যাবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা পরিষদ আয়োজিত ‘জামায়াত-বিএনপির ষড়যন্ত্র ও জঙ্গীবাদী রাজনীতি প্রতিরোধে দেশবাসীর করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি আরও বলেন, ভুল ষড়যন্ত্র, হুমকি ও অহমিকার রাজনীতি বিএনপিকে একেবারে বিলীন হওয়ার পথে নিয়ে যাচ্ছে।

বিএনপিকে ‘ককটেল পার্টি’ হিসেবে আখ্যায়িত করে কামরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের মধ্য দিয়ে জিয়াউর রহমানের উত্থান। মূলত আইএসআইয়ের এজেন্ট হিসেবে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি বলেন, বিএনপি এখন একদিকে জঙ্গীবাদী ও জামায়াতের সঙ্গে আঁতাত করছে, অন্যদিকে ভারতের সঙ্গে বন্ধুত্ব করতে চায়। তবে যত চেষ্টাই করুক ষড়যন্ত্রের মধ্য দিয়ে যাদের জš§, ষড়যন্ত্রের রাজনীতির অস্তিত্ব বেশিদিন থাকে না। খালেদা জিয়ার সম্পর্কে কোনকিছু বলতে চাই না। তাঁর সম্পর্কে তাঁর দলের সিনিয়র নেতাদের অভিব্যক্তিই যথেষ্ট।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম আনিছুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেনÑ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান প্রমুখ।

প্রকাশিত : ১২ জুন ২০১৫

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: