আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধানমন্ত্রী আজ যুক্তরাজ্য যাচ্ছেন

প্রকাশিত : ১২ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছয় দিনের ব্যক্তিগত সফরে আজ শুক্রবার যুক্তরাজ্য যাচ্ছেন। ভারতের সঙ্গে স্থলসীমান্ত চুক্তি বাস্তবায়নসহ বিভিন্ন অর্জনের জন্য আগামী রবিবার যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রীকে সংবধর্না দেবেন। এ লক্ষ্যে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী জানিয়েছেন, শুক্রবার সকালে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়বেন শেখ হাসিনা। ভারতের সঙ্গে স্থলসীমান্ত চুক্তির বাস্তবায়নসহ বিভিন্ন অর্জনের জন্য আগামী ১৪ জুন লন্ডনে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবেন বলে জানিয়েছেন শামীম চৌধুরী। শুক্রবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী।

আগামী বুধবার লন্ডন থেকে দেশের উদ্দেশে প্রধানমন্ত্রী রওনা হবেন। বৃহস্পতিবার দেশে পৌঁছবেন তিনি। বঙ্গবন্ধুর দৌহিত্রী ও প্রধানমন্ত্রীর ভাগনি টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ার পর এটাই শেখ হাসিনার প্রথম লন্ডন সফর। ওই নির্বাচনে টিউলিপ ছাড়াও বাংলাদেশী বংশোদ্ভূত রুশনারা আলী এবং রূপা হকও ব্রিটিশ পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছেন। এবার মোট ১১জন বাংলাদেশী বংশোদ্ভূত রাজনীতিবিদ যুক্তরাজ্যের নির্বাচনে প্রার্থী হলেও বাঙালির এই ‘তিন কন্যার’ কাছেই বাংলাভাষী ভোটারদের প্রত্যাশা ছিল সবচেয়ে বেশি।

রুশনারা আলী লন্ডনের বেথনাল গ্রিন এ্যান্ড বো আসন থেকে দ্বিতীয়বার, টিউলিপ হ্যাম্পস্টেড এ্যান্ড কিলবার্ন এবং রূপা হক ইলিং সেন্ট্রাল থেকে প্রথমবার এমপি নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনার ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। লন্ডন থেকে সাংবাদিক এম. নজরুল ইসলাম জানিয়েছেন, হিথরো বিমানবন্দর ও পার্ক লেন হিলটন হোটেলের লবিতে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে ও প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে গণসংবর্ধনার ব্যাপক প্রস্ততি চলছে। এই সংবর্ধনাকে সফল করার লক্ষ্যে যুক্তরাজ্য আওয়ামী লীগ, সর্বইঊরোপীয়ান আওয়ামী লীগ, যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগ, যুক্তরাজ্য মহানগর আওয়ামী লীগ, যুক্তরাজ্য যুবলীগ, যুক্তরাজ্য বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, যুক্তরাজ্য শ্রমিক লীগ, যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুক্তরাজ্য বঙ্গবন্ধু পরিষদ, যুক্তরাজ্য বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, যুক্তরাজ্য আমরা ক’জন মুজিব সেনাসহ প্রবাসী বাঙালীদের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছেন। এ ছাড়া ইঊরোপের বিভিন্ন দেশ থেকে নেতাকর্মীরা লন্ডনে পৌঁছতে শুরু করেছেন।

এদিকে লন্ডনের বিভিন্ন রাস্তার পাশে লাইটপোস্ট এবং দেয়ালগুলোতে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাস্যোজ্জ্বল ছবিসংবলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার। এতে লেখা রয়েছে, গণতন্ত্রের দীপ্ত শিখা শেখ হাসিনা, গণমানুষের অধিকারের প্রতীক শেখ হাসিনা, বঙ্গবন্ধুর যথার্থ উত্তরসূরী শেখ হাসিনা, রাজনৈতিক দুর্বৃত্ত ও জঙ্গী সাম্প্রদায়িক রাজনীতির ত্রাস শেখ হাসিনা, প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা স্বাগতম ইত্যাদি।

প্রকাশিত : ১২ জুন ২০১৫

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: