রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে অবৈধ যানবাহন আটকে পুলিশী অভিযান শুরু হচ্ছে

প্রকাশিত : ১২ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যানজট রোধের লক্ষ্যে আগামী ১ জুলাই থেকে জেলা শহরসহ দশ উপজেলায় শুরু হচ্ছে অবৈধ যানের বিরুদ্ধে পুলিশী অভিযান।

জেলা পুলিশ সুপার মোঃ আক্তারুজ্জামান জানান, বরিশালের সর্বত্র মাদকের প্রভাব বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে বেড়েছে ধর্ষণের ঘটনা। এসব ঘটনার সঙ্গে অবৈধ মোটরসাইকেল ব্যবহারের একটি যোগসূত্র রয়েছে।

তিনি জানান, আগামী ১ জুলাই থেকে রেজিস্ট্রেশনবিহীন অবৈধ যানের বিরুদ্ধে পুলিশী অভিযান শুরু করা হবে। এ বিষয়ে সকল থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

রাজশাহীতে চার মাদকাসক্ত ও বিক্রেতার সাজা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাটে এক নারীসহ চার মাদকাসক্ত ও বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল সাবরিন এ সাজা দেন।

সাজাপ্রাপ্তরা হলো, উপজেলার হলিদাগাছী এলাকার আসকান আলীর মেয়ে আনোয়ারা বেগম (৪০), একই এলাকার হায়দার আলীর ছেলে হাফিজুল ইসলাম (৩০), ফকিরপাড়া গ্রামের রুস্তম আলীর ছেলে ছালাম (৪০) ও বরকতপুর এলাকার আক্কাছ আলীর ছেলে ইয়ারুল ইসলাম (২৫)। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হাতেনাতে গ্রেফতারের পর দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের এ সাজা দেয়া হয়।

ভালুকায় উপশহর করার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১১ জুন ॥ ভালুকায় জনবসতি এলাকায় কয়েকশ’ বসতবাড়ি উচ্ছেদ করে ব্যক্তি মালিকানাধীন উপশহর করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান করেছেন স্থানীয় এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার পালগাঁও গ্রাম থেকে কয়েকশ’ লোক মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাক, রুহুল আমিন, আব্দুল হালিম, সাদির আলী, আলতাফ মেম্বার, আব্দুল লতিফ বক্তব্য রাখেন।

রাবিতে সাংস্কৃতিক কর্মীর ওপর হামলাকারীর শাস্তি দাবি

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি বাসুদেব রায়ের ওপর হামলাকারী ছাত্রলীগ কর্মী সজীব ও তার সহযোগীদের শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ অবস্থান কর্মসূচী পালন করে।

কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কণিকা গোপের সঞ্চালনায় অবস্থান কর্মসূচীতে বক্তব্য দেন ভাষাসৈনিক আবুল হোসেন, অধ্যাপক আলমগীর মালেক, মলয় ভৌমিক, অধ্যাপক কামরুজ্জামান, কল্পনা রায়, অধ্যাপক শাহ্ আজম শান্তনু, আয়তুল্লাহ খোমেনী প্রমুখ।

কসবায় সীমান্ত হাট উদ্বোধন

স্টাফ রিপোর্টার, ব্রাক্ষণবাড়িয়া ॥ উৎসবমুখর পরিবেশে কসবায় সীমান্ত হাট শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে কমলা সাগরে সীমান্ত হাট উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ত্রিপুরার শিল্প ও বাণিজ্য দফতরের সচিব এম নাগা রাজু। অনুষ্ঠানে ত্রিপুরার জেলা ম্যাজিস্ট্রেট দীপক কুমার চক্রবর্তী, জেলা প্রশাসক মোশাররফ হোসেন, দুই দেশের জেলা পর্যায়ের কর্মকর্তা বিজিবি ও বিএসএফের কমান্ডারগণ ছিলেন।

এমভি কালাম খান লঞ্চের রুট পারমিট বাতিল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঢাকা-বরিশাল নৌরুটের যাত্রী পরিবহনকারী এমভি কালাম খান-১ লঞ্চের রুট পারমিট বাতিল করা হয়েছে। বুধবার রাত সাড়ে আটটার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরিশাল অফিসের কর্মকর্তারা লঞ্চটির রুট পারমিট বাতিলের ঘোষণা করেন। এ সময় সংস্থাটির কর্মকর্তাদের উপস্থিতিতে লঞ্চের সকল যাত্রীকে টার্মিনালে নামিয়ে দেয়া হয়।

প্রকাশিত : ১২ জুন ২০১৫

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: