কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যুক্তরাষ্ট্রের দেয়া গম হস্তান্তর করলেন মার্শা বানির্কাট

প্রকাশিত : ১২ জুন ২০১৫
  • গাইবান্ধায় স্কুল ফিডিং কর্মসূচী

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১১ জুন ॥ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বুধবার গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়ায় বিশ্ব খাদ্য কর্মসূচীর আওতাধীন স্কুল ফিডিংয়ের জন্য বিস্কুট তৈরি বাবদ যুক্তরাষ্ট্রে বরাদ্দকৃত গম আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এ উপলক্ষে কঞ্চিপাড়া ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ব খাদ্য কর্মসূচী, যুক্তরাষ্ট্রের কৃষি দফতর ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাইবান্ধার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু বক্কর সিদ্দিক, পুলিশ সুপার মোঃ আশরাফুল ইসলাম, যুক্তরাষ্ট্রে কৃষি মন্ত্রণালয়ের মিনিস্টার কাউন্সিলর স্কট সিন্ডেলার বিশ্ব খাদ্য সংস্থার প্রতিনিধি ক্রিস্টা রাডার, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য, গত এক দশক ধরে ইউএসডিএ ম্যাকগভার্ন-ডোন প্রোগ্রাম বিশ্ব খাদ্য কর্মসূচীর সাথে যৌথভাবে গাইবান্ধাসহ রংপুর বিভাগের ৮টি জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিশুশ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ৩ লাখ ৫০ হাজার শিক্ষার্থীদের প্রতিদিনের নাস্তা হিসেবে পুষ্টিকর বিস্কুট বিতরণ করে আসছে। এর মধ্যে ২০১৭ সাল পর্যন্ত গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার প্রায় ১ হাজার স্কুলে গড়ে ১ লাখ ৩০ হাজার শিক্ষার্থী প্রতিদিন এই বিস্কুট পাবে।

এই বিস্কুট তৈরিতে যুক্তরাষ্ট্র গত ৩ বছর ধরে প্রতিবছর ২৯ হাজার টন উন্নতমানের সাদা গম বিশ্ব খাদ্য কর্মসূচী হিসেবে প্রদান করে আসছে।

গরু জবাই করে গণদাওয়াত

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ ছিটমহল সৃষ্টির ৬৮ বছর আর ইন্দিরা-মুজিব চুক্তির ৪৫ বছর পর শৃঙ্খলমুক্ত জীবনে ফিরে এখন প্রতিদিনই কোন না কোন ছিটমহলে উৎসব পালন করা হচ্ছে। এসব উৎসবে স্থানীয় সাংসদসহ জনপ্রধিনিধিরাও যোগ দিচ্ছেন। ছিটমহলের উন্নয়নে নানা প্রতিশ্রুতির পাশাপাশি বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ছাড়াও ছিমহলের নতুন নামকরণ ও শিক্ষা প্রতিষ্ঠানের নামফলক উন্মোচন করছেন। পঞ্চগড় সদরের একটি ছিটমহলে ছিটমহল বিনিময় কমিটির পক্ষ থেকে গরু-ছাগল জবাই করে হাজারো মানুষকে গণ দাওয়াত খাওয়ানো হয়েছে।

কুকুর হত্যায় মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কুকুর হত্যার ঘটনায় বৃহস্পতিবার সকালে একই পরিবারের তিনজনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি উজিরপুর উপজেলার ধামসর গ্রামের। জানা গেছে, ওই গ্রামের মলি গাইনের কুকুর গত রবিবার প্রতিবেশী জামাল হাওলাদারের ছাগলকে কামড়ায়। এতে ছাগলটি মারা যায়। এতে ক্ষিপ্ত হয়ে জামাল হাওলাদার বিষ খাইয়ে কুকুরটি মেরে ফেলে। এ ঘটনায় কুকুর মালিক মলিগাইন বাদী হয়ে বৃহস্পতিবার সকালে জামাল হাওলাদার তার স্ত্রী ছালেহা বেগম ও পুত্র সাইফুল ইসলামকে আসামি করে মামলা করেন।

প্রকাশিত : ১২ জুন ২০১৫

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: