কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাভার ও ভৈরবে অপহৃত দুই শিশু উদ্ধার ॥ আটক ছয়

প্রকাশিত : ১২ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১১ জুন ॥ সিঙ্গাইর উপজেলার ভাউরিপাড়া গ্রাম থেকে অপহৃত তাওহীদ হোসেনকে (৬) পুলিশ সাভারের ব্যাংক কলোনি এলাকা থেকে উদ্ধার করেছে। অপহরণের ১২ ঘণ্টা পর বুধবার রাতে পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও পাঁচজনকে আটক করে।

তাওহীদ ভাউরিপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে এবং পার্শ্ববর্তী জামির্ত্তা বিদ্যানিকেতনের প্লে-শ্রেণীর শিক্ষার্থী। পুলিশ বুধবার রাত তিনটার দিকে ব্যাংক কলোনির হাজী তমিজউদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও পাঁচজনকে আটক করে। তমিজউদ্দিনের বাড়ি সোহেল ভাড়া থাকতেন।

আটককৃতরা হলো- শাহীন হোসেন (২০), রবিন হোসেন (১৮), সোহেল হোসেন (২৫), আলামিন (২৩) ও ছাইদুল হোসেন (২৫)।

নিজস্ব সংবাদদাতা, ভৈরব থেকে জানান, বুধবার রাতে ভৈরবের দুর্জয় মোড় এলাকা থেকে সবুজ সাহা (৩২) নামে এক শিশু অপহরণকারীকে প্রাইভেটকারসহ র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা আটক করেন।

পাচারের অভিযোগে যশোরে ছয়জনের নামে চার্জশীট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অভয়নগর উপজেলার বুইকারা গ্রামের এক নারীকে ভারতে পাচার মামলায় ছয়জনকে অভিযুক্ত করে চার্জশীট দিয়েছে পুলিশ। একই সঙ্গে অপর এক আসামিকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা বৃহস্পতিবার আদালতে এ চার্জশীট দাখিল করেন। অভিযুক্তরা হলো- একই গ্রামের সোবহান ও তার স্ত্রী হাফেজা বেগম, বদিউজ্জামান বদির স্ত্রী ফিরোজা ওরফে সাবিনা, মৃত শাহ আলমের ছেলে রেজাউল ইসলাম, মণিরামপুর উপজেলার স্বরণপুর গ্রামের সাত্তার মোল্লার মেয়ে রিজি ওরফে খুশি ও শার্শা উপজেলার সাদীপুর গ্রামের পাঞ্জাব আলীর ছেলে মোক্তার হোসেন। মামলার অভিযোগে জানা গেছে, বুইকারা গ্রামের এক নারী দীর্ঘদিন ধরে পেটের পীড়ায় ভুগছিলেন। অভিযুক্ত আসামি হাফেজা বেগম কম খরচে ভারতে নিয়ে চিকিৎসার পরামর্শ দেয় ওই নারীর পিতাকে। হাফেজার কথায় রাজি হয়ে মেয়েকে ভারতে পাঠানো হয়। এরপর ২০১৩ সালের ১২ ডিসেম্বর হাফেজা ওই নারীকে ভারতে চিকিৎসার জন্য বাড়ি থেকে নিয়ে যায়। পরে হাফেজা ও তার লোকজন তাকে ব্যাঙ্গালুরুর একটি পতিতালয়ে বিক্রি করে চলে আসে।

লেবাননে পাচারের অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ৫ লাখ টাকার বিনিময়ে স্ত্রী মাকসুদা বেগমকে লেবাননে পাচারের অভিযোগে স্বামীসহ চারজনকে আসামি করে বৃহস্পতিবার দুপুরে বরিশালের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। মাকসুদার পিতা এসাহাক মল্লিক বাদী হয়ে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

জানা গেছে, মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক মোঃ আনোয়ারুল হক সংশ্লিষ্ট থানা পুলিশকে ভিক্টিমকে উদ্ধারপরবর্তী তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। আসামিরা হলো- পটুয়াখালীর দুমকি গ্রামের বাসিন্দা স্বামী রিপন হাওলাদার, তার পিতা আব্দুল কাদের হাওলাদার, চাচা খলিল হাওলাদার ও আলাউদ্দিন হাওলাদার।

বাউফলে প্রধান শিক্ষক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১১ জুন ॥ বাউফলের দক্ষিণ কায়না সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহিদুল ইসলামকে দুর্নীতির অভিযেগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জানা গেছে, প্রধান শিক্ষক সহিদুল ইসলামের বিরুদ্ধে বিদ্যালয়ে অনিয়মিত উপস্থিতি ও উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিভাগীয় শিক্ষা উপ-পরিচালক মাহবুব এলাহি বৃহস্পতিবার তাকে বরখাস্ত করেন।

প্রকাশিত : ১২ জুন ২০১৫

১২/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: