মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোদীর তিন প্রশ্নে বিব্রত খালেদা

প্রকাশিত : ১১ জুন ২০১৫, ০৪:১৬ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাক্ষাত করতে গিয়ে তিনটি প্রশ্নের মুখোমুখি হতে হয় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে। খোদ ভারতীয় প্রধানমন্ত্রী নিজে এই প্রশ্নগুলো করেন বলে কলকাতা থেকে প্রকাশিত দৈনিক স্টেটসম্যান এর এক খবরে বলা হয়েছে।

মানস ঘোষের এই প্রতিবেদনে বলা হয়েছে, বেগম খালেদা জিয়া বাংলাদেশে গনতন্ত্রহীনতার নালিশ জানিয়েছিলেন ভারতীয় প্রধানমন্ত্রীর কাছে। কিন্তু ভারতীয় প্রধানমন্ত্রী তাকেঁ তিনটি প্রশ্ন করলে তিনি বিব্রতকর অবস্থায় পড়ে যান। বেগম জিয়া প্রথম প্রশ্নটির উত্তর দিতে পারলেও বাকী দুটি প্রশ্নের ক্ষেত্রে বিব্রতকরভাবে তিনি নিরব থেকেছেন।

দৈনিক স্টেটসম্যানের খবর অনুসারে বেগম খালেদা জিয়াকে নরেন্দ্র মোদীর প্রথম প্রশ্ন ছিলো-ভারতের রাষ্ট্রপতির সাথে যেদিন পূর্ব নির্ধারিত সাক্ষাতের কর্মসূচী ছিলো সেদিন কারা ঢাকায় হরতাল ডেকেছিলো।

দ্বিতীয় প্রশ্ন ছিলো ২০০৪ সালে চীন থেকে চোরাপুগ্তাভাবে দশ ট্রাক অস্ত্র চট্টগ্রাম বন্দরে অবৈধভাবে খালাস করে ভারতীয় সন্ত্রাসীদের কাছে পৌঁছে দেওয়ার যে আয়োজন করা হয়েছিলো সেটা ঘটেছিলো আপনার প্রধানমন্ত্রীত্বের আমলে। আর সেই গোপন আমদানির সঙ্গে আপনার ক্যাবিনেটের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী স্বরাষ্ট্র ও শিল্পমন্ত্রী জড়িত ছিলেন। শোনা যাচ্ছে আপনি এবং আপনার দল ওই ঘটনার তদন্তে খুবএটা সাহায্য করেননি।

আর তৃতীয় প্রশ্নটি ছিলেঅ- বর্ধমানের খাগড়গড় বিষ্ফোরনকান্ডে তার দলের ও জোটসঙ্গী জামাতের নেতাদের সম্পক্ততার তথ্য ভারত- বাংলাদেশের যৌথ তদন্তে উঠে আসছে। বিএনপি ও তার জোটসঙ্গীদের ওইসব দোষীদের আড়াল না করে তদন্তে সহায়তা করা তার (বেগম খালেদা জিয়ার) নৈতিক দায়িত্ব।

দৈনিক স্টেটসম্যানের প্রতিবেদনে বলা হয়, প্রথম প্রশ্নের ব্যাপারে খালেদা জিয়া উত্তর দিলেও পরের দুটি প্রশ্নর মুখে একেবারেই চুপসে যান।

প্রকাশিত : ১১ জুন ২০১৫, ০৪:১৬ পি. এম.

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: