আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফিরছেন ইমরান ও বিদ্যা বালান

প্রকাশিত : ১১ জুন ২০১৫

একজন নবাগত কাহিনীকারের মতো মহেশ ভাট একদিন মোহিত সুরির কাছে এসে বললেন, আমি কি তোমার জন্য একটা ফিল্মের গল্প লিখব? মোহিত সুরির মাথায় তখন ঝড় খেলছে। মহেশ ভাটের গল্প? আজকের যুগে মাল্টিপেক্স কালচারের ছবির সঙ্গে তাল মিলিয়ে চলার মতো সব কিছুই আছে তার মনে। রাজি না হয়ে উপায় আছে? শুরু হলো ছবির কাজ। ‘হামারি আধুরি কাহানি’। হ্যাঁ এই ছবির কাহিনী অনুপ্রাণিত হয়েছে মহেশভাটের জীবনী থেকে। আর বহুল প্রতীক্ষিত এ ছবি মুক্তি পেতে যাচ্ছে আগামী ১২ জুন। কেন্দ্রীয় চরিত্রে থাকছে ভাটদের ঘরের ছেলে ইমরান হাশমি এবং বিদ্যা বালান। আর হ্যাঁ, ছবিতে ত্রিভুজ প্রেম আছে যে ত্রিভুজের তিন নম্বর বিন্দুতে বসে আছেন রাজকুমার রাও। যিনি সবসময় স্ত্রীকে ডমিনেট করার চেষ্টা করেন এবং এ পর্যায়ে তাদের জীবনে আগমন ঘটে ইমরান হাশমির।

এ ছবি বিদ্যা বালনের জন্য একটা স্পেশাল চ্যালেঞ্জ। কারণ এ ছবিতে অভিনয় করতে নিজের ওজন কমিয়েছেন প্রায় ১০ কেজি। অবশ্য বিদ্যার মতে এটা শুধু মেয়েদেরই করতে হয়। এর আগেই তাকে ওজন কমাতে হয়েছিল ‘কিসমাত কানেকশন’ ছবিতে অভিনয়ের জন্য। এবং তা ছিল শহীদ কাপুরের সঙ্গে সামঞ্জস্য আনতে। অবশ্য চ্যালেঞ্জ নিতে ভালবাসেন বিদ্যা। ববি জাসুস ছবিতে গোয়েন্দার চরিত্রে অভিনয় করতে যেয়ে এমন ছদ্মবেশ ধারণ করেছিলেন যে পাঁড় বিদ্যাভক্তও চিনতে পারেনি তাকে।

তবে শুরুতে শিডিউল মিলাতে পারছিলেন না বিদ্যা। একবার নাও করে দিয়েছিলেন, যদিও মহেশ ভাটের পরিচালনায় কাজ করার ইচ্ছা ছিল বহুদিনের। কিন্তু তিনি তো আর পরিচালনা করেন না। সেই মহেশ ভাটের লেখা গল্প নিয়ে পরিচালক মোহিত সুরি বিদ্যাকে এসে বললেন, ‘তুমি কাজ না করলে আমাদের ছবিটা হবে না।’ এমন সময় হাশমির ছেলের অসুস্থতার কারণে ছবির শিডিউল পিছিয়ে গেল আর বিদ্যার শিডিউল মিলে গেল হুট করেই। মহেশ ভাটের পরিচালনায় না হোক তার লেখা গল্প থেকে নির্মিত সিনেমায় অভিনয় এ যেন বিশাল পাওয়া বিদ্যার কাছে। আর সেই সুযোগ যদি মিলে যায় নিজের পূর্বপরিচিত অভিনেতা এবং ভাট প্রোডাকশনের সেরা অস্ত্র ইমরান হাশমির সঙ্গে তাহলে তো কথাই নেই। তবে ইমরান হাশমি এ ছবিতে একজন পুরোদস্তুর প্রেমিকের চরিত্রে অভিনয় করছেন যা আগে তেমন একটা দেখা যায়নি। আর এ ছবিকে হাশমি নিচ্ছেন ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ টার্নিং পয়েন্ট হিসেবে। ভাটদের ছবিতে কমন থাকলে কি হবে? এটা যে মহেশ ভাটের জীবনের ছায়া অবলম্বনে বানানো, তাই নিজের সেরা কাজ দেয়ার ব্যাপারে বদ্ধপরিকর তিনি।

হাশমির সঙ্গে বিদ্যার এটা তৃতীয় কাজ। এর আগে ডার্টি পিকচার ও ঘনচক্কর ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন এ দু’জন। ট্রেলার দেখে মনে হতে পারে ছবিটি পারিবারিক কলহ ছবিটির মূল ভিত্তি। তবে মোহিত সুরির মতে এটা কোন বিশেষ বিষয়কে সামনে রেখে বানানো হয়নি বরং এটা একটা পরিপূর্ণ ভালবাসার ছবি, পারিবারিক কলহটা স্ক্রিপ্টের সঙ্গে প্রাসঙ্গিক। তবে বিদ্যার শেষ কাজগুলো সাফল্যের মুখ দেখেনি। তবে এবার আশাবাদী বিদ্যা। আপাতত পরের ছবির জন্য স্ক্রিপ্ট বাছাই করছেন বিদ্যা। তবে মনের কোনায় একটা স্বপ্ন রয়ে গেছে সব সময়ই। আর তা হলো বলিউডের খানদের বিশেষ করে শাহরুখ খানের সঙ্গে স্ক্রিন ভাগাভাগি করা, যদিও খানদের ফিল্ম সম্পর্কে একটা ছোট্ট অভিযোগ আছে তার। আর তা হলো কো এ্যাকট্রেসের যথেষ্ট গুরুত্ব না থাকা। তবে সুযোগ পেলে কে না করতে চায়, বিদ্যাও তাই।

‘হামারি আধুরি কাহানি’ ছবিটি প্রযোজনার দায়িত্বে আছে বিশেষ ফিল্মস, পরিবেশনার দায়িত্বে আছে ফক্স স্টার স্টুডিও। আর এ ছবির মিউজিকের দায়িত্বে আছেন মিঠুন, জিত গাঙ্গুলী ও অমি মিশ্র। বিদ্যা ও হাশমির চমৎকার অভিনয় এবং মহেশ ভাট ও মোহিত সুরি ডুয়ো দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় বলিউডবাসী।

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত : ১১ জুন ২০১৫

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: