কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তারুণ্যের তারকা তিশা

প্রকাশিত : ১১ জুন ২০১৫

মিথুন রাশির জাতিকা তানজিন তিশা চার বোনের মধ্যে সবার ছোট। পরিবারের কেউ শোবিজে কাজ করেনি তানজিন তিশার। তবে ছোটবেলা থেকে ৪ থেকে ৫ বৎসর ধরে বাসায় নাচের তালিম নেয়া হয় তার। তারপর একসময় পড়াশোনার চাপে নাচ বন্ধ করে দেয়া হয়। তবে তিশা কোন ভাল চ্যানেল থেকে নাচ করার অফার আসলে কখনই না করেন না। ২০১১ সালে শখের বশে ফ্যাশন শো,ফটোশূটে কাজ করা শুরু।তারপর ২০১২ সালের মাঝামাঝি সময়ে কাজ করা হয় রবির বিজ্ঞাপনচিত্রে। অমিতাভ রেজার নির্মিত এই বিজ্ঞাপনটিই ছিল তার শোবিজ ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট।

দেশীয় মিউজিক ভিডিওতে মডেল হিসেবে তানজিন তিশার পারফর্মেন্স খুব প্রশংসিত হয়েছে। বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেল এবং ইউটিউবে প্রচার চলছে এ প্রজন্মের সঙ্গীতশিল্পী ইমরানের ‘বলতে বলতে চলতে চলতে’ শিরোনামে গানের মিউজিক ভিডিও। এ ভিডিওতে শিল্পীর সঙ্গে দুর্দান্ত পর্দা উপস্থিতি ঘটিয়ে তিশা এখন দারুণ আলোচনায়। অন্যদিকে বেশকিছু চ্যানেলের প্রোগ্রামে উপস্থাপনাও চালিয়ে যাচ্ছেন তিশা। উল্লেখ্য যে, প্রথমবারের মতো ‘তিব্বত বিউটি সোপ’-এর বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার জন্য এরই মধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন তানজিন তিশা। সম্প্রতি রবি, ক্যাটস আই, ডায়মন্ড ওয়ার্ল্ড, পোলার আইসক্রিম, প্যারাস্যুট অয়েল, কারমো ম্যাট্রেস, ফ্রেশ পানিসহ বেশ কয়েকটি কোম্পানির বিলবোর্ডে কাজ করছেন তানজিন তিশা।

এদিকে নাটকেও সমানতালে অভিনয় করে যাচ্ছেন তানজিন তিশা।২০১৪ সাল থেকে তিশা নাটকে নিয়মিত অভিনয় করা শুরু করে। গত ‘মা দিবস’-এ এনটিভিতে প্রচার হওয়া বিশেষ নাটক ‘আপন কথা’য় রিচি সোলায়মানের মেয়ের চরিত্রে অনবদ্য অভিনয় করে এ অভিনেত্রী ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। তার অভিনীত ধারাবাহিক নাটক ‘ময়না টিয়া’ এশিয়ান টিভিতে প্রচার হচ্ছে। তিশা গোলাম সোহরাব দোদুলের নির্দেশনায় ‘পাল্টা হাওয়া’ ধারাবাহিকের কাজ করছেন। শেষ করেছেন শেখ সেলিমের নির্দেশনায় ‘একটু সন্ধ্যার আগে’ নাটকের কাজ। এতে তিনি প্রথমবারের মতো মোশাররফ করিমের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন। তানজিন তিশা এরইমধ্যে অভিনেতা ইমতু রাতিসের সঙ্গে শূটিং করছেন ‘জলের গানের’ ভোকালিস্ট এবিএস জেমের ’বাই-সাইকেল’ টেলিফিল্মে। তারুণ্য নির্ভর বিশ্ববিদ্যালয় জীবন আর সাইকেল স্টান্ট নিয়ে নির্মিত এই টেলিফিল্ম নিয়ে খুবই আশাবাদী তিশা। তবে রেদওয়ান রনির নির্দেশনায় ‘ইউটার্ন’ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে টিভি নাটকে তার অভিষেক হয়। একই সময়ে পরবর্তীতে বেলার উদ্দিন শুভর ‘সোনালি রোদ্দুর’ ও সুমনের ‘কাঠ গোলাপের বসন্ত’ নাটকেও অভিনয় করেন তিনি। এ মাধ্যমগুলোতে সাফল্যের সুবাদে তার ক্যারিয়ারে যোগ হয়েছে পুরস্কার প্রাপ্তির পালকও। নবীন অভিনয়শিল্পী হিসেবে সম্প্রতি রেদোয়ান রনির ‘ইউটার্ন’ টেলিফিল্মের জন্যে মেরিল-প্রথম আলো শ্রেষ্ঠ পুরস্কার জিতে নিয়েছেন তিশা। এইবারই প্রথম এই আসরে সেরা নবাগত পুরস্কার দেয়ার পরিকল্পনা করা হয়। নিজেকে অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে অবিরাম কাজ করে যাচ্ছেন তানজিন তিশা। এ নিয়ে অনেক পরিকল্পনাও করে রেখেছেন। টিভি পর্দায় নিয়মিত কাজের মাধ্যমে পরিপক্ব হয়ে চলচ্চিত্রেও অভিনয় করার ইচ্ছা তার। বড় পর্দায় অভিনয়ে ইচ্ছের বিষয়ে তিশা বলেন, ‘চলচ্চিত্রই আমার ধ্যান-জ্ঞান। এখন মানসিকভাবে প্রস্তুতিও নিয়েছি। ভাল গল্প, ভাল চরিত্র এবং গুণী পরিচালকÑ এই তিন ব্যাটে-বলে মিললেই চলচ্চিত্রে অভিনয় শুরু করব। ভাল প্রস্তাবের জন্য এখন শুধুই অপেক্ষা করছি।’ ঢাকার স্থায়ী নিবাসী তিশা সিদ্ধেশ্বরী গার্লস স্কুল এ্যান্ড কলেজ থেকে সবেমাত্র এইচএসসি পাস করে বেরিয়েছে। স্বপ্ন রয়েছে ইডেন কলেজে ‘ফিল্ম এ্যান্ড মিডিয়া’ নিয়ে পড়ালেখা করবে। কাজের অবসরে সময় কাটে বাবা-মা, বোন ও বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে ও সিনেমা দেখে। রিক্সায় চড়তে দারুণ পছন্দ তিশার। ভ্রমণের জন্যে পছন্দের স্থান মালদ্বীপ হলেও দেশের মধ্যে কক্সবাজার ও বান্দারবানে সময় কাটাতে পছন্দ। তবে মজার ব্যাপার হচ্ছে, তার কাছে সময় কাটানোর জন্য সর্বোত্তম স্থান হলো তার নিজের রুম। তবে তিশাভক্তদের জন্যে সুখবর যে, তার সব স্বপ্নের মধ্যে সবচেয়ে বড় স্বপ্ন হলো তাড়াতাড়ি বিয়ে করা।

ছবি : আরিফ আহমেদ

প্রকাশিত : ১১ জুন ২০১৫

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: