মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কর্মচারী বিক্ষোভে মিটফোর্ডে চিকিৎসাসেবা ব্যাহত

প্রকাশিত : ১১ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ কর্মচারীদের টানা চারদিনের বিক্ষোভে পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতালে (মিটফোর্ড) চিকিৎসাসেবা চরমভাবে ব্যাহত হচ্ছে। গত রবিবার থেকে প্রতিদিন এক থেকে দু’ ঘন্টা করে বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করে আসছে ওই হাসপাতালের কর্মচারীরা। বুধবারও তা পালিত হয়। এ সময় ভর্তি এবং জরুরি সেবা নিতে আসা অনেক রোগীকে পোহাতে হয়েছে দুর্ভোগ। বিক্ষোভ মিছিলের কারণে সেবা নিতে আসা অনেক রোগী জরুরী বিভাগেও ঢুকতে পারেননি। আজ বৃহস্পতিবারও দু’ ঘণ্টার বিক্ষোভ মিছিল ও কর্মবিরতি পালন করবেন বলে জানিয়েছেন তৃতীয় শ্রেনী কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ।

পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বুধবারও সকাল ১১টা থেকে তৃতীয় ও চতুর্থ শ্রেনীর কর্মীরা কাজ বন্ধ করে দিয়ে হাসপাতাল চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ করেন। আর তা বেলা ১টা পর্যন্ত অব্যাহত থাকে। এসময় হাসপাতালে কয়েকটি ওয়ার্ড ঘুরে কোন চিকিৎসক ও নার্সের দেখা মেলেনি। কর্মচারীদের আবাসন সমস্যা সমাধান, পোষ্যদের ৪০ শতাংশ নিয়োগ, অসুস্থ কর্মচারীদের জন্য হাসপাতালে আলাদা শয্যার ব্যবস্থা করা ও সুইপারদের আবাসিক ভবন না ভাঙার দাবিতে বিক্ষোভের কর্মসূচী ছিল। হাসপাতালের ওয়ার্ড বয়, এমএলএসএস, সুইপার, করণীক, অফিস সহকারীরা এ কর্মসূচীতে যোগ দেন।

চিকিৎসাসেবা নিতে যাওয়া রোগী ও তাদের অভিভাবকরা অভিযোগ করেন, কর্মচারীরা মানববন্ধণ ও মিছিলের কারণে হাসপাতালের ভেতরে প্রবেশ করা সম্ভব হচ্ছে না। কর্মসূচীর সময় বহির্বিভাগে টিকেট বিক্রি বন্ধ থাকে। জরুরী বিভাগের টিকেটও থমকে যায়। একই জায়গা স্বজনদের সঙ্গে অসহায়ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

রবিবার তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মতিন জানান, সোমবারও তাদের এক ঘণ্টা মানববন্ধন কর্মসূচি আছে। আজ বৃহস্পতিবার দুই ঘণ্টা করে কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করবেন বলে জানান আবদুল মতিন।

রোগীদের দুর্ভোগের বিষেয়ে হাসপাতালের পরিচালক জাাকির হাসান জানান, আবাসন সমস্যার সমাধান করতে সময় প্রয়োজন। আমরা পদক্ষেপ নিয়েছি। আশা করছি, শীঘ্র্ই সমাধান হবে।

প্রকাশিত : ১১ জুন ২০১৫

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: