মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডুয়েটে ভর্তি পরীক্ষা রবিবার

প্রকাশিত : ১১ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১০ জুন ॥ গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং/বি.আর্ক প্রোগ্রামে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী রবিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভর্তি পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের আসন বণ্টন বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডসহ মূল ফটকে টাঙ্গিয়ে দেয়া হয়েছে। প্রথম শিফটে রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে পুরকৌশল, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল এ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ও স্থাপত্য বিভাগের প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা। আর দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত হবে ইলেক্ট্র্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক কৌশল, যন্ত্রকৌশল ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা। ডুয়েটের পাবলিকেশন কাম-ইনফরমেশন অফিসার কামরুন নাহার জানান, এ বছর সাতটি বিভাগে ৫৪০ আসনের বিপরীতে বাছাই করে পাঁচ হাজার ৩৮৩ শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেয়া হয়েছে। গড়ে প্রতি আসনের জন্য লড়ছে ১০ পরীক্ষার্থী। দেশের বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট থেকে প্রকৌশল ডিপ্লোমা সনদধারীরাই কেবল ডুয়েটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেন।

যশোর ও বগুড়ায় দুই যুবক খুন

জনকণ্ঠ ডেস্ক ॥ বুধবার যশোর ও বগুড়ায় দুই যুবক খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

যশোর ॥ যশোরের বাঘারপাড়ায় শরিফুল ইসলাম (২৫) যুবককে লাঠির আঘাতে হত্যা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে হামলার শিকার শরিফুলকে ঢাকায় নেয়ার পথে বুধবার ভোরে তার মৃত্যু হয়। তিনি বাঘারপাড়ার ধলগ্রাম ইউনিয়নের অনতাইখোলা গ্রামের শহর বিশ্বাসের ছেলে।

পুলিশ জানায়, সম্পত্তি নিয়ে আনতাইখোলা গ্রামে দুটি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধের জের ধরে মঙ্গলবার দুপুরে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এক পর্যায়ে শরিফুলের মাথায় লাঠি দিয়ে আঘাত করে প্রতিপক্ষরা।

বগুড়া ॥ বুধবার সকালে বগুড়া সদরের ঝোপগাড়ি এলাকায় পূর্ব বিরোধের জেরে ছুরিকাঘাতে জাহেদুর রহমান জমজম (২৫) নামে এক যুবক নিহত হয়েছে।

কিশোরগঞ্জ ॥ জেলার হোসেনপুরে পুমদী বিলচাতল গ্রামে লাভলী আক্তার (২২) নামে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বুধবার সকালে জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনার পর থেকে নিহতের স্বামী মাহবুব মিয়া পলাতক রয়েছে।

প্রকাশিত : ১১ জুন ২০১৫

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: