কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজবাড়ীতে সাবেক পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা

প্রকাশিত : ১১ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১০ জুন ॥ পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের হোসেনডাঙ্গা গ্রামে প্রতিশ সরকার পরশ (৫৫) নামে এক অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবলকে পিটিয়ে হত্যা এবং মাসুদ (৪০) নামের এক ব্যক্তিকে গুরুতর আহত করেছে চরমপন্থী সন্ত্রাসীরা। নিহত কনস্টেবলের পিতার নাম মৃত প্রেমচাঁদ সরকার।

পুলিশ জানায়, মঙ্গলবার রাত ১১টার দিকে ১০-১২ জনের একদল চরমপন্থী অবসরপ্রাপ্ত পুলিশ প্রতিশ সরকার পরশ এবং মাসুদ নামের দুই ব্যক্তিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর পিটিয়ে গুরুত্বরভাবে আহত করে বাড়ির অদূরে একটি মাঠে তাদের ফেলে রেখে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বুধবার ভোর ৪টার দিকে পরশের মৃত্যু হয়।

মুন্সীগঞ্জে সিমেন্ট বোঝাই ট্রলার ডুবি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার মেঘনা নদীতে ২ হাজার ৫শ’ বস্তা সিমেন্ট নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। বুধবার সকালে এমভি মামা ভাগিনা নামের ট্রলারটি মুন্সীগঞ্জের মুক্তারপুরের ক্রাউন্ট সিমেন্ট ফ্যাক্টরি থেকে সিমেন্টবোঝাই করে দাউদকান্দি যাওয়ার পথে গজারিয়া উপজেলার ইস্মানিচর এলাকার মেঘনা নদীতে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায়। ট্রলারের মাঝি আলী হোসেন (৬০), ট্রলারে থাকা রাব্বি হোসেন (২৫), ফারুক (৩২) উদ্ধার করে স্থানীয়রা।

কচুয়ায় ভ্রাম্যমাণ আদালতে ১১ জনের জেল

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ১০ জুন ॥ কচুয়ায় নকল প্রসাধনী সামগ্রী বিক্রির অভিযোগে ১১ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে। মঙ্গলবার রাতে পৌরসভার বালিয়াতলি গ্রাম থেকে নকল প্রসাধনী সামগ্রীসহ কুষ্টিয়া জেলার কুমারখালী এলাকার আনোয়ার হোসেন (১৮), জুয়েল (১৮), জিয়াউর রহমান (৪০), তুহিন (১৮), পিন্টু (৩৮), বিল্লাল (২৭), মেসবাহ (২৫), মামুনুর রশিদ (২২), রেজাউল শেখ (২৩), নায়েব আলী (২৫) ও কাবিলকে (১৮) গ্রেফতার করে এবং প্রায় দেড় লাখ টাকার মালামাল উদ্ধার করা করে কচুয়া থানা পুলিশ।

সব বয়সী মুক্তিযোদ্ধার ভাতা ১০ হাজার টাকা করার দাবি

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১০ জুন ॥ সকল মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা ১০ হাজার টাকার দাবিতে ঝিনাইদহের শৈলকুপায় মানববন্ধন করেছেন মুক্তিযোদ্ধারা। ৬৫ বছর বয়স্ক মুক্তিযোদ্ধাদের ভাতা চলতি বাজেটে ১০ হাজার টাকার ঘোষণায় ক্ষুব্ধ হয়েছেন তারা। তাদের দাবি, সম্মানীভাতাপ্রাপ্ত সকল মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ১০ হাজার টাকা করতে হবে। এ দাবিতে বুধবার সকালে ঝিনাইদহের শৈলকুপার মুক্তিযোদ্ধা চত্বরে শতশত মুক্তিযোদ্ধা মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- সাবেক জেলা কমান্ডার ও বর্তমান শৈলকুপা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মনোয়ার হোসেন মালিথা। এছাড়া ইউনিয়ন কমান্ডাররাও বক্তব্য রাখেন।

ক্যান্সার প্রতিরোধে সভা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে ক্যান্সার প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি বিষয়ক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সিভিল সার্জনের কার্যালয়ের অডিটরিয়ামে জেলা স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর সহায়তায় ঈশা খাঁ কনসালটিং ফার্মের আয়োজনে সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা অসীমাভ ডাকুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ বাকির হোসেন। আরও বক্তৃতা করেন প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার রায়, জেলা পরিসংখ্যানবিদ আব্দুল বাসির, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক জয়ন্ত চক্রবর্তী প্রমুখ। একই দিনে সমাজ উন্নয়ন কেন্দ্রর উদ্যোগে মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

নয়া বেতন স্কেলে শিক্ষকদের অন্তর্ভুক্তি দাবি

জাতীয় বাজেটে বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের নতুন জাতীয় স্কেলে অন্তর্ভুক্তির জন্য কোন নির্দেশনা না থাকায় বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ জুলফিকার আলম চৌধুরী ও মহাসচিব ইয়াদ আলী খান ক্ষোভ প্রকাশ করেন। তারা আশা প্রকাশ করেন, বর্তমান সরকার অতীতের ধারাবাহিকতায় এবারও নতুন জাতীয় স্কেলে শিক্ষকদের অন্তর্ভুক্তি করবে।

তারা বলেন, ১ জুলাই থেকে বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের নতুন জাতীয় স্কেলে বেতন ভাতা প্রদান না করলে শিক্ষকরা আন্দোলন করতে বাধ্য হবে। তারা ড. ফরাস উদ্দিনের বেতন ও চাকরি কমিটির ‘টাইম স্কেল বন্ধের সুপারিশের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান। তারা আরও বলেন, বেসরকারী শিক্ষক সমাজ ৩শ’ টাকা চিকিৎসা ভাতা ৫শ’ টাকা বাড়ি ভাড়া পেয়ে থাকে, যা লজ্জাজনক। নেতৃদ্বয় বলেন, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ ৯৫ ভাগ শিক্ষার্থীকে শিক্ষাদান করলেও সরকার তাদের বেতন ভাতার বিষয়ে উদাসীন।

স্কুলছাত্র শাহিদ হত্যা মামলা মণিরামপুরে ৩ জনের নামে চার্জশীট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মণিরামপুর উপজেলার পাঁচাকড়ি গ্রামের স্কুলছাত্র শিশু সাজিদুর রহমান শাহিদ হত্যা মামলায় তিনজনকে অভিযুক্ত করে চার্জশীট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা বুধবার আদালতে এ চার্জশীট দাখিল করেন।

বাগেরহাটে পানিতে ডুবে ২ বোনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মোল্লাহাটে মধুমতি নদীতে গোসল করতে গিয়ে সুরাইয়া (৮) ও রাবেয়া (১১) নামে দুই বোনের মৃত্যু হয়েছে।

প্রকাশিত : ১১ জুন ২০১৫

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: