মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আবাসন মেলায় লোক সমাগম কম

প্রকাশিত : ১১ জুন ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ আবাসন খাতের সবচেয়ে বড় মেলা রিহ্যাব সামার ফেয়ার-২০১৫ চলছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। চার দিনব্যাপী এ মেলা শুরু হয়েছে ৯ জুন। কিন্তু মেলায় ক্রেতা সমাগম বেশ কম। বুধবার মেলায় ঘুরে স্টল কর্মীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে। আবাসন স্টল প্রিয় প্রাঙ্গণের সহকারী ম্যানেজার মোহাম্মদ রবিউল করিম জানান, প্রায় প্রতিবছর আমরা রিহ্যাবের মেলায় অংশগ্রহণ করি। বিগত বছরের তুলনায় এ বছর মেলায় দর্শনার্থীর সংখ্যা খুব কম। আমরা যে আশা নিয়ে মেলায় স্টল দিয়েছি তা পূরণ হচ্ছে না।

তবে তার আশাবাদ শেষ দু’দিন বৃহস্পতি ও শুক্রবার মেলায় দর্শনার্থীর সংখ্যা বাড়তে পারে।

এবারের মেলায় ক্রেতাদের জন্য তেমন কোন ছাড় দিচ্ছে না অংশগ্রহণ করা আবাসন কোম্পানিগুলো। মেলায় এক দর্শনার্থী মোহাম্মদ জিল্লার হোসেনের সঙ্গে কথা বললে তিনি জানান, এবারের মেলায় ফ্লাট বুকিং দিলে তেমন কোন ছাড় দেয়া হচ্ছে না। ১৮০০ স্কয়ার ফিটের একটি ফ্লাট বিক্রি করছে ৭০ থেকে ৮০ লাখ টাকা। যা আমাদের অনেকেরই নাগালের বাইরে। তবে দীর্ঘমেয়াদী কিস্তির মাধ্যমে ফ্ল্যাট কেনার সুযোগ থাকছে প্রতিবারের মতো এবারো। এর আগে ফ্ল্যাটের দাম কমানো হবে কি-না জানতে চাইলে রিহ্যাব সভাপতি বলেছিলেন, এবারের মেলায় গ্রাহকরা সহনীয় দামে প্লট পাবেন। আর ফ্ল্যাটের দাম কমানোর বিষয়টি স্পষ্ট করে বলতে পারছি না। কারণ সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতায় ডেভেলপার কোম্পানিগুলো অনেক ক্ষতিগ্রস্ত। তবে কোম্পানিগুলোর প্রতি আমাদের প্রত্যাশা থাকবে ফ্ল্যাটের দাম ক্রেতার হাতের নাগালে যেন রাখা হয়। রিহ্যাব মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। প্রবেশ টিকিট সিঙ্গেল এন্ট্রি ৫০ টাকা ও মাল্টিপল এন্ট্রি ১০০ টাকা। তবে মাল্টিপল টিকিট দ্বারা দর্শনার্থীরা মোট চার বার প্রবেশ করতে পারবেন।

এবারের মেলায় দেড় শতাধিক আবাসন স্টলের পাশাপাশি ২৮টি ভবন তৈরির উপকরণ সরবরাহকারী ও আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলার কো-স্পন্সর হিসেবে থাকছে আরও ১১ প্রতিষ্ঠান।

ম্যাগী নুডুলস সম্পূর্ণ নিরাপদ ॥ নেসলে

ব্যাপক পরীক্ষায় ম্যাগী নুডলস্ খাওয়ার জন্য সম্পূর্ণ নিরাপদ হিসেবে বিবেচিত হয়েছে। বাংলাদেশ স্ট্যান্ডার্ড এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) তাদের নিয়মিত বাজার নজরদারির অংশ হিসেবে বাজার থেকে ম্যাগী নুডলসের নমুনা সংগ্রহ করেছিল। আমরা সংবাদ মাধ্যম হতে জানতে পেরেছি যে, বিএসটিআইয়ের এই নমুনা পরীক্ষায় ম্যাগী নুডলস্ খাওয়ার জন্য সম্পূর্ণ নিরাপদ হিসেবে বিবেচিত হয়েছে।

নেস্লে বাংলাদেশ এর উৎপাদিত ম্যাগী নুডলস দেশীয় ( বিএসটিআই) ও আন্তর্জাতিকভাবে (ঈঙউঊঢ) স্বীকৃত খাদ্য মানের সঙ্গে সঙ্গতিপূর্ণ।

ম্যাগী নুডলস্ বাংলাদেশের গাজীপুর জেলার শ্রীপুরে অবস্থিত নেস্লে বাংলাদেশের নিজস্ব কারখানায় উৎপাদিত হয়।

নেস্লে পণ্যও মান ও খাদ্য নিরপত্তা ও বিষয়টিকে সবর ওপরে অগ্রধিকার দিয়ে থাকে। নেস্লে কঠোর খাদ্য নিরাপত্তা ও মান নিয়ন্ত্রণ ব্যবস্থার মাধ্যমে আন্তর্জাতিকভাবে স্বীকৃতিপ্রাপ্ত ল্যাবরেটারিতে পরীক্ষা-নিরীক্ষা করে খাদ্য নিরপত্তা নিশ্চিত করে থাকে। নেস্লে বাংলাদেশ তার ভোক্তাদের নেস্লের প্রতি অবিচল আস্থা রাখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১১ জুন ২০১৫

১১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: