কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃষ্টিতে কিছুটা স্বস্তি

প্রকাশিত : ১০ জুন ২০১৫, ০৪:৪৩ পি. এম.
বৃষ্টিতে কিছুটা স্বস্তি

স্টাফ রিপোর্টার ॥ প্রচন্ড গরমে দূর্ভিসহ নগর জীবন। গরমে অসহ্য হয়ে উঠে পথ চলা। ঘরে বাইরে কোথাও কোন স্বস্তি নেই! তাইতো সকলের হৃদয় হয়ে উঠে বৃষ্টিবিলাসী। প্রকৃতির কৃপায় অল্প একটু স্বস্তি নিয়ে নেমে আসে বৃষ্টি। তবে স্থায়িত্বকাল ছিল অল্পই। দুপুর ১২ টায় শুরু হওয়া ফোঁটায় ফোঁটায় বর্ষণ শুরু হয়েও শেষ, এক ঘন্টাও হল না স্থায়িত্বকাল। তবে এই অল্প বৃষ্টিতেই নগরীতে অন্য রকমের শান্তি ও স্বস্তি নেমে আসে।

বৃষ্টি নেমে আসায় আনন্দিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাদিয়া রহমান ‘আজ খুব মেঘ করুক, টিপটিপ সারাদিন ’ গানের লিরিক্স স্ট্যাটাস হিসাবে ফেইসবুকে ব্যবহার করেন। শুধু সাদিয়া নয়, সাদিয়ার মত অনেকেই। দুপুর বারোটায় বৃষ্টি নেমে আসা মাত্র জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্চেও তার রেশ! কনফারেন্স লাউঞ্চের উল্টো পাশের রুমে অবসর কাটানো সময় কয়েক জন রিপোর্টারকে অবাক নয়নে তাকিয়ে থাকতে দেখা গেল। এক জন হাত বাড়িয়ে ছোঁয়া নিলেন বৃষ্টির।

অল্প বৃষ্টি ভিজে প্রেসক্লাবের সম্মুখের রাস্তায় মানববন্ধনও চলছিল তখন। রিক্সায় চড়ে বৃষ্টি বিলাসে মেতে উঠে সদ্য প্রেমে পড়া ধ্রুব ও তার সঙ্গীনী। ধ্রুব বলেন, সত্যি! গতকাল রাত তিনটায় এক পাশলা বৃষ্টি হলেও তা শস্তি দিতে পারে নি। মুহুর্তেই যেন তার অভিমান। তবে আজ দু’জনে ভিজে খুব শান্তি পাচ্ছি। হৃদয়টাই কাব্যিক হয়ে গেল।

বেসরকারী অফিসে কাজ করেন রনি। বৃষ্টি হওয়ায় তিনিও স্বস্তি প্রকাশ করে বলেন, কাজ করতে খুব কষ্ট হচ্ছিল। এক পশলা বৃষ্টিতে কিছুটা শান্তি নেমে এলো।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দেশের মধ্যাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে। ফলে বৃষ্টি হচ্ছে। আগামী কিছুদিন মেঘ-বৃষ্টির খেলা চলবে জানিয়ে এ কর্মকর্তা জানান, বৃষ্টির কারণে আগামী কয়েক দিনে তাপমাত্রা আরো কমবে। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। মৌসুমী বায়ু দুর্বল হলেও বৃষ্টি হয়, তবে মৌসুমী বায়ু সক্রিয় হলে বৃষ্টিটা বেশি হয়।

গতকাল রাত তিনটায় নেমে আসা বৃষ্টিতে স্বস্তি না এলেও সকাল থেকেই আবহাওয়া ছিল শীতল। তাপমাত্রাও ছিল না তেমন। এ পরিস্থিতিতে বৃষ্টি নেমে আসায় কিছুটা স্বস্তি, ফলে দারুণ উৎফুল্ল নগরবাসী।

প্রকাশিত : ১০ জুন ২০১৫, ০৪:৪৩ পি. এম.

১০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: