রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাধ্যতামূলক কোচিং বন্ধের দাবিতে অভিভাবকদের সড়ক অবরোধ

প্রকাশিত : ১০ জুন ২০১৫, ০১:৩৩ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর যাত্রাবাড়ীতে আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীদের বাধ্যতামূলক কোচিং বন্ধের দাবিতে অভিভাবকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। বিক্ষোভের মুখে শিক্ষা প্রতিষ্ঠানটি তাদের সিদ্ধান্ত থেকে সরে এসেছে। এখন আর কোচিং কোন শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক নয় বলে স্কুল কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে ঘটনাটি ঘটে। অভিভাবদের দাবি, যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের পঞ্চম, অষ্টম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের কোচিং করা বাধ্যতামূলক করে স্কুল কর্তৃপক্ষ। স্কুল সময়ের মধ্যেই কোচিং করানো হয়। কোচিং ছাড়াও নানা অজুহাতে প্রধান শিক্ষক আবু ইউসুফ শিক্ষার্থীদের কাছ থেকে বাড়তি ফি আদায় করে আসছিলেন। অভিভাবকরা বহুবার এর প্রতিবাদ ও স্কুল কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার বৈঠকও করেছেন। তাতে কোন কাজ হয়নি। স্কুল কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্তে অটল থাকেন। কোন শিক্ষার্থী কোচিং করতে না চাইলে তাকে নানাভাবে হয়রানি করা হয়।

এর প্রতিবাদে অভিভাবকরা কোচিং বাণিজ্য বন্ধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। এতে করে প্রায় দেড় ঘণ্টা যাত্রাবাড়ী-সায়দাবাদ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। শেষ পর্যন্ত অভিভাবকদের প্রতিবাদের মুখে প্রধান শিক্ষক লুকিয়ে অন্যত্র চলে যান। পরে স্থানীয় প্রতিনিধি ও পুলিশের তরফ থেকে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার পর সকাল নয়টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবণী শংকর কর ঘটনার সত্যতা নিশ্চিত করে জনকণ্ঠকে বলেন, অভিভাবকদের প্রতিবাদের মুখে স্কুল কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। এখন ইচ্ছে করলে কোন শিক্ষার্থী কোচিং করতে পারেন, আবার নাও করতে পারেন। বিষয়টি শিক্ষার্থীর ইচ্ছার ওপর নির্ভর করছে। বিক্ষোভকালে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

প্রকাশিত : ১০ জুন ২০১৫, ০১:৩৩ এ. এম.

১০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: