মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এজিএমের আগেই দর কমলো লাফার্জ সুরমা সিমেন্টের

প্রকাশিত : ১০ জুন ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ টানা ছয় কার্যদিবস পরে বার্ষিক সাধারণ সভার (এজিএম) দুই দিন আগে লাফার্জ সুরমা সিমেন্টের দর কমেছে। এই সভায় লভ্যাংশ অনুমোদনের পরে বিনিয়োগকারীদের কাছে পাঠানোর পরেই ক্যাটাগরি পরিবর্তন হবে। অর্থাৎ কোম্পানিটি এ ক্যাটাগরিতে চলে আসবে। বর্তমানে কোম্পানিটি জেড ক্যাটাগরিতে রয়েছে। এই কারণে কোম্পানিটির লেনদেন নিষ্পত্তির সময় হচ্ছে টি+৯। এ ক্যাটাগরির কোম্পানিগুলোর লেনদেন নিষ্পত্তি হয় টি+২তে। কিন্তু বার্ষিক সাধারণ সভার ঠিক আগেই কোম্পানির দর কমলো। মঙ্গলবার শেয়ারটি ৫ টাকা ৬০ পয়সা বা ৪ দশমিক ৩৩ শতাংশ দর কমে টপটেন লুজার তালিকায় নেমে গেছে। শেয়ারটি ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন লুজার তালিকার নবম স্থানে রয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার লাফার্জ সুরমার শেয়ার সর্বশেষ লেনদেন হয় ১২৩ টাকা ৭০ পয়সা দরে। এদিন কোম্পানির ৯ লাখ ৬৫ হাজার ২১০টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১২ কোটি ১৫ লাখ টাকা। প্রসঙ্গত, গত ছয় কার্যদিবস ধরে একটানা দর বেড়েছে লাফার্জ সুরমা সিমেন্টের। এই সময়ে শেয়ারটির দর বেড়েছে ১১৬ টাকা থেকে ১২৯ টাকা ৩০ পয়সা পর্যন্ত। অর্থাৎ এই সময়ে শেয়ারটির দর বেড়েছে ১৩ টাকা ৩০ পয়সা বা ১১ শতাংশ।

এছাড়া টপটেন লুজার তালিকায় থাকা পাইনিয়র ইন্স্যুরেন্সের ৩ টাকা ৫০ পয়সা বা ৯ দশমিক ৩৩ শতাংশ, মর্ডার্ন ডায়িংয়ের ৫ দশমিক ৩৮ শতাংশ, কে এ্যান্ড কিউয়ের ৬ দশমিক ১৪ শতাংশ, স্টাইল ক্রাফটের ৫ দশমিক ৩৩ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৬০ শতাংশ।

প্রকাশিত : ১০ জুন ২০১৫

১০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: