আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১০ জুন ২০১৫
  • গ্রেফতার ৭ গাজীপুরে ছিনতাইকৃত সুতা নরসিংদীতে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ জুন ॥ গাজীপুরের কালীগঞ্জ থেকে ছিনতাইকৃত দুই কাভার্ডভ্যান ভর্তি ৯ টন সুতা মঙ্গলবার নরসিংদী হতে উদ্ধার করেছে কালীগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় জড়িত ভ্যানের চালক ও হেলপারসহ ৭ ছিনতাইকারীকে পুলিশ গ্রেফতার করেছে।

কালীগঞ্জ থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, টঙ্গীর নিশাদ নগর এলাকার সুপ্রভ কম্পোজিট নিট লিঃ থেকে ৪ জুন রাতে ২টি কাভার্ডভ্যানে করে ৯ টন সুতা নরসিংদী জেলার মাধবদী বাজারের হক ট্রেডার্সে নেয়া হচ্ছিল। পথে কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কে শহীদ ময়েজউদ্দিন সেতুর পাশে পৌঁছলে প্রাইভেটকার আরোহী কয়েক ছিনতাইকারী কাভার্ডভ্যান দুটির গতিরোধ করে। এ সময় তারা ভ্যান চালক মানিকের সহযোগিতায় সুতা ভর্তি ওই কাভার্ডভ্যান দুটি ছিনতাই করে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ভ্যানের চালক ও হেলপারসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, নরসিংদী জেলা সদরের শীলমান্দি গ্রামের চালক মমিন, হেলপার লোকমান, কামারগাঁও গ্রামের মাইনুদ্দিন, যোগেষ চন্দ্র দেবনাথ, হরিদাস দেবনাথ, আসাদ মিয়া এবং মানিক।

বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক নিñিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা ও শান্তিপূর্ণ সহাবস্থানে ঐকমত্য

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ও ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফ’র ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী ব্যাটালিয়নের অধীনস্থ সাহেবনগর বিওপির কাছে বাংলাদেশের অভ্যন্তরে বিজিবি ৩৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সঙ্গে ৪ ব্যাটালিয়ন বিএসএফ’র ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বর্ডার গার্ড ব্যাটালিয়নের ১৯ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৩৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোঃ শাহজাহান সিরাজ, পিএসপি এবং বিএসএফ’র ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৪ ব্যাটালিয়ন বিএসএফ’র কমান্ড্যান্ট শ্রী আর ডি ডোগরা।

কালকিনির হায়দার আলীর স্বপ্ন পূরণ হলো না

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর) ৯জুন ॥ অনেক স্বপ্ন নিয়ে ২বছর আগে মাদারীপুরের কালকিনি পৌর এলাকার দক্ষিন কৃষ্ণনগর গ্রামের হায়দার আলী পাড়ি দিয়েছিলেন লিবিয়ায়। অভাবের সংসারে বাবা-মায়ের স্বপ্ন পুরন করতে রাতকে দিন করে অর্থ উপার্জন করাই ছিল তার উদ্দেশ্য। অর্থ উপার্জন করে বাবা-মা ও স্ত্রী সন্তানদের সুখে রাখবে। হলনা তার সেই স্বপ্ন পুরন। গত বৃহশস্পতিবার বিকালে রান্না করতে গেলে গ্যাস বিস্ফোরন হয়ে গুরুতর আহত হন। লিবিয়ার রাজধানী ত্রিপলীর একটি হাসপালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার সন্ধায় তার মৃত্যু হয়। তার এ মৃত্যুর খবর পেয়ে পরিবারের মাঝে চলছে আহাজারী, শোকের মাতম। নিহত হায়দার আলী পৌর এলাকার দক্ষিন কৃষ্ণনগর গ্রামের মোঃ ওয়াজেদ আলী সরদারের ছেলে। নিহত হায়দার আলীকে একনজর দেখার জন্য তার পরিবার এখন পাগল।

নীলফামারীতে শিশু ধর্ষিত ॥ কিশোর আটক

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ নীলফামারীর ডোমার উপজেলায় চানাচুর খাওয়ানোর কথা বলে সাত বছরের এক শিশুকে বাড়ির ভেতরে ডেকে ধর্ষনের ঘটনায় বুলবুল (১৫) নামের এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার আমবাড়ি এলাকার নানাবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় আটক বুলবুল দক্ষিন কেতকীবাড়ি মাষ্টারপাড়া গ্রামের রমজান আলীর পুত্র। মঙ্গলবার ওই কিশোরকে আদালতের মাধ্যমে কিশোর শোধানাগারে প্রেরন করা হয়।

চট্টগ্রামে নৌবাহিনী কলেজে মেধা অন্বেষণ প্রতিযোগিতা

সাধারণ জ্ঞান বিষয়ক প্রতিযোগিতা ‘মেধা অনে¡ষণ’ সোমবার চট্টগ্রামের বাংলাদেশ নৌবাহিনী স্কুল এ্যান্ড কলেজে সমাপ্ত হয়েছে। প্রতিযোগিতার সমাপনী দিনে বাংলাদেশ নৌবাহিনী প্রধানের সহধর্মিণী ও নৌ পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট বেগম হাফিজা হাবীব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ।

গত ১৮ এপ্রিল হতে শুরু হওয়া এই প্রতিযোগিতায় নৌবাহিনী স্কুল কাপ্তাই, নেভি এ্যাংকরেজ ও বিএন স্কুল এ্যান্ড কলেজ হতে সর্বমোট ১৭৮ প্রতিযোগী অংশগ্রহণ করে। কুইজ প্রতিযোগিতার মাধ্যমে প্রথম পর্বে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রতি ক্লাস হতে আট জন ছাত্র ও আট জন ছাত্রীসহ মোট ৮০ শিক্ষার্থীকে বাছাই করা হয়। প্রতিযোগিতার বিভিন্ন রাউন্ডে পাঁচ জন শিক্ষার্থী সেমিফাইনালিস্ট নির্বাচিত হয়। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া জাগায়। প্রতিযোগিতার বিভিন্ন গ্রুপে মোট ১২ শিক্ষার্থী পুরস্কার লাভ করে।

-আইএসপিআর

চট্টগ্রাম নগরীতে যত্রতত্র আবর্জনা ফেলার সংস্কৃতি বন্ধ করা হবে ॥ মেয়র নাছির

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের নবনির্বাচিত মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেন, যত্রতত্র আবর্জনা ফেলার যে সংস্কৃতি সৃষ্টি হয়েছে তা পরিহার করতে হবে। মঙ্গলবার বিকেলে নগরীর রামপুরা ওয়ার্ড সম্মিলিত নাগরিক সমাজের উদ্যোগে তাঁর সম্মানে আয়োজিত এক সংবর্ধনায় তিনি এ কথা বলেন। ঈদগাহ স্কুল মাঠে অনুষ্ঠানে মেয়র নাছির বলেন, তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে নগরীর ৪১টি ওয়ার্ডে উপদেষ্টা কাউন্সিল গঠন করা হবে। সবার সম্মিলিত সহযোগিতায় নগরীকে আবর্জনামুক্ত সুন্দর নগরী করা সম্ভব যত্রতত্র, যখন-তখন আবর্জনা ফেলার যে সংস্কৃতি সৃষ্টি হয়েছে তা পরিহার করতে হবে। বর্জ্য ও আবর্জনা ব্যবস্থাপনা, স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে ৬ মাসব্যাপী জনসচেতনামূলক ক্যাম্পেইন করা হবে। তারপরও কেউ যদি ডাস্টবিনের বাইরে আবর্জনা ফেলে পরিবেশ দূষণ করে তাহলে তাকে শাস্তির আওতায় আনা হবে। তিনি আরও বলেন, মানব সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে ইতোমধ্যেই উদ্যোগ গ্রহণ করা হয়েছে ।

সিলেটে ব্যবসায়ীর ৭০ হাজার টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সোমবার রাত ১০টায় দক্ষিণ সুরমাস্থ বঙ্গবীর রোডের তিনপাড়া পুলেরমুখ এলাকায় ছিনতাইকারীরা এক ব্যবসায়ীকে মারধর করে ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে। ছিনতাইর শিকার পুরান তেতলী গ্রামের মৃত এখলাছ মিয়ার ছেলে নাসির উদ্দিনকে আহতাবস্থায় ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ায় চার দফা দাবিতে পরিচ্ছন্ন কর্মীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বেতন ভাতাসহ চার দফা দাবিতে বগুড়া পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা আন্দোলন শুরু করেছে। পৌরসভা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে চুক্তিভিত্তিক শ্রমিকরা দাবি বাস্তবায়নে মঙ্গলবার দুপুরে শহরে বিক্ষোভ করে। চুক্তিভিক্তিক নিয়োগপ্রাপ্ত পরিচ্ছন্ন কর্মীদের বেতন ভাতা বৃদ্ধি, উৎসব বোনাস প্রদান ও চাকরি থেকে ছাঁটাই বন্ধসহ চার দফা দাবিতে পৌরসভা শ্রমিক ইউনিয়ন সোমবার সংবাদ সম্মেলনের মাধ্যমে পাঁচ দিনের কর্মসূচী ঘোষণা করে।

ঢাকায় অপহৃত শিশু শরীয়তপুরে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৯ জুন ॥ অপহরণের তিন দিন পর মঙ্গলবার দুপুরে শরীয়তপুরের নড়িয়া থেকে ইমন (১১) নামের এক শিশুকে উদ্ধার করেছে নড়িয়া থানা পুলিশ। অপহরণের অভিযোগে সাগর গাজী ও তার স্ত্রী নাছিমা নামের এক দম্পতিকে আটক করা হয়েছে। শনিবার ঢাকার সদরঘাট এলাকা থেকে ইমন নামের এক ছেলেকে অপহরণ করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইমনকে উদ্ধার করা হয়েছে।

কুড়িগ্রামে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ডিগ্রী প্রথম বর্ষের ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে কুড়িগ্রাম সরকারী কলেজের প্রথম বর্ষের ছাত্রছাত্রী।

মঙ্গলবার বিকেলে সরকারী কলেজ গেটে কুড়িগ্রাম-চিলমারী সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে। পরে পুলিশ এসে ছাত্রদের সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। ছাত্ররা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সার্কুলার অনুযায়ী ডিগ্রী প্রথম বর্ষের ফরম পূরণে ১৫শ’ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ দুই হাজার পাঁচ শ’ ৭৫ টাকা আদায় করছে। অনতিবিলম্বে অতিরিক্ত ফি প্রত্যাহারের দাবি জানান তারা।

তবে কলেজ কর্তৃপক্ষ জানায়, ডিগ্রী প্রথম বর্ষের শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের টাকার সঙ্গে বকেয়া বেতন আদায় করা হচ্ছে।

না’গঞ্জে প্রেমের ফাঁদে ব্যবসায়ী অপহরণ ॥ আটক ৮

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৯ জুন ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের ড্রেজিং ব্যবসায়ী মোরশেদ আলমকে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায়ের সময় র‌্যাব-১১ সদস্যরা তিন নারীসহ অপহরণ চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে। মঙ্গলবার দুপুরে আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাহ উদ্দিন তালুকদার অপহরণ চক্রের আট সদস্যকে আটকের তথ্য জানান। গ্রেফতারকৃরা হলো রঞ্জিতা, তানিয়া, তানজিলা, আব্দুল হালিম, আঃ হক, তারেক, রানা, জসীম উদ্দিন (২৯)। র‌্যাব সদস্যরা সোমবার ও মঙ্গলবার নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

র‌্যাব জানায়, রঞ্জিতা ও তানিয়া সোনারগাঁওয়ের ড্রেজিং ব্যবসায়ী মোরশেদ আলমকে মোবাইল ফোনের মাধ্যমে প্রেমের ফাঁদে ফেলে আব্দুল হকের বাসার ৪র্থ তলার একটি রুমে নিয়ে আটক করে রাখে। পরে কথিত সাংবাদিক আব্দুল হালিমকে মোবাইল ফোনে ডেকে এনে নারীদের সঙ্গে মোরশেদ আলমের নানা অঙ্গভঙ্গিতে মোবাইলে ছবি তুলে গণমাধ্যমে প্রকাশ করার ভয়ভীতি দেখায়। পরে তারা মোবাইল ফোনে তার আত্মীয়স্বজনদের কাছে দুই লাখ টাকা দাবি করে।

গাজীপুরে শোভাযাত্রা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ জুন ॥ আসন্ন রমজান মাস ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে গাজীপুরে ট্রাফিক সপ্তাহ শুরু করেছে জেলা পুলিশ। রমজান মাসে ও ঈদে গাজীপুরের মহাসড়ক যানজট মুক্ত রাখা হবে। এ উপলক্ষে জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে মঙ্গলবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ্যাডভোকেসি সভা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জলবায়ু পরিবর্তন জনিত পরিবেশ বিপর্যয় ঠেকাতে করণীয় বিষয়ক এক এ্যাডভোকেসি সভা মঙ্গলবার সাতক্ষীরা সদর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এনজিও ফোরাম ফর পাবলিক হেলথের সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা পল্লী চেতনা এই বৈঠকের আয়োজন করে। জিকেএম লুৎফুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু।

খুলনা মহানগর ছাত্রলীগ সুজন সভাপতি রাসেল সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগর ছাত্রলীগের সম্মেলনে নগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক শেখ শাহজালাল হোসেন সুজন সভাপতি এবং আসাদুজ্জামান রাসেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার সন্ধ্যায় খুলনা সার্কিট হাউসে নগর ছাত্রলীগের নয়া সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে তাদের নাম ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ।

এর আগে দুপুরে শহীদ হাদিস পার্কে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এমপি। বিশেষ অতিথির বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম মন্নুজান সুফিয়ান এমপি, এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক এমপি, জেলা সভাপতি শেখ হারুনুর রশীদ, নগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি প্রমুখ।

রাজশাহীতে মুণ্ডা বিদ্রোহ দিবস আদিবাসীদের ভূমি খাদ্য, স্বাস্থ্য ও শিক্ষা অধিকার দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহান বিরসা মুণ্ডার ১১৫তম আত্মত্যাগ ও মুণ্ডা বিদ্রোহ দিবস উপলক্ষে রাজশাহীতে বর্ণাঢ্য শোভাযাত্রা ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বেসরকারী সংস্থা সিসিবিভিও-রাজশাহী, রক্ষাগোলা সাংস্কৃতিক কেন্দ্র, ৩০টি রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের যৌথ উদ্যোগে মঙ্গলবার সকাল ১০টায় মহানগরের আলুপট্টি মোড় থেকে সাহেব বাজার জিরো পয়েন্ট পর্যন্ত শোভাযাত্রা বের করা হয়। পরে জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচী থেকে আদিবাসীদের ভূমির অধিকার, খাদ্য, স্বাস্থ্য, শিক্ষা ও সামাজিক সাংস্কৃতিক অধিকার প্রতিষ্ঠার দাবি জানানো হয়। মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে বক্তব্য রাখেন সিসিবিভিওর সাধারণ সম্পাদক সারওয়ার-ই-কামাল স্বপন, সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, সমাজসেবা অধিদফতরের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মোজাম্মেল হক, সিসিবিভিওর প্রকল্প সমন্বয়কারী এভারিস্ট হেমব্রম, নারী নেত্রী ঝর্ণা লাকড়া, প্রকল্প সমন্বয়কারী নিরাবুল ইসলাম, সুমন মার্ডী, নিরঞ্জন কুজুর, মিনতি সরেন, যোগেন সরেন প্রমুখ।

সাভারে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ জুন ॥ সাভারে বালতির পানিতে ডুবে জিহাদ (৪) নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকালে পৌর এলাকার গে-া মহল্লায় বাসার ভেতরে ওই শিশু পানিতে ডুবে মারা যায়। নিহত জিহাদ নড়াইল জেলার নওরাগাথী থানার জোগানিয়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে।

নিহত শিশুর পিতা জামাল উদ্দিন জানান, সকালে গে-া এলাকায় নিজ ভাড়া বাসায় একটি রুমে বসে খেলা করছিল শিশু জিহাদ। পরে তার মা নুরুন্নাহার জিহাদকে ঘরে রেখে দোকানে যায় সদাই কিনতে। এ সময় শিশুটি হেঁটে বাথরুমে গিয়ে বালতিতে রাখা পানি ধরার চেষ্টা করে। পরে বালতিতে বেশি পানি থাকার কারণে শিশুটি বালতির ভেতরে উপুর হয়ে পড়ে যায়।

বাল্য বিয়ে নীলফামারীতে কনের বাবা ও বরের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় বাল্য বিয়ের ঘটনায় মঙ্গলবার দুপুরে কনের পিতা ও বরের ১৫ দিন করে সাজা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, ওই উপজেলার নিতাই ইউনিয়নের পানিয়াল পুকুর গ্রামের দামালু মামুদের ছেলে হাসান আলীর (২৫) সঙ্গে গত ৭ মে বিয়ে হয় পুটিমারী ইউনিয়নের ভেড়ভেড়ী হাজিরহাট গ্রামের জিয়াউর রহমানে নাবালিকা স্কুল পড়ুয়া মেয়ে জেসমিন আক্তারের। বিয়েটি গোপনে করা হয় মর্মে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ আসে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্দিকুর রহমান কনের পিতা জিয়াউর রহমান ও বর হাসান আলীকে আটক করে মঙ্গলবার দুপুরে উভয়ের ১৫ দিন করে বিনাশ্রম কারাদ- প্রদান করেন। কিশোরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- দ-প্রাপ্ত আসামিদের নীলফামারী জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

ডিজিটাল রিপোর্টিং বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ডিজিটাল রিপোর্টিং বিষয়ক দু’দিনব্যাপী কর্মশালা মঙ্গলবার শুরু হয়েছে। শহরের সার্কিট হাউসে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। পিআইবির মহাপরিচালক মোঃ শাহ্ আলমগীরের সাপতিত্বে আরও বক্তব্য রাখেনÑ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, এটুআই প্রকল্পের কমিউনিকেশন এ্যাসোসিয়েটস তানজীনা শারমিন, পিআইবির সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমান প্রমুখ। এই প্রশিক্ষণে জেলা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডায়ার ৩৫ সংবাদকর্মী অংশ নিচ্ছেন।

রেলগেট সম্প্রসারণের দাবি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ডোমার উপজেলা শহরের রেলগেট সম্প্রসারণ ও রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে তরুণ নাগরিক ঐক্য পরিষদ। মঙ্গলবার দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। তরুণ নাগরিক ঐক্য পরিষদের আহ্বায়ক এসকে সোহেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মফিজার রহমান দুলাল, আল-আমীন রহমান, সমাজকর্মী গোলাম কুদ্দুস আইয়ুব, ব্যবসায়ী নিখিল সাহা, সংগঠনের যুগ্ম-আহ্বায়ক হাসান চৌধুরী প্রমুখ।

বরিশালে পান চাষীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ভারত থেকে পান আমদানী বন্ধের দাবিতে মঙ্গলবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার টরকী ও বাটাজোর বাসস্ট্যান্ডে পৃথকভাবে মানববন্ধন ও সমাবেশ করেছেন শত শত ক্ষতিগ্রস্ত পানচাষীরা। এ সময় পানচাষীরা মহাসড়কে পান ছিটিয়ে ভিন্নতর প্রতিবাদ করেন।

প্রকাশিত : ১০ জুন ২০১৫

১০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: