কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এ্যাক্রেডিটেশন সনদ পেল ৮ প্রতিষ্ঠান

প্রকাশিত : ১০ জুন ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ সেবার ও পণ্যের ভাল গুণগতমানের জন্য এ্যাক্রেডিটেশন সনদ পেল ৮ প্রতিষ্ঠান।

মঙ্গলবার ৯ জুন বিশ্ব এ্যাক্রেডিটেশন দিবস উপলক্ষে ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) কার্যালয়ে আয়োজিত এক সেমিনারে এসব প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে সনদ তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

৪ ক্যাটাগরিতে এ্যাক্রেডিটেশন সনদ পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো- ডিভাইন ফেব্রিকস লিমিটেডের সেন্ট্রাল ল্যাবরেটোরিজ, এটোমিক এনার্জি সেন্টারের এ্যানালিটিক্যাল কেমিস্ট্রি ল্যাবরোটোরিজ, পেট্রোমেক্স রিফাইনারী লিমিটেড, সামুদা কেমিক্যাল কমপ্লেক্স, টুভ সুড বাংলাদেশ প্রাইভেট লিমিটেড, টিআইসিআই’র ল্যাবরোটোরিজ, বাংলাদেশ ম্যাটারিয়াল টেস্টিং ল্যাবরোটোরিজ ও বাংলাদেশ স্টান্ডার্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই)।

‘এ্যাক্রেডিটেশন : স্বাস্থ্য ও সামাজিক সেবায় সহায়তা করে’ শীর্ষক সেমিনারের আয়োজন করে যৌথভাবে ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) ও বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি)। সেমিনারে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিশেষ অতিথি হিসেবে ভারপ্রাপ্ত শিল্পসচিব মোশাররফ হোসেন ভূইয়া ও ডিসিসিআই’র সহ-সভাপতি হূমায়ুন রশীদ। সেমিনারের চেয়ারম্যান হিসেবে ছিলেন বিএবি’র চেয়ারম্যান অধ্যাপক ড. আলতাফ হোসেন। শিল্পমন্ত্রী বলেন, এ্যাক্রেডিটেশন বাংলাদেশের জন্য নতুন ধারণা। ২০১০ সালে স্থায়ীভাবে জনবল নিয়োগের মাধ্যমে বিএবি কাজ শুরু করে। প্রতিষ্ঠানটি এরই মধ্যে ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠেছে।

মন্ত্রী এ সময় জানান, এবারের বিশ্ব এ্যাক্রেডিটেশন দিবসে স্বাস্থ্য ও সামাজিক সেবার গুরুত্ব দেয়া হয়েছে। সুস্বাস্থ্য মানুষের সবচেয়ে মূল্যবান সম্পদ। এক্ষেত্রে মানসম্পন্ন ওষুধ উৎপাদন ও এ্যাক্রেডিটেড স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান গড়ে তোলা প্রয়োজন। পাশাপাশি স্বাস্থ্য সেবার উন্নয়নে সামাজিক উদ্যোগ এবং সামাজিক দায়বদ্ধতা তৈরির প্রয়াস জোরদার করতে হবে।

প্রকাশিত : ১০ জুন ২০১৫

১০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: