আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সনদ জালিয়াতির অভিযোগে দিল্লির আইনমন্ত্রী গ্রেফতার

প্রকাশিত : ৯ জুন ২০১৫, ০৩:০৭ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ নির্বাচন কমিশনে জাল সনদপত্র জমা দেওয়ার অভিযোগে ভারতের দিল্লির আইনমন্ত্রী জিতেন্দ্র সিং তোমারকে গ্রেফতার করা হয়েছে। দিল্লি থেকে মঙ্গলবার তাকে গ্রেফতার করে পুলিশ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

দক্ষিণ দিল্লি কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১১টার মধ্যে তোমারকে গ্রেফতার করা হয়। কেজরিওয়ালের মন্ত্রিসভার এ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য হুজখাস পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে।

স্পেশাল কমিশনার (আইন ও আদেশ) দীপক মিশ্রও তোমারের গেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্র উল্লেখ করে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, প্রতারণা ও জালিয়াতির অভিযোগে তোমারকে গ্রেফতার করা হয়েছে।

তোমারকে গ্রেফতারের বিষয়ে তার দল আম আদমি পার্টির (এএপি) নেতা সঞ্জয় সিং বলেন, ‘কোনো নোটিশ বা পূর্ব তথ্য ছাড়াই দিল্লির আইনমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। বিজেপি সরকার করছে কী?’

তিনি আরও বলেন, ‘তার (তোমার) মামলাটি আদালতে বিচারাধীন। আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ও তার ডিগ্রি ঠিক আছে বলে উত্তর দিয়েছে।’

দুই সপ্তাহ আগে বিশ্ববিদ্যালয়ের তথ্য পরীক্ষা-নিরীক্ষা করতে মুঙ্গার যায় দিল্লি পুলিশের একটি দল। এর পরই এ গ্রেফতারের ঘটনা ঘটল।

ডিসিপি (দ্বিতীয়) পি এস কুশওয়া, এসটিএফ প্রধান(দক্ষিণ) রাজেন্দ্র সিংসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি বিশাল দল তোমারকে গ্রেফতার করে। এর আগে তাকে জিজ্ঞাসাবাদ ও তথ্যপ্রমাণ উপস্থাপন করা হয় বলে জানানো হয়েছে।

কিছুদিন আগে দিল্লির উচ্চ আদালতে তিলক মানঝি ভগলপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছিল, তোমার তাদের বিশ্ববিদ্যালয় থেকে আইনের ডিগ্রি নিয়েছেন বলে কোনো তথ্য পাওয়া যায়নি।

বিহারভিত্তিক বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ জানায়, সনদে তোমারের যে রোল নম্বর দেওয়া হয়েছে তা ঠিক নয়। ওই রোল নম্বরে (৩৬৮৭) সঞ্জয় কুমার চৌধুরী নামে এক ছাত্রকে ১৯৯৯ সালে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকের (সম্মান) সনদ ইস্যু করা হয়।

গত ফেব্রুয়ারিতে দিল্লির বিধানসভা নির্বাচনের আগে ওই সনদ জমা দেন তোমার।

প্রকাশিত : ৯ জুন ২০১৫, ০৩:০৭ পি. এম.

০৯/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: